চাঁদপুর, রোববার ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলব উত্তরের আমিরাবাদ এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মুল বেড়িবাঁধে মেঘনার আকস্মিক ভাঙ্গন শুরু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৪। সনি্নহিত বৃক্ষচায়া তাদের উপর থাকিবে এবং উহার ফলমূল সম্পূর্ণরূপে তাহাদের আয়ত্তাধীন করা হইবে।


১৫। তাহাদিগকে পরিবেশন করা হইবে রৌপ্যপাত্রে এবং স্ফটিকের মত স্বচ্ছ পানপাত্রে-


 


 


assets/data_files/web

সৌভাগ্য ও প্রেম নির্ভীকের সঙ্গী।


-ফ্রাশ।


 


 


 


ক্ষমতায় মদমত্ত ও জালেমের জুলুমবাজির প্রতিবাদে সত্য কথা বলাও মতের প্রচারই সর্বোৎকৃষ্ট জেহাদ ।


 


 


ফটো গ্যালারি
নিভে গেল সাংবাদিকতার উজ্জ্বল প্রদীপ ইকরাম চৌধুরী
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥
০৯ আগস্ট, ২০২০ ০৩:১৪:৫৬
প্রিন্টঅ-অ+


 নিভে গেছে চাঁদপুরে সাংবাদিকতার অন্যতম উজ্জ্বল নক্ষত্র চাঁদপুর প্রেসক্লাবের বর্তমান সভাপতি ইকরাম চৌধুরীর প্রাণপ্রদীপ। শনিবার ভোররাত সাড়ে ৪টায় তিনি ঢাকার ধানম-ীস্থ কিডনী এন্ড জেনারেল হাসপাতালের আইসিইউতে শেষ নিঃশ^াস ত্যাগ করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর ৯মাস ২৩ দিন। গতকাল ভোরের আলো ফোটার আগেই তাঁর মৃত্যু সংবাদ চাঁদপুরের সর্বত্র ছড়িয়ে পড়লে গভীর শোকের ছায়া নেমে আসে এবং জেলার পুরো সাংবাদিক সমাজ শোকস্তব্ধ হয়ে পড়ে।

ইকরাম চৌধুরীর দুটি কিডনী অকেজো হয়ে পড়ায় তিনি ঢাকায় ডায়ালাইসিস করে আসছিলেন। গত বুধবার ৯ম দফা ডায়ালাইসিস সেরে তিনি ঢাকা থেকে চাঁদপুরের বাসায় ফিরে শ^াসকষ্টজনিত জটিলতায় আক্রান্ত হন। ওই রাতেই তাঁকে চাঁদপুর শহরের ষোলঘরস্থ বেলভিউ হাসপাতালে নেয়া হয়। কিন্তু পরিস্থিতির উন্নতি না হওয়ায় রাত ২টায় জরুরি ভিত্তিতে তাঁকে ঢাকায় প্রেরণ করা হলে ধানমন্ডী কিডনী এন্ড জেনারেল হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। এখানে তাঁর অবস্থার কিছুটা উন্নতি হলেও শুক্রবার দিবাগত রাতে তাঁর অবস্থার ক্রমশ অবনতি ঘটতে থাকে এবং শনিবার ভোর রাত সাড়ে ৪টায় তিনি ইন্তেকাল করেন।

শনিবার বেলা ১২টার মধ্যে ঢাকা থেকে ইকরাম চৌধুরীর মরদেহ চাঁদপুর শহরের নাজিরপাড়াস্থ বাসভবনে নিয়ে আসা হয়। বেলা সাড়ে ৩টায় তাঁর স্মৃতি বিজড়িত কর্মস্থল বিপণীবাগের দৈনিক চাঁদপুর দর্পণ কার্যালয়ের সামনে তাঁর মরদেহ কিছুক্ষণের জন্যে রাখা হয়। তারপর নিয়ে আসা হয় চাঁদপুর প্রেসক্লাব সম্মুখস্থ পৌর উদ্যানে। এখানে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত অনেক সাংবাদিক এবং চাঁদপুর প্রেসক্লাব সদস্যসহ চাঁদপুর শহরে কর্মরত বিপুল সংখ্যক সাংবাদিকের উপস্থিতিতে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বাদ আসর চাঁদপুর সরকারি কলেজ মাঠে দ্বিতীয় জানাজা শেষে ইকরাম চৌধুরীকে তালতলাস্থ চাঁদপুর পৌর গোরস্থানে বাবা-মার কবরের পাশে চির সমাহিত করা হয়।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৫৮১৪১
পুরোন সংখ্যা