চাঁদপুর, শনিবার ৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


৩৪। এবং অভাবগ্রস্তকে অন্নদানে উৎসাহিত করিত না,


৩৫। অতএব এইদিন সেথায় তাহার কোন সুহৃদ থাকিবে না,


৩৬। এবং কোন খাদ্য থাকিবে না ক্ষত নিঃসৃত স্রাব ব্যতীত,


 


 


 


অতিরিক্ত চাহিদাই মানুষের পতনকে ডেকে আনে।


-জন অলকৃট।


 


 


 


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।


 


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে পৌর যুবদলের আহ্বায়কসহ করোনা উপসর্গে মারা গেলেন ৪ জন
কামরুজ্জামান টুটুল
০৬ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল শুক্রবার ভোর থেকে বিকেল পর্যন্ত মহামারী করোনার লক্ষণ নিয়ে হাজীগঞ্জে মারা গেছেন ৪ জন। এছাড়া করোনা পজিটিভ হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মারা গেছেন এক কিশোরী (১৮)। নিহতদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন হাজীগঞ্জ পৌর যুবদলের আহ্বায়ক আউয়াল সর্দার।



বরাবার অ্যাজমা রোগী আব্দুল আউয়াল সর্দার শুক্রবার সকালে হাজীগঞ্জ বাজারস্থ মকিমবাদ সর্দার বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে ওয়া....রাজিউন)। তাঁর বয়স হয়েছিলো ৪৮ বছর। হাজীগঞ্জ পৌরসভাধীন ৬নং ওয়ার্ডে মকিমাবাদ গ্রামের মরহুম আবুল বাশার লেদা মিয়ার ছেলে আঃ আউয়াল গত কয়েকদিন ধরে জ্বর, কাশি ও অ্যাজমার সমস্যায় ভুগছিলেন। এর আগে গত বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েনমুনা দিয়ে আসেন তিনি। শুক্রবার বাদ জুমা পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হয়েছে।



বাকিলা ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক মোবাশ্বের মোল্লার একমাত্র মেয়ে কলেজ ছাত্রী হলিমা আক্তার মিথিলা লিভারের সমস্যা নিয়ে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন বেশ কয়েকমাস ধরে। সেখানে কোনো না কোনোভাবে করোনায় আক্রান্ত হন মিথিলা। রিপোর্ট হয় পজিটিভ। সর্বশেষ করোনার চিকিৎসার জন্য তার বাবা-মা তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান। সেখানেই শুক্রবার সকালে মারা যান মিথিলা। একই দিন বাদ জুমা জানাজা শেষে মিথিলাকে বাকিলা ইউনিয়নের সন্না মোল্লা বাড়ির পারিবারিক করবস্থানে দাফন করা হয়। হাজীগঞ্জ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী মিথিলাকে গত বছরের শেষের দিকে পারিবারিকভাবে বিয়ে দেয়া হয়েছিলো।



বাকিলা ইউনিয়নের বাখরপাড়া পুরাণ বাড়ির আবু খলিফা (৫৫) মারা যান শুক্রবার ভোর রাতে। তার পরিবার আর সন্তানদের দাবি, তাদের বাবা জন্ডিসে ভুগছিলেন, তবে এদিন স্ট্রোক করে মারা গেছেন। করোনা আতঙ্কে আবু খলিফার গোসলে বাধ সাধে স্থানীয়রা। তার লাশ গোসল করানোর জন্যে কাউকে না পেয়ে বাড়ির উঠানে পড়ে থাকে শুক্রবার বেলা ৩টা পর্যন্ত।



এর আগে বিষয়টি জানতে পেরে স্থানীয় ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া জানালে তিনি ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার টিমের মাধ্যমে বিকেল ৪টার দিকে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করেন।



একইদিন ভোরবেলা মারা যান ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের এন্নাতলী মিজি বাড়ির দুলাল মিজি (৫৫)। তিনি গত ক'দিন ধরে জ্বর ও সর্দি-কাশিতে ভুগছিলেন। স্বাস্থ্য বিধি মেনে দুলাল মিজিকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।



এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শোয়েব আহমেদ চিশতী বলেন, আজকে আমরা একজনের নমুনা নিয়েছি।



এদিকে এদিন দুপুর পর্যন্ত আব্দুল আউয়াল সর্দার, মিথিলা ও দুলাল মিজিকে দাফন শেষে করে ইসলামী আন্দোলন বাংলাদেশ হাজীগঞ্জ উপজেলা শাখা কমিটির দায়িত্বপ্রাপ্ত সদস্যগণ।



উক্ত কমিটির টিম প্রধান ও বাংলাদেশ মুজাহিদ কমিটি চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা যুবায়ের আহমেদের নেতৃত্বে দাফন কাজগুলো সম্পন্ন হয়।



এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েকরোনা উপসর্গে মারা যান আলীগঞ্জ হযরত মাদ্দাহ খাঁ (রহঃ) জামে মসজিদের সহকারী ইমাম হাফেজ শামছুল হুদা। করোনা পরীক্ষায় তাঁর নমুনা সংগ্রহ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।



উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া বলেন, উপজেলার মধ্যে কোনো মৃতের দাফন বা সৎকার কাজে সমস্যা হলে বিষয়টি আমাকে জানানোর অনুরোধ রইলো।



এদিকে বিকেল ৪টার দিকে নূরু পাটওয়ারী (৭৫) নামে এক বৃদ্ধ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নিজ বাড়িতে মারা যান। তার গ্রাম হচ্ছে হাজীগঞ্জের টোরাগড় পাটওয়ারী বাড়ি। এ সংবাদ লেখা পর্যন্ত স্যাম্পল সংগ্রহ ও স্বাস্থ্যবিধি অনুযায়ী দাফনের প্রক্রিয়া চলমান রয়েছে।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৩৫৮৪
পুরোন সংখ্যা