চাঁদপুর, মঙ্গলবার ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


৩। এবং নিশ্চয়ই সমুচ্চ আমাদের প্রতিপালকের মর্যাদা; তিনি গ্রহণ করেন নাই কোন পত্নী এবং না কোন সন্তান।


৪। এবং আরও এই যে, আমাদের মধ্যকার নির্বোধেরা আল্লাহর সম্বন্ধে অতি অবাস্তব উক্তি করিত।


 


দুঃখ অনেক ক্ষেত্রে জ্ঞান বৃদ্ধিতে সহায়তা করে।


-বায়রন।


 


 


 


বিদ্যালাভ করা প্রত্যেক মুসলিম নর-নারীর জন্য অবশ্য কর্তব্য।


 


ফটো গ্যালারি
ঈদে ছুটি বাড়ছে না, কর্মস্থলেই থাকতে হবে
১৪ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পবিত্র ঈদুল আজহার ছুটি বাড়ছে না। ছুটি আগের মতো তিন দিনই থাকছে। আর ছুটিতে সরকারি কর্মকর্তা-কমচারীদের কর্মস্থলে থাকতে হবে।



গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে বিটিভির উপস্থিতিতে এক সংবাদ সম্মেলেন এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, ঈদের সময় তিন দিনের ছুটি বর্ধিত হবে না। আর যার যেখানে কর্মস্থল, সেখানে থাকতে হবে।



রোববার প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় মন্ত্রিসভার ভার্চ্যুয়াল বৈঠক। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর মন্ত্রী ও সংশ্লিষ্ট সচিবেরা মন্ত্রিপরিষদ বিভাগ থেকে যুক্ত হন। বৈঠকে ৭ মার্চকে জাতীয় ঐতিহাসিক দিবস হিসেবে ঘোষণার প্রস্তাব অনুমোদন করে মন্ত্রিসভা।



এছাড়া সব বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের পদক্ষেপের অংশ হিসেবে 'শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, খুলনা ২০২০'-এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এটি হবে খুলনায়।



মন্ত্রিপরিষদ সচিব বলেন, এর মাধ্যমে চিকিৎসাশাস্ত্রে উচ্চশিক্ষা, গবেষণা, সেবার মান ও সুযোগ-সুবিধার সমপ্রসারণ ও উন্নয়ন ঘটবে। চিকিৎসা শিক্ষায় উচ্চশিক্ষিত বিশেষজ্ঞ ও গবেষক তৈরি করার লক্ষ্যে স্নাতকোত্তর পর্যায়ের চিকিৎসা শিক্ষা, গবেষণা এবং স্নাতক পর্যায়ের শিক্ষা কার্যক্রম পরিচালনায় মেডিকেল কলেজগুলোর শিক্ষার মান সংরক্ষণ ও উন্নয়নই প্রস্তাবিত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মুখ্য উদ্দেশ্য। এর মাধ্যমে খুলনা বিভাগে উন্নত চিকিৎসা সেবা সমপ্রসারিত হবে। রাজশাহী, চট্টগ্রাম এবং সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য প্রণীত আইনের সঙ্গে সামঞ্জস্য রেখে এই আইনের খসড়া প্রণীত হয়েছে।



সূত্র : প্রথম আলো।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৫১০৩৪
পুরোন সংখ্যা