চাঁদপুর, শুক্রবার ৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর পৌরসভা নির্বাচন হতে কোনো বাধা নেই : হাইকোর্ট; রিট খারিজ। ||  তথ্যসূত্র: চ্যানেল টুয়েন্টি ফোর।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


 


ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ। -লেলিন।


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
পুরাণবাজারে শতাধিক ব্যবসা প্রতিষ্ঠানের খাদ্যপণ্য ভিজে বিনষ্ট
স্টাফ রিপোর্টার
০৭ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মেঘনার পানি আকস্মিকভাবে ব্যাপক বৃদ্ধি পাওয়ায় চাঁদপুর শহরের পুরাণবাজার ব্যবসায়িক এলাকার প্রায় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠানের বিপুল পরিমাণ খাদ্যপণ্য ভিজে নষ্ট হয়েছে। গত বুধবার বৈকালিক জোয়ারে নদীর পাড়ের প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে বানের পানি ঢুকে তলিয়ে যায়। এতে চাল, ডাল, আটা, ময়দা, দেশি পেঁয়াজ, রসুন, হলুদ, মরিচ, আলুসহ অনেক পণ্য ক্ষতিগ্রস্ত হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি টাকা হবে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছেন।



সবচেয়ে বেশি ক্ষতি হয় চাউলপট্টির মেসার্স লক্ষ্মী ভা-ারের। এই প্রতিষ্ঠানের পরিচালক লিটন বণিক ও নতুন বণিক জানান যে, বিগত ১৫ বছরে এমন পানি দেখেন নি। বিকেল সাড়ে চারটায় হঠাৎ মেঘনার পানি ফুলে-ফেঁপে বাজারের রাস্তা ডুবে ঘর-গদি নিমজ্জিত হয়। তখন নিরূপায় হয়ে দাঁড়িয়ে থাকা ছাড়া উপায় ছিলো না। তাদের ব্যবসা প্রতিষ্ঠানে প্রায় সহস্রাধিক বস্তায় বিভিন্ন প্রকার চাল ছিলো। ওই মুহূর্তে শ্রমিকরা চালের বস্তা সরিয়ে নেয়ার সময় পর্যন্ত পায়নি। প্রায় পৌনে ৭ লাখ টাকা মূল্যের আড়াইশ' বস্তা চিনিগুড়া, বাসমতি, নাজিরশাইল ও মিনিকেট চাল ভিজে নষ্ট হয়েছে। পার্শ্ববর্তী রায় ট্রেডার্সে গতকাল বৃহস্পতিবার অবশিষ্ট চালের বস্তাগুলো সরিয়ে সেখানে রাখা হয়েছে বলে তারা জানান।



এছাড়া মেসার্স কাউছার ট্রেডার্স, রাজলক্ষ্মী ভা-ার, মেসার্স মদিনা ট্রেডার্স, খাদ্যভা-ার, ভূঁইয়ার ঘাটের রফিকসহ আরো অনেকের খাদ্যপণ্য ডিজে নষ্ট হয়।



চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি তমাল কুমার ঘোষ জানান, হঠাৎ ব্যাপক পানি বাড়াতে নদীর পাড়ের ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে এবং বাজার এলাকার অনেক জায়গায় বন্যার পানি ঢুকে পড়ে। তখন ব্যবসায়ীরা অপ্রস্তুত হয়ে পড়ে এবং অনেকের মালামাল ভিজে ক্ষতিগ্রস্ত হয়।



চেম্বার সভাপতি জাহাঙ্গীর আখন্দ সেলিম এ খবর শুনে দুঃখ প্রকাশ করেছেন এবং ব্যবসায়ীদের মালামালগুলো রক্ষায় যার যার প্রতিষ্ঠানে ইট-সিমেন্ট দিয়ে সেফটি ব্যারিকেড দেওয়ার জন্যে বলেছেন। গদিঘরগুলোতে ইঁদুর গর্ত করায় পাকা ঘর চুইয়ে পানি ঢুকে। ক্ষয়ক্ষতির বিষয়টি চেম্বারের পক্ষ থেকে নিরূপণ করা হচ্ছে।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৯৭৭৮৫৭
পুরোন সংখ্যা