চাঁদপুর, বুধবার ৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
সুবিদপুরে টিআরের কাজে অনিয়মের অভিযোগ
নিজস্ব সংবাদদাতা
০৮ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুরে টিআর-এর বরাদ্দে কাজের কোনো হদিস নেই। প্রকল্পের সভাপতি জানে না কত টাকার বাজেট। নামমাত্র কাজ করে ছাত্রলীগ নেতার অর্থ আত্মসাতের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।



সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উত্তর সুবিদপুর পীরের বাড়ির পূর্ব পাশে বঙ্ কালভার্টের দুই পাশে কিছু মাটি ফেলানো হয়। গ্রামের ভূঁইয়া বাড়ি থেকে সর্দার বাড়ির চলাচলরত পথচারী ইউসুফ, মনির হোসেন ও ফাতেমা বেগম বলেন, কালভার্টের দুই পাশে কিছু মাটি ফেলেই কাজ শেষ। তারা বলেন, এখানে হয়তো সর্বোচ্চ দেড় থেকে দুহাজার টাকার কাজ করিয়েছে। অথচ পুরো রাস্তায় গর্ত। এ রাস্তার আর কোথায়ও মাটি বা রাবিশ কিছুই ফেলা হয়নি। আমরা বৃষ্টিভেজা পথে কাদার জন্যে চলাচল করতে পারছি না। বর্তমানে শুধু কালভার্টের পাশে কিছু মাটি ফেলেছে। যাতে পূর্বের মাটির সাথে সামান্য মাটি ফেলা হয়। আর এ কাজটি করেন সুবিদপুর গ্রামের ছাত্রলীগ নেতা মোঃ নাছির।



প্রকল্পের সভাপতি উক্ত ওয়ার্ডের ইউপি সদস্য ফজলুল হক পাটওয়ারী বলেন, শুনেছি আমাকে ৫০ হাজার টাকার টিআর প্রকল্পের সভাপতি করা হয়েছে। অথচ এলাকার ছাত্রলীগ নেতা নাছির আমার করা গত বছরের নতুন কালভার্টের পাশে কিছু মাটি ফেলেই কাজ শেষ করে বলে জানান।



এ বিষয়ে ছাত্রলীগ নেতা নাছিরের সাথে কথা হলে তিনি উক্ত কাজের পাশাপাশি বলেন, অন্য পাশেও কিছু ইটের কণা ফেলেছি। আমরা দল করে তেমন কোনো সুযোগ পাইনি, একটা কাজই পেয়েছি, তারপরেও কাজ কিছুটা করেছি। তিনি আরও বলেন, প্রকল্পের সভাপতি গ্রামের ইউপি সদস্য, তাকে বলেই কাজ শুরু করেছি।



উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিল্টন দস্তিদার বলেন, আমরা টিআর প্রকল্পের ৫০ হাজারের মধ্যে ২৫ হাজার টাকা দিয়েছি। বাকি টাকা কাজের ছবি দেখে দেয়া হবে। অভিযোগ পেলে সরেজমিন তদন্ত শেষে ব্যবস্থাগ্রহণ করবো।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২০। যাহাতে তোমরা চলাফেরা করিতে পার প্রশস্ত পথে।


২১। নূহ্ বলিয়াছিল, হে আমার প্রতিপালক! আমার সম্প্রদায় তো আমাকে অমান্য করিয়াছে এবং অনুসরণ করিয়াছে এমন লোকের যাহার ধন-সম্পদ ও সন্তান-সন্ততি তাহার ক্ষতি ব্যতীত আর কিছুই বৃদ্ধি করে নাই।


 


দুজন চাটুকার একসঙ্গে বেশি দূর ভ্রমণ করতে পারে না।


-জন ব্রো।


 


 


 


বিদ্যার মতো চক্ষু আর নেই, সত্যের চেয়ে বড় তপস্যা আর নেই, আসক্তির চেয়ে বড় দুঃখ আর নেই, ত্যাগের চেয়ে সুখ আর কিছুতেই নেই।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৫৮২৩০
পুরোন সংখ্যা