চাঁদপুর, শনিবার ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৬। নূহ আরও বলিয়াছিল, 'হে আমার প্রতিপালক! পৃথিবীতে কাফিরগণের মধ্য হইতে কোন গৃহবাসীকে অব্যাহতি দিও না।


২৭। তুমি উহাদিগকে অব্যাহতি দিলে উহারা তোমার বান্দাদিগকে বিভ্রান্ত করিবে এবং জন্ম দিতে থাকিবে কেবল দুষ্কৃতকারী ও অধিকার।


 


 


 


মৌনতা নিরপেক্ষতার উত্তম পন্থা।


-শ্যামলচন্দ্র দত্ত।


 


 


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, তিনিই মানুষের মধ্যে শ্রেষ্ঠ।


 


 


বনানীতে হবে সাহারা খাতুনের দাফন
১১ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে বনানী কবরস্থানে দাফন করা হবে। দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া এই তথ্য নিশ্চিত করেছেন।



তিনি বলেন, সাহারা আপার মরদেহ নিয়ে ইউএস বাংলার একটি ফ্লাইট ব্যাংকক বাংলাদেশের উদ্দেশে রওনা হয়। রাতেই সেটি ঢাকায় পৌঁছে। আজ শনিবার বানানী কবরস্থানে ওনার বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।



বিপ্লব বড়ুয়া বলেন, জানাজা ও দাফনের সময় এখনও নির্ধারণ করা হয়নি। আমাদের দলের সিনিয়র নেতারা বসে এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন।



সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন গত বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অসুস্থ সাহারা খাতুনকে গত ৬ জুলাই এয়ার অ্যাম্বুল্যান্সে করে থাইল্যান্ডে নেয়া হয়।



জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় গত ২ জুন সাহারা খাতুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেয়া হয়।



এরপর অবস্থার উন্নতি হলে গত ২২ জুন দুপুরে তাকে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। পরে ২৬ জুন সকালে তার শারীরিক অবস্থার অবনতি হলে আবারও তাকে আইসিইউতে নেয়া হয়। সূত্র : জাগো নিউজ।



জেলা জাসদের শোক



জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ চাঁদপুর জেলার সভাপতি অধ্যাপক হাসান আলী সিকদার ও সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন মজুমদার গতকাল ১০ জুলাই এক শোকবার্তায় প্রবীণ আওয়ামী লীগ নেত্রী সাবেক মন্ত্রী অ্যাডঃ সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবার-স্বজন ও রাজনৈতিক সহকর্মীদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।



তাঁরা সাহারা খাতুনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, স্বাধিকার আন্দোলন, স্বাধীনতা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ এবং সামরিক শাসন বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে তার সাহসী ভূমিকার জন্য তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন। সাহার খাতুন একজন নিঃস্বার্থ ও আত্মনিবেদিত রাজনৈতিক নেতা ছিলেন।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৯২৯৭৯৫
পুরোন সংখ্যা