চাঁদপুর, শনিবার ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


 


 


১১। 'তিনি তোমাদের জন্য প্রচুর বৃষ্টিপাত করিবেন,


১২। 'তিনি তোমাদিগকে সমৃদ্ধ করিবেন ধন-সম্পদ ও সন্তান-সন্ততিতে এবং তোমাদের জন্য স্থাপন করিবেন উদ্যান ও প্রবাহিত করিবেন নদী-নালা।


 


আপোষ এবং সমঝোতাই জীবনকে সুন্দর করবে।


-সিডনি স্মিথ।


 


 


 


স্বদেশ প্রেম ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
তিন মাসে চাঁদপুরে করোনা রোগী হাজার ছাড়িয়েছে
মৃত ৬২ এবং ৩৪৯ জনকে সুস্থ ঘোষণা
এএইচএম আহসান উল্লাহ
০৪ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে ৮ এপ্রিল। মতলব উত্তর উপজেলার জামাই সুজন এই জেলার প্রথম করোনা শনাক্ত রোগী। তিনি নারায়ণগঞ্জ ফেরত ছিলেন। যে রাতে তার পজিটিভ রিপোর্ট আসে, সে রাতটি ছিলো পবিত্র শবে বরাতের রাত। সুজন অবশ্য এক সপ্তাহের মধ্যেই সুস্থ হয়ে গেছেন। এখন তিনি আগের মতোই স্বাভাবিক জীবন-যাপন করছেন বলে জানা গেছে।



এ জেলার প্রথম করোনা রোগী সুজন থেকে শুরু হয়ে গতকাল ৩ জুলাই পর্যন্ত প্রায় তিন মাসে জেলায় এখন করোনা রোগীর সংখ্যা হাজার ছাড়িয়েছে। গতকাল নতুন করে আক্রান্ত ৩১ জনসহ এই সংখ্যা এখন ১ হাজার ৩ জন। আর মৃতের সংখ্যা এখন ৬২ জন। গতকাল নতুন আরো দুজন মৃতসহ এই সংখ্যা। তবে আক্রান্ত ১ হাজার ৩ জনের মধ্যে এ পর্যন্ত পূর্ণ সুস্থ হয়েছেন ৩শ' ৪৯ জন। গতকাল একদিনে ১৩ জনকে সুস্থ ঘোষণা করা হয়। বাদবাকি ৫৯৪ জন চিকিৎসাধীন অবস্থায় আছেন।



গতকাল শুক্রবার চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে ১শ' ৩২ জনের রিপোর্ট আসে। এর মধ্যে পজিটিভ রিপোর্ট আসে ৩১ জনের। নেগেটিভ ১শ' ১ জনের। পজিটিভ ৩১ জনের উপজেলা ভিত্তিক সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদর ২১, হাজীগঞ্জ ২, মতলব দক্ষিণ ২, হাইমচর ২, ফরিদগঞ্জ ১, মতলব উত্তর ২ ও শাহরাস্তি ১জন। এদিকে গতকাল নতুন আরো ২জন করোনায় মৃত্যুর তালিকায় যোগ হয়। এরা হচ্ছেন : চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের কুমারডুগি গ্রামের জাহানারা বেগম (৬০) এবং হাইমচর উপজেলার মফিজ মিজি (৪৫)।



সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানা যায়, গতকাল পর্যন্ত চাঁদপুর থেকে স্যাম্পল গিয়েছে ৪ হাজার ৮শ' ৫৫ জনের। এরমধ্যে গতকালকের ছিলো ১শ' ৮৩ জনের। এ পর্যন্ত রিপোর্ট এসেছে ৪ হাজার ৪শ' ৮৭ জনের। রিপোর্ট পেন্ডিং রয়েছে ৩শ' ৬৮ জনের।



এদিকে গতকাল পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে যে ৬২ জনের মৃত্যুর তথ্য জানা গেছে, উপজেলা ভিত্তিক এ সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদর ১৮, ফরিদগঞ্জ ৭, হাজীগঞ্জ ১৬, শাহরাস্তি ৪, কচুয়া ৫, মতলব উত্তর ৮, মতলব দক্ষিণ ৩ ও হাইমচর ১জন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৪৭১২০
পুরোন সংখ্যা