চাঁদপুর, বুধবার ৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
চাঁদপুরে পিসিআর ল্যাব স্থাপনের কাজ শেষ পর্যায়ে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৮ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্টের স্থাপনায় চাঁদপুরে যে পিসিআর ল্যাব হতে যাচ্ছে সেটির প্রস্তুতি কাজ প্রায় শেষ পর্যায়ে। ল্যাবরেটরির উপযোগী করে তোলার জন্যে ওই স্থাপনাকে পুরোপুরি প্রস্তুত করে তোলার কাজ প্রায় আশি ভাগ হয়ে গেছে। বাদবাকি কাজ আগামী ২/৩ দিনের মধ্যে শেষ হয়ে যাবে। সে হিসেবে বলা যায় ১০ জুলাইর মধ্যে ওই ভবনটি শতভাগ প্রস্তুত হয়ে যাবে। আর তখনই চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্সেস ইউনিভার্সিটির করোনা ল্যাবরেটরির টিম চাঁদপুরে এসে তাদের যেসব কাজ করার সেগুলো করা শুরু করবে। তাদের কাজ শেষ করতে সর্বোচ্চ ২/৩ দিন সময় লাগবে। এরপর শুধু ল্যাবরেটরির মেশিনপত্র এনে নির্দিষ্ট রুমে রুমে সেগুলো বসানো এবং ইনস্টল করা। মেশিনপত্র ১৫ জুলাইর আগেই বাংলাদেশে চলে আসবে বলে আশা করা যাচ্ছে। সবকিছু শেষে ২০ জুলাইর মধ্যে চাঁদপুর করোনা টেস্টের কাজ শুরু করা যাবে বলে আশা করা যাচ্ছে।



২০ জুলাইর মধ্যে চাঁদপুরে ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট ও চাঁদপুর মেডিকেল কলেজের যৌথ উদ্যোগে কোভিড-১৯ টেস্টিং ল্যাব তথা পিসিআর ল্যাব চালু করার প্রস্তুতি কাজের অগ্রগতি সম্পর্কে এভাবেই বিস্তারিত ধারণা দিলেন এ কাজ তদারকির দায়িত্বে নিয়োজিত চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী। গতকাল মঙ্গলবার দুপুরে চাঁদপুর শহরের জেএম সেনগুপ্ত রোড এলাকায় বেগম মসজিদ সংলগ্ন পৌর ভবনে ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্টের নামে বরাদ্দকৃত ফ্ল্যাটে করোনা টেস্টিং ল্যাব স্থাপনের কাজের অগ্রগতি দেখতে গিয়ে এ বিষয়ে কথা হয় আইয়ুব আলী বেপারীর সাথে। তিনি জানালেন বিস্তারিত এসব তথ্য। সে সময় দেখা গেলো সে ফ্ল্যাটে অবিরাম কাজ চলছে। চারটি ডিপার্টমেন্টের ১৯ জন শ্রমিক গত এক সপ্তাহ যাবৎ কাজ করে যাচ্ছেন। আইয়ুব আলী বেপারী আরো জানান, প্রতিদিনের কাজের অগ্রগতি ভিডিও কলের মাধ্যমে মন্ত্রী মহোদয়, টিপু ভাই এবং চট্টগ্রামের টিমকে দেখানো হয়।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২০। যাহাতে তোমরা চলাফেরা করিতে পার প্রশস্ত পথে।


২১। নূহ্ বলিয়াছিল, হে আমার প্রতিপালক! আমার সম্প্রদায় তো আমাকে অমান্য করিয়াছে এবং অনুসরণ করিয়াছে এমন লোকের যাহার ধন-সম্পদ ও সন্তান-সন্ততি তাহার ক্ষতি ব্যতীত আর কিছুই বৃদ্ধি করে নাই।


 


দুজন চাটুকার একসঙ্গে বেশি দূর ভ্রমণ করতে পারে না।


-জন ব্রো।


 


 


 


বিদ্যার মতো চক্ষু আর নেই, সত্যের চেয়ে বড় তপস্যা আর নেই, আসক্তির চেয়ে বড় দুঃখ আর নেই, ত্যাগের চেয়ে সুখ আর কিছুতেই নেই।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৪৫৭৭১
পুরোন সংখ্যা