চাঁদপুর, সোমবার ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


 


১। বল, আমার প্রতি ওহী প্রেরিত হইয়াছে যে, জিন্নদের একটি দল মনোযোগ সহকারে শ্রবণ করিয়াছে এবং বলিয়াছে, 'আমরা তো এক বিস্ময়কর কুরআন শ্রবণ করিয়াছি,


২। যাহা সঠিক পথনির্দেশ করে; ফলে আমরা ইহাতে বিশ্বাস স্থাপন করিয়াছি। আমরা কখনও আমাদের প্রতিপালকের কোন শরীক স্থির করিব না,


 


 


প্রার্থনা ও প্রশংসা এই দুটো জিনিস স্বয়ং বিধাতাও পছন্দ করেন।


-সুইডেন বাগ।


 


 


 


 


 


ধর্মের পর জ্ঞানের প্রধান অংশ হচ্ছে মানবপ্রেম-আর পাপী পুণ্যবান নির্বিশেষে মানুষের মঙ্গল সাধন।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর আইসোলেশন ওয়ার্ড
সেন্ট্রাল অক্সিজেনের সাপোর্ট পেতে আরো দু'দিন লাগবে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৩ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আড়াই শ' শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে কোভিড-১৯ এবং নন কোভিড রোগীদের সেন্ট্রাল অক্সিজেনের সাপোর্ট পেতে আরো দু'দিন সময় লাগবে। ভর্তিকৃত রোগীদের বর্তমানে আইসোলেশন ওয়ার্ড পুরানটাতে রাখা হয়েছে। হাসপাতালের মূল ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত বড় পরিসরের আইসোলেশন ওয়ার্ডটিতে এখন শেষ মুহূর্তের কিছু কাজ চলছে। এই কাজ দুইদিনের মধ্যে শেষ হয়ে যাবে বলে আশা করা যাচ্ছে। এরপরই রোগীদেরকে বৃহৎ পরিসরের আইসোলেশন ওয়ার্ডে নিয়ে আসা হবে। আর তখন থেকেই রোগীদের প্রয়োজন সাপেক্ষে অক্সিজেন দেয়া যাবে। এ সব তথ্য জানালেন হাসপাতালের আবাসিক সার্জন, করোনা ভাইরাস বিষয়ে সমন্বয়কারী ও জেলা বিএমএ'র সাধারণ সম্পাদক ডাঃ মাহমুদুন্নবী মাসুম।



তিনি আরো জানান, বর্তমানে আইসোলেশন ওয়ার্ডের ২৫ সিটে এবং করোনা রোগীদের জন্যে সংরক্ষিত দুটি কেবিনের পাঁচটি সিটে স্থায়ীভাবে অক্সিজেন সংযোগ লাইন সম্পন্ন করা আছে। সিটে রোগী আসলেই প্রয়োজন সাপেক্ষে অক্সিজেন দেয়া যাবে। অক্সিজেন প্লান্টটি অপারেট করার জন্যে একজন লোকও নিযুক্ত করা হয়েছে বলে তিনি জানান।



উল্লেখ্য, ১১ জুলাই শনিবার এই হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ঢাকা থেকে সংযোগ হন। আর এ উপলক্ষে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানে বিশেষ অতিথি ছিলেন উপস্থিত ছিলেন ভাষাবীর এমএ ওয়াদুদের জ্যেষ্ঠ পুত্র ডাঃ জেআর ওয়াদুদ টিপু। পরে তিনি ফিতা কেটে হাসপাতালের নিচতলায় অবস্থিত সেন্ট্রাল অক্সিজেন প্লান্টটি উদ্বোধন করেন। এ সময় সিনিয়র চিকিৎসকসহ হাসপাতালের কর্মকর্তা ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৪০৪৬৯
পুরোন সংখ্যা