চাঁদপুর, বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


১৫। আমি তোমাদের নিকট পাঠাইয়াছি এক রাসূল তোমাদের জন্য স্বাক্ষীস্বরূপ যেমন রাসূল পাঠাইয়াছিলাম ফির'আওনের নিকট,


১৬। কিন্তু ফির'আওন সেই রাসূলকে অমান্য করিয়াছিল, ফলে আমি তাহাকে কঠিন শাস্তি দিয়াছিলাম।


 


 


 


 


 


assets/data_files/web

নিরাপদ দূরত্ব হতে সাহসী হওয়া সহজ। -ঈশপ।


 


 


 


 


 


ধনের যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্য সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।


 


 


 


 


ফটো গ্যালারি
মাল্টিমিডিয়া স্কুলে মাদকসেবীদের আড্ডা
গোলাম মোস্তফা
০৯ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের সাবেক ছায়াবাণী সিনেমা হল বর্তমানে হান্নান কমপ্লেক্সে সাথে প্রতিষ্ঠিত মাল্টিমিডিয়া ইন্টারন্যাশনাল স্কুল ভবন। চারদিকের সীমানায় কোথাও বাউন্ডারি ওয়াল কোথাও টিন দিয়ে ঘেরা। সামনে প্রতিষ্ঠানটির সাইনবোর্ড ঝুলানো। স্থাপিত-২০০১। প্লে থেকে ৫ম শ্রেণী পর্যন্ত। স্কুলটি হলো ছায়াবাণী রেল ক্রসিংয়ের একশত ফুট পূর্বদিকে। বাহিরের দিক দিয়ে দেখলে মনে হবে পরিত্যক্ত কোনো ঘর, আগাছা ও ময়লা আর্বজনায় ভরে রয়েছে। জানা যায়, দীর্ঘদিন যাবত এ প্রতিষ্ঠানটির গেটে তালা ঝুলছে। এ অবস্থায় ভিআইপি স্থানে দিনের আলোতে সকলের চোখকে আড়াল করে সন্ধ্যার পরে কতিপয় মাদকসেবী অত্যন্ত নিরাপদে তাদের কাজ সম্পন্ন করে। আবার চলে যায়। এভাবে চলছে দীর্ঘদিন যাবত কতিপয় মাদকসেবীর আড্ডা।



আড্ডাবাজরা ঐ এলাকার এবং তাদের বন্ধুমহল। এ নিয়ে অনেক দিন যাবত কানাঘুষা চললেও ভয়ে কেউ মুখ খোলেনি। মাদকসেবীরা তাদের আড্ডা জমজমাট আকারে চালাচ্ছে। প্রতিষ্ঠানটির পার্শ্ববর্তী স্থানে অবস্থিত জেলা কমিউনিটিং পুলিশিং কার্যালয়। সেজন্যে জেলা সাধারণ সম্পাদক সুফী খায়রুল আলম খোকনের নজরে বিষয়টি আনা হয়। পরবর্তীতে তিনি স্কুল কর্তৃপক্ষকে মোবাইল ফোনে ডেকে এনে মাদকসেবীদের সম্পর্কে অবগত করেন।



এদিকে স্কুল কর্তৃপক্ষ আসার পর তালা খুলে ভিতরে গিয়ে দেখা যায়, মাদকসেবীরা স্কুলের পূর্ব উত্তরে টয়লেটের পাশ দিয়ে তাদের গোপন রাস্তা তৈরি করেছে। তারা ঐ স্থান দিয়ে এসে তাদের কাজটি সফল করে চলে যায়।



এই বিষয়ে জেলা কমিটি পুলিশিং সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক সুফী খায়রুল আলম খোকন বলেন, বিষয়টি আমি জেনে তাৎক্ষণিক যতটুকু সম্ভব আমার পক্ষ থেকে ব্যবস্থা নিয়েছি।



স্কুল কর্তৃপক্ষের সাথে সাইনবোর্ডে ঝুলানো মোবাইল ফোনে কথা হলে তারা বলেন, স্কুলটি দীর্ঘদিন বন্ধ থাকার কারণে হয়তবা তারা এই সুযোগটি গ্রহণ করে এমন অপকর্ম করছে। আমরা যখন জেনেছি, অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করবো।



শহরের গুরুত্বপূর্ণ এ স্থানে প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সার্বক্ষণিক উপস্থিতি থাকে বলা চলে। সে স্থানে মাদকসেবীদের এমন আড্ডায় সচেতন মহলে নানা প্রশ্ন দেখা দিয়েছে।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৬৮৭৬১
পুরোন সংখ্যা