চাঁদপুর, রোববার ৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


৩। এবং নিশ্চয়ই সমুচ্চ আমাদের প্রতিপালকের মর্যাদা; তিনি গ্রহণ করেন নাই কোন পত্নী এবং না কোন সন্তান।


৪। এবং আরও এই যে, আমাদের মধ্যকার নির্বোধেরা আল্লাহর সম্বন্ধে অতি অবাস্তব উক্তি করিত।


 


assets/data_files/web

দুঃখ অনেক ক্ষেত্রে জ্ঞান বৃদ্ধিতে সহায়তা করে।


-বায়রন।


 


 


 


বিদ্যালাভ করা প্রত্যেক মুসলিম নর-নারীর জন্য অবশ্য কর্তব্য।


 


ফটো গ্যালারি
শাহরাস্তিতে স্ত্রীকে মারধরের অভিযোগে স্বামী আটক
শাহরাস্তি ব্যুরো
০৭ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শাহরাস্তিতে স্ত্রীকে মারধরের অভিযোগে স্বামীকে আটক করেছে শাহরাস্তি থানা পুলিশ। স্বামী শাহআলমকে চাঁদপুর কোর্টে প্রেরণ করা হয়েছে।



অভিযোগের আলোকে জানা যায়, শাহরাস্তি উপজেলার খেড়িহর গ্রামের বাবুপুর ভঁূইয়া বাড়ির শাহআলম ২০ বছর পূর্বে এলাকার পরান বেগমকে বিয়ে করেন। বিয়ের পর শাহআলম বিদেশে চলে যান। এরপর প্রতি বছরই শাহআলম ২ মাসের ছুটিতে বাড়িতে আসেন। গত ৫ বছর পূর্বে শাহআলম চট্টগ্রামে তার সৎ মায়ের কাছে বেড়াতে গিয়ে জান্নাত বেগমের সাথে সম্পর্ক গড়ে তুলে এক পর্যায়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। শাহআলম বিয়ের কথা কাউকে না জানিয়ে আবার বিদেশে চলে যান। গত ৩ বছর পূর্বে তিনি বাড়িতে এসে দ্বিতীয় স্ত্রী জান্নাত বেগমকে শাহরাস্তিতে নিয়ে আসেন। প্রথম স্ত্রীর অনুমতি ব্যতীত দ্বিতীয় বিয়ে করায় স্থানীয়ভাবে বিষয়টি সমাধান করা হয়। শাহআলম দ্বিতীয় স্ত্রীকে তার বাসার ২য় তলায় থাকার ব্যবস্থা করে দেন। বর্তমানে শাহআলম তার দ্বিতীয় স্ত্রীকে নিয়ে সেখানেই বসবাস করছেন। ঘটনার দিন গত ২ জুন রাতে তার প্রথম স্ত্রীর সন্তান খাবারের জন্যে বাবার কাছে গেলে বাবা শাহ আলম মেয়েকে চলে যেতে বলে এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে বাসার নিচে এসে তার প্রথম স্ত্রীকে মারধর করে। এতে প্রথম স্ত্রী পরান বেগম আহত হয়ে পড়েন। সকালে পরান বেগম চিকিৎসার জন্যে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ আসলে কর্মরত চিকিৎসক তাকে হাসপাতালে ভর্তি করান।



কোনো প্রকার সুবিচার না পাওয়ার সম্ভাবনা থাকায় পরান বেগম স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম মহোদয়কে ফোন করেন। এমপি মহোদয় এ বিষয়ে যথাযথ ব্যবস্থাগ্রহণের জন্যে থানাকে নির্দেশ দেন বলে পরান বেগম জানান।



এরপরই শাহআলম ও তার দ্বিতীয় স্ত্রী জান্নাত বেগমের বিরুদ্ধে শাহরাস্তি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়। মামলা হওয়ার পর শাহরাস্তি থানা পুলিশ প্রধান আসামী শাহআলমকে আটক করে।



পরান বেগম জানান, তার স্বামী দ্বিতীয় বিয়ে করার পর তাদের উপর নির্যাতন করে আসছেন। তার তিন সন্তানকে ঠিকমতো ভরন-পোষণ না দিয়ে দ্বিতীয় স্ত্রীকে নিয়ে বসবাস করছেন।



তিনি আরো জানান, প্রায়ই তার স্বামী তাকে মারধর করেন। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে ধর্ণা দিয়েও কোনো সুবিচার পাননি। স্থানীয় কিছু প্রভাবশালী লোকের ক্ষমতা দেখিয়ে তার উপর নির্যাতন চালিয়ে থাকেন। পরান বেগম জানান, স্থানীয় ইউপি সদস্য মোতাহের হোসেন, সবুজ, দুলাল মেম্বার, সোয়েব দেওয়ান, তারেক মেম্বার ও আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেনের দাপট দেখিয়ে তার স্বামী তাকে মারধর করেন।



শাহআলমের দ্বিতীয় স্ত্রী জানান, তার স্বামী পরান বেগমকে বাজার খরচের টাকা দিয়ে থাকেন। পরানের বিরুদ্ধে তিনি চারিত্রিক অভিযোগ তোলেন।



বর্তমানে পরান বেগম তার তিন সন্তান নিয়ে বিপাকে পড়েছেন। ঘটনার পর পরান বেগমকে খাদ্যসহায়তা দিতে এগিয়ে এসেছেন ইউনিয়ন যুবলীগ নেতা জহিরুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোরশেদ আলম ও ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি সোহেল রানা।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ১,৮৬,৮৯৪ ১,২৯,৯৫,০৩৪
সুস্থ ৯৮,৩১৭ ৭১,৫৭,৬৩৪
মৃত্যু ২,৩৯১ ৫,৭০,৪৩৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪০৩৬৩৮
পুরোন সংখ্যা