চাঁদপুর, রোববার ৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


১৫। তোমরা কি লক্ষ্য কর নাই আল্লাহ কিভাবে সৃষ্টি করিয়াছেন সপ্তস্তরে বিন্যস্ত আকাশম-লী?


১৬। এবং সেথায় চন্দ্রকে স্থাপন করিয়াছেন আলোরূপে ও সূর্যকে স্থাপন করিয়াছেন প্রদীপরূপে;


 


assets/data_files/web

মহৎ মানুষেরা বিধাতার কল্পনার চমৎকার ফসল।


-পি জে বেইলি।


 


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে এবং আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


 


ফটো গ্যালারি
করোনার নমুনা সংগ্রহে ওরা সুপার সেভেন
গোলাম মোস্তফা
০৭ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে কোভিড-১৯ বা করোনা যুদ্ধে প্রথম সারির সম্মুখযোদ্ধা চাঁদপুরের ওরা সুপার সেভেন। অর্থাৎ ৭জন মেডিকেল টেকনোলজিস্ট রোগীদের নমুনা সংগ্রহের কাজ করছেন।



জানা যায়, কোভিড-১৯ বা করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে বা সন্দেহে যে বা যারা আসেন তাদের সংস্পর্শে সরাসরি তাদের শরীর থেকে এ ভাইরাসের নমুনা সংগ্রহ করে ৭ জন মেডিকেল টেকনোলজিস্ট। শুধু তাই নয়, ডাক্তারের পরামর্শ না নিয়ে বা হাসপাতালে না এসে মৃত্যুবরণ করেন অথবা কোনো উপসর্গ নিয়ে ভর্তি হয়ে আবার তাৎক্ষণিক মৃত্যুবরণ করেছেন এমন ব্যক্তিদেরও দিন বা রাতে সময়-অসময় কর্তৃপক্ষের ডাকে সাড়া দিয়ে নমুনা সংগ্রহের কাজ করছেন তাঁরা।



এ সুপার সেভেনের নেতৃত্বে রয়েছেন ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট ও জেলা বিএমটিএ সভাপতি আব্দুল মালেক। সুপার সেভেনের অন্য সদস্যরা হলেন : ডেন্টাল টেকনোলজিস্ট ফয়েজ আহমেদ, ল্যাব টেকনোলজিস্ট সিরাজুল ইসলাম, ল্যাব টেকনোলজিস্ট মনির হোসেন, রেডিও টেকনোলজিস্ট খান মোঃ রিয়াজ, রেডিও টেকনোলজিস্ট নাজির আহমেদ।



এঁরা যখন ফ্লু কর্ণারে রোগীদের নমুনা সংগ্রহ করেন তখন রোগীর হাঁচি বা কাশির মাধ্যমে তাদের শরীরে তাৎক্ষণিক জীবাণু ছড়িয়ে তারা আক্রান্ত হতে পারেন। এমন সর্বোচ্চ ঝুঁকি থাকা সত্ত্বেও এঁরা প্রতিনিয়ত নমুনা সংগ্রহ করে যাচ্ছেন।



করোনা রোগীদের নমুনা সংগ্রহে সরকারের পক্ষ থেকে তাদের জন্য দেয়া হয়েছে জীবন রক্ষাকারী পোশাক বা পিপিই, যা নূ্যনতম। এ উপকরণ দিয়ে নমুনা সংগ্রহে প্রতিটি মানুষের জন্য ঝুঁকি থাকে। এদিকে রোগীদের নমুনা সংগ্রহ কাজে আব্দুল মালেক একদিনে সর্বোচ্চ ৪৫ জন রোগীর নমুনা সংগ্রহ করেছেন। অপর দিকে এ সুপার সেভেনের কেউ কেউ একদিনে ৩০, ৩৫ বা ৪০ জন পর্যন্ত রোগীর নমুনা এককভাবে সংগ্রহের কাজ করছেন অর্থাৎ উল্লেখিত ব্যক্তিদের টিম সর্বোচ্চ রোগীদের নমুনা সংগ্রহের কাজ করে যাচ্ছেন।



এঁরা সকলে এক বাক্যে জাতির এ ক্রান্তিলগ্নে মানুষের সেবা করতে চান। এজন্যে তাঁরা সকলে জেলাবাসীর নিকট দোয়াপ্রার্থী।



 


আজকের পাঠকসংখ্যা
৭২৭৬৯৪
পুরোন সংখ্যা