চাঁদপুর, শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭, ২৯ মহররম ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। ইহা তো কেবল এক বিকট আওয়াজ,


১৪। তখনই ময়দানে উহাদের আবির্ভাব হইবে।


১৫। তোমার নিকট মূসার বৃত্তান্ত পৌঁছিয়াছে কি?


১৬। যখন তাহার প্রতিপালক পবিত্র উপত্যকা তুওয়া-য় তাহাকে আহ্বান করিয়া বলিয়াছিলেন,


 


 


assets/data_files/web

সৌভাগ্য এবং প্রেম নির্ভীকের সঙ্গ ত্যাগ করে।


-ওভিড।


 


 


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ্বাস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোনো প্রকার অনিষ্ট না করে।


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জ উপজেলা পরিষদের মাসিক সমন্বয় ও আইনশৃঙ্খলা সভা
জরুরি কারণ ও দুর্যোগে যথাযথ প্রক্রিয়া ছাড়া একটি গাছও কাটা যাবে না
-----------------অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান
প্রবীর চক্রবর্তী
১৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল বৃহস্পতিবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলা মাসিক সমন্বয় ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তব্য রাখতে গিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান বলেন, আমরা বাঁচতে হলে গাছ লাগাতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেজন্য মুুজিববর্ষে এক কোটি গাছ লাগানোর পরিকল্পনা বাস্তবায়ন করছেন। অথচ ফরিদগঞ্জে এর উল্টোটা চলছে। ফরিদগঞ্জে কারণে অকারণে অবাধে একের পর এক কাটা হচ্ছে গাছ। নিয়মনীতির তোয়াক্কা না করে, টেন্ডার প্রক্রিয়া না মেনে জনৈক স' মিল ও কাঠ ব্যবসায়ীর যোগসাজশে সরকারি রাস্তা ও প্রতিষ্ঠানের গাছ বিক্রি করা হচ্ছে। অবাধে গাছ কাটার ফলে কয়েকজন ব্যক্তি অর্থবিত্তের মালিক হলেও প্রাকৃতিক পরিবেশ বিনষ্ট করে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে দেশকে। জরুরি কারণ ও দুর্যোগ ছাড়া এখন থেকে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভার অনুমোদন ও যথাযথ প্রক্রিয়া ছাড়া একটি গাছও কাটা যাবে না। এ সময় তিনি রূপসা সড়কে টেন্ডারের অতিরিক্ত গাছ কাটার বিষয়ে কৈফিয়ত তলব করেন এবং দায়ীদের বিরুদ্ধে মামলা করার জন্য কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।



উপজেলা পরিষদে সমন্বয়হীনতার কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা জনগণের রায় নিয়ে উপজেলা ও ইউনিয়ন পরিষদের দায়িত্বে এসেছি। তাই জনগণ আমাদের থেকে জবাবদিহিতা একটু বেশিই প্রত্যাশা করে। কিন্তু কতটুটু প্রত্যাশা পূরণ করতে পারছি, তা চিন্তার বিষয়। পরিষদের অর্থে কিছু দৃশ্যমান কাজ হওয়া উচিত। অন্যান্য উপজেলার তুলনায় ফরিদগঞ্জ উপজেলা রাস্তাঘাটসহ অনেক উন্নয়ন কর্মকা-ে পিছিয়ে রয়েছে। গাড়িতো দূরে থাক অনেক রাস্তা দিয়ে আমি পায়ে হেঁটে যেতেও কষ্ট হচ্ছে। অতীব গুরুত্বপূর্ণর্ এবং জনবহুল এলাকার রাস্তাগুলো প্রয়োজনে ছোট ছোট স্কীম দিয়ে সংস্কার করা উচিত। বিগত অর্থ বছরে এডিবির ১৯ লক্ষ টাকা ফেরত গেছে, যা দুঃখজনক।



এদিকে ফরিদগঞ্জ প্রেসক্লাব সভাপতি কামরুজ্জামানের প্রস্তাবনার প্রেক্ষিতে ফরিদগঞ্জ বাজারের নিয়মিত যানজট নিরসনে বাজার থেকে কেরোয়া লিংক রোডের মোড়টি প্রশস্ত করা, নদীর উপর আরো একটি ব্রিজ নির্মাণ এবং বাইপাস সড়ক করার বিষয়ে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করবেন বলে উপজেলা পরিষদ চেয়ারম্যান তার বক্তব্যে বলেন।



উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরির সভাপতিত্বে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফ আহমেদ চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার, অফিসার ইনচার্জ আব্দুর রকিব, মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, ইউপি চেয়ারম্যান আব্দুল গনি বাবুল পাটওয়ারী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৪৫১৯১
পুরোন সংখ্যা