চাঁদপুর, শুক্রবার ৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর পৌরসভা নির্বাচন হতে কোনো বাধা নেই : হাইকোর্ট; রিট খারিজ। ||  তথ্যসূত্র: চ্যানেল টুয়েন্টি ফোর।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


 


ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ। -লেলিন।


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে বন্যা পরিস্থিতিতে তাৎক্ষণিক ভার্চুয়াল সভায় শিক্ষামন্ত্রী
শহর রক্ষা বাঁধের প্রতি চব্বিশ ঘণ্টা সতর্ক দৃষ্টি রাখতে হবে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৭ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গত বুধবার চাঁদপুর ও হাইমচরে আকস্মিক অস্বাভাবিকভাবে পানি বেড়ে গিয়ে বন্যার পরিস্থিতি দেখা দেয়ায় স্থানীয় সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি তাৎক্ষণিক ভার্চুয়াল সভা করেছেন। জুম অ্যাপের মাধ্যমে বুধবার রাত সাড়ে দশটায় শিক্ষামন্ত্রী এ সভা করেন। সভায় জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ বাবুল আক্তার, মন্ত্রীর স্থানীয় প্রতিনিধি অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহসহ সংশ্লিষ্ট আরো অনেকে অংশ নেন।



শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিকে চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার বন্যা পরিস্থিতি নিয়ে সার্বিক ধারণা দেয়া হয়। তিনি পরিস্থিতি মোকাবেলায় পানি উন্নয়ন বোর্ড, জেলা ও উপজেলা প্রশাসন এবং উপজেলা পরিষদ চেয়ারম্যানদের প্রয়োজনীয় নির্দেশনা দেন। বিশেষ করে চাঁদপুর শহর রক্ষা বাঁধ এবং হাইমচর রক্ষা বাঁধের প্রতি চবি্বশ ঘণ্টা সতর্ক দৃষ্টি রাখতে তিনি কঠোর নির্দেশনা দেন। এখনই প্রয়োজনীয় সংখ্যক জিও ব্যাগ প্রস্তুত রাখতে পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশনা দেয়া হয়।



এদিকে চরাঞ্চল ও নিম্নাঞ্চলের বন্যা কবলিত মানুষগুলোর জন্যে প্রয়োজনীয় খাদ্য সহায়তার ব্যবস্থা করতে জেলা প্রশাসককে মন্ত্রী নির্দেশনা দেন।



পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ বাবুল আক্তার মন্ত্রীকে আশ্বস্ত করে বলেন, চাঁদপুর শহর রক্ষা বাঁধের মোলহেডসহ বড় স্টেশন এলাকা এবং হরিসভা এলাকা তাৎক্ষণিক প্রটেকশান দেয়ার মতো ব্যবস্থা এবং প্রস্তুতি আমাদের রয়েছে। আমরা সার্বক্ষণিক নজরে রাখছি। হঠাৎ করে জোয়ারের পানি অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় আকস্মিক ঘটনাগুলো ঘটলো। হাইমচরে কেউ কিছু বুঝে ওঠার আগেই মুহূর্তে কয়েক গ্রাম প্লাবিত হয়ে যায়।



হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন, আকস্মিক ঘটনায় সবাই হতভম্ব। এলজিইডির নির্মিত ব্রিজের গোঁড়ায় বাঁধে যে ভাঙ্গন দেখা দিয়েছে, তা দ্রুত সংস্কার করতে হবে।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৯৬৬৮৯৪
পুরোন সংখ্যা