চাঁদপুর, বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলব উত্তরের আমিরাবাদ এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মুল বেড়িবাঁধে মেঘনার আকস্মিক ভাঙ্গন শুরু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


২০। তোমার প্রতিপালক তো জানেন যে, তুমি জাগরণ কর কখনও রাত্রির প্রায় দুই-তৃতীয়াংশ কখনও অর্ধাংশ এবং কখনও এক তৃতীয়াংশ এবং জাগে তোমার সংগে যাহারা আছে তাহাদের একটি দলও এবং আল্লাহই নির্ধারণ করেন দিবস ও রাত্রির পরিমাণ। তিনি জানেন যে, তোমরা ইহা পুরাপুরি পালন করিতে পারিবে না, অতএব আল্লাহ তোমাদের প্রতি ক্ষমাপরবশ হইয়াছেন। কাজেই কুরআনের যতটুকু আবৃত্তি করা তোমার জন্য সহজ, ততটুকু আবৃত্তি কর, আল্লাহ জানেন যে, তোমাদের মধ্যে কেহ কেহ অসুস্থ হইয়া পড়িবে, কেহ কেহ আল্লাহর অনুগ্রহ সন্ধানে দেশ ভ্রমণ করিবে এবং কেহ কেহ আল্লাহর পথে সংগ্রামে লিপ্ত হইবে। কাজেই তোমরা কুরআন হইতে যতটুকু সহজসাধ্য আবৃত্তি কর। অতএব সালাত কায়েম কর, যাকাত প্রদান কর এবং আল্লাহকে দাও উত্তম ঋণ। তোমরা তোমাদের নিজেদের মঙ্গলের জন্য ভাল যাহা কিছু অগ্রিম প্রেরণ করিবে। তোমরা তাহা পাইবে আল্লাহর নিকট। উহা উৎকৃষ্টতর এবং পুরস্কার হিসাবে মহত্তর। আর তোমরা ক্ষমা প্রার্থনা কর আল্লাহর নিকট; নিশ্চয়ই আল্লাহ ক্ষমাশীল, পরম দয়ালু।


 


 


জনসমর্থনহীন সরকারের পতন অবধারিত।


-জ্যোতি বসু।


 


 


 


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।


 


 


ফটো গ্যালারি
লাইফ জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে মুঠোফোনে মুহম্মদ শফিকুর রহমান এমপি
স্বাস্থ্যসেবাকে এগিয়ে নিতে আমাদের সম্মিলিত প্রয়াস থাকতে হবে
প্রবীর চক্রবর্তী
১৩ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, একটি দেশকে এগিয়ে নিতে হলে উন্নয়ন কর্মকা-ের সাথে সাথে স্বাস্থ্যখাতের উন্নয়ন প্রয়োজন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজাচ্ছেন। করোনাকালে আমাদের স্বাস্থ্যখাতে যেই সমস্যাগুলো চিহ্নিত হয়েছে, সরকার তা নিরসনে কাজ করছে। কিন্তু তৃণমূল পর্যায়ে আইসিইউসহ আধুনিক চিকিৎসা পেঁৗছে দিতে কিছুটা সময়ের প্রয়োজন। এক্ষেত্রে বেসরকারি উদ্যোক্তরা যদি সত্যিকারভাবে এগিয়ে আসেন তবেই মানুষ গ্রামে বসেই স্বাস্থ্যসেবা পাবে। মোটকথা স্বাস্থ্যসেবাকে এগিয়ে নিতে আমাদের সম্মিলিত প্রয়াস থাকতে হবে। সেইসব সুবিধা নিয়ে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা, যা আমার নিজের জন্মস্থান, সেখানে লাইফ জেনারেল হাসপাতাল নামে একটি হাসপাতাল আধুনিক সুবিধাদি নিয়ে কাজ শুরু করায় আমি খুশি। আশা করছি তারা সেবার মন মানসিকতা নিয়ে উপজেলা তথা জেলার মানুষের আস্থার স্থলে পরিণত হবে। গতকাল বুধবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলা সদরে লাইফ জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে মুঠোফোনে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।



তিনি আরো বলেন, আমি ব্যক্তিগতভাবে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডাঃ পরেশ চন্দ্র পালকে চিনি। তিনি উপজেলাবাসীকে গত তিনযুগ ধরে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় তার উদ্যোগে এই মানসম্পন্ন একটি হাসপাতাল উপজেলার আপামর জনগণকে স্বাস্থ্য বিষয়ক সকল সুবিধা দিবে বলে বিশ্বাস করি।



হাসপাতালের চেয়ারম্যান ডাঃ পরেশ চন্দ্র পালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হক। তিনি বলেন, লাইফ জেনারেল হাসপাতাল তাদের যাত্রা শুরুর মধ্য দিয়ে ফরিদগঞ্জকে স্বাস্থ্য খাতে এগিয়ে নিতে আরো একধাপ পা বাড়ালো।



বিশেষ অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য খাজে আহাম্মদ মজুমদার হাসপাতালের পরিচালকবৃন্দসহ সকলের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, শুধু অর্থ নয়, মানবিক বিবেচনা করে সেবা দিবেন। এমন অনেক লোক এখানে চিকিৎসা নিতে আসবে, যাদের সামর্থ্য নেই, তাদের সহযোগিতা করবেন।



এছাড়া বিশেষ অতিথি হিসেবে চাঁদপুর বিএমএ সভাপতি ডাঃ সৈয়দ নুরুল হুদা, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সম্পাদক আব্দুস ছোবহান লিটন, সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, সাবেক সাধারণ সম্পাদক এম কে মানিক পাঠান, প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন, পৌর কাউন্সিলর খলিলুর রহমান, আওয়ামী যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন, উপজেলা কমিউনিটি পুলিশিং-এর আহ্বায়ক হেলাল উদ্দিন আহমেদ, হাসপাতালের পরিচালক মোঃ শাহাবুদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে পৌর মেয়র মাহফুজুল হক ফিতা কেটে হাসপাতালের চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করেন।



উল্লেখ্য, আইসিও সুবিধাসহ ৮তলা বিশিষ্ট এই হাসপাতালটি জেলার অন্যতম আধুনিক হিসেবে যাত্রা শুরু করলো।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৩৮৯২৯
পুরোন সংখ্যা