চাঁদপুর, শুক্রবার ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


১৫। আমি তোমাদের নিকট পাঠাইয়াছি এক রাসূল তোমাদের জন্য স্বাক্ষীস্বরূপ যেমন রাসূল পাঠাইয়াছিলাম ফির'আওনের নিকট,


১৬। কিন্তু ফির'আওন সেই রাসূলকে অমান্য করিয়াছিল, ফলে আমি তাহাকে কঠিন শাস্তি দিয়াছিলাম।


 


 


 


 


 


assets/data_files/web

নিরাপদ দূরত্ব হতে সাহসী হওয়া সহজ। -ঈশপ।


 


 


 


 


 


ধনের যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্য সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।


 


 


 


 


ফটো গ্যালারি
বাবুরহাটে করোনা নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের মানববন্ধন
হাছান খান মিসু
১০ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলের মাঝে সচেতনতা সৃষ্টি ও মাস্ক পরিধান নিশ্চিত করতে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল ৯ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা হতে দুপুর ১টা পর্যন্ত বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ সম্মুখে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের পাশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।



মানববন্ধনে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে 'যার মুখে মাস্ক নেই, তার সাথে কথা নেই'সহ বিভিন্ন সস্নোগান সম্বলিত প্লে-কার্ড হাতে উঁচিয়ে চাঁদপুর জেলা প্রশাসনের গঠিত স্বেচ্ছাসেবকদের সাথে নিয়ে এ মানববন্ধনের আয়োজন করা হয়।



চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের অনুমতিক্রমে আয়োজিত মানববন্ধনে শতাধিক স্বেচ্ছাসেবক সক্রিয়ভাবে উপস্থিত ছিলেন।



অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল-মাহমুদ জামান বলেন, জীবন-জীবিকার প্রয়োজনে ঘর থেকে বেরিয়ে পড়া মানুষদের স্বাস্থ্য রক্ষায় স্বাস্থ্য সচেতনতা ও নিয়ম-কানুন মেনে চলার জন্যে চাঁদপুর জেলা প্রশাসন ব্যতিক্রমধর্মী এমন কর্মসূচি পালন করছে। মানুষকে এখন আর লকডাউনের মাধ্যমে ঘরে বন্দী করে রাখা সম্ভব নয়। জীবিকার তাগিদে সবাই প্রতিনিয়ত কোনো না কোনো কাজের জন্যে বের হচ্ছেন। তাই আমরা সাধারণ মানুষের কর্মের কথা চিন্তা করে স্বাস্থ্য সুরক্ষা রাখতে বিভিন্ন প্রচারণার মাধ্যমে এ কর্মসূচি পালন করে যাচ্ছি। এ মহামারী থেকে আমরা সকলেই যাতে পরিত্রাণ পেতে পারি সেজন্যে জেলা প্রশাসনের গঠিত স্বেচ্ছাসেবকদের নিয়ে প্রতিনিয়ত বিভিন্ন কাজ চালিয়ে যাচ্ছি। অন্তত চাঁদপুর জেলায় সবধরনের জনসাধারণের শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে পারলেই এবং শারীরিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে পারলেই করোনার ঝুঁকি থেকে রক্ষা পাওয়া যেতে পারে। তা না হলে করোনা পরিস্থিতি মহামারী রূপ ধারণ করতে পারে। আমরা মনে করি, চাঁদপুরবাসী আমাদের এ আয়োজন দেখে আরো সচেতন হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলবে। মানববন্ধনে করোনাজয়ী বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।



মানববন্ধনে অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেন এবং চাঁদপুরস্থ ঢাকা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও ইউএনবির মফস্বল সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশসহ অনেকে উপস্থিত ছিলেন।



মানববন্ধনে শৃঙ্খলা ও সমন্বয় করেন প্রধান স্বেচ্ছাসেবক ওমর ফারুক, ইউনিয়ন পরিষদ সচিব এমএ কুদ্দুস রোকন, দৈনিক চাঁদপুর কণ্ঠের ম্যানেজার সেলিম রেজা, এইচএম জাকির, তাফাজ্জল হোসেন তাপু, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হোসেন শেখ, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক পাটওয়ারী, মোঃ জাহিদুল হক মিলন, মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী সোহান, নজির আহমেদ ও কাউসারসহ আরো অনেকে। মানববন্ধনে চাঁদপুর পৌরসভার সকল ওয়ার্ডের স্বেচ্ছাসেবকবৃন্দ অংশ নেন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩১৮৪৮
পুরোন সংখ্যা