চাঁদপুর, শনিবার ৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর পৌরসভা নির্বাচন হতে কোনো বাধা নেই : হাইকোর্ট; রিট খারিজ। ||  তথ্যসূত্র: চ্যানেল টুয়েন্টি ফোর।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


৩৪। এবং অভাবগ্রস্তকে অন্নদানে উৎসাহিত করিত না,


৩৫। অতএব এইদিন সেথায় তাহার কোন সুহৃদ থাকিবে না,


৩৬। এবং কোন খাদ্য থাকিবে না ক্ষত নিঃসৃত স্রাব ব্যতীত,


 


 


 


অতিরিক্ত চাহিদাই মানুষের পতনকে ডেকে আনে।


-জন অলকৃট।


 


 


 


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।


 


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে করোনা আক্রান্ত ও উপসর্গে কলেজ ছাত্রীসহ ৭ জনের মৃত্যু
মিজানুর রহমান
০৬ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে গত ১২ ঘন্টার ব্যবধানে করোনা উপসর্গ নিয়ে কলেজ ছাত্রীসহ ৭ জনের মৃত্যু হয়েছে। তাদের ১জন চাঁদপুর সদরে, ৫জন হাজীগঞ্জে এবং ১জন মতলব দক্ষিণে।



হাজীগঞ্জ পৌর যুবদলের সাবেক আহ্বায়ক আবদুল আউয়াল সর্দার শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে জ্বর ও শ্বাসকষ্টে মারা যান। তিনি পৌরসভার ৬নং ওয়ার্ড মকিমাবাদ সর্দার বাড়ির বাসিন্দা। তিনি নিজ বাড়িতেই মারা যান। মৃত্যুর পর তার স্যাম্পল সংগ্রহ করা হয়েছে। হাজীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আবু বকর ছিদ্দিক তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।



হাজীগঞ্জ উপজেলার বাকিলা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মোবাশ্বের হোসেনের মেয়ে মিথিলা (২০) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। পারিবারিক সূত্র জানায়, মিথিলার কিডনি এবং লিভারে সমস্যা দেখা দেয়। চিকিৎসার জন্য অনেকদিন যাবৎ হাসপাতালে আনা-নেয়ার মাঝে তার করোনা পজিটিভ হয়ে যায়। গত ১৫ দিন ধরে ঢাকা কুর্মিটোলা হসপিটালে মিথিলা ভর্তি ছিলো। শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।



গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েকরোনা উপসর্গে মারা যান আলীগঞ্জ হযরত মাদ্দাহ খাঁ (রহঃ) জামে মসজিদের সহকারী ইমাম হাফেজ শামছুল হুদা। তাঁর নমুনা সংগ্রহ করা হয়।



এদিকে গতকাল বিকেল ৪টার দিকে টোরাগড় পাটওয়ারী বাড়ির নূরু পাটওয়ারী (৭৫) নামে এক বৃদ্ধ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নিজ বাড়িতে মারা যান। রাতে এ সংবাদ লেখা পর্যন্ত তার স্যাম্পল সংগ্রহ ও স্বাস্থ্যবিধি অনুযায়ী দাফনের প্রক্রিয়া চলছে।



উপজেলার ৬নং বড়কুল ইউনিয়নের এন্নাতলি গ্রামে একইদিন সকালে করোনা উপসর্গ জ্বর শ্বাসকষ্টে দুলাল মিয়াজী নামে এক ব্যক্তি মারা যান। তার পিতার নাম জহিরুল ইসলাম মিয়াজী।



চাঁদপুর সদর উপজেলার মাহবুবুল হক (৬০) নামে এক ব্যক্তি বৃহস্পতিবার দিবাগত রাতে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। তিনি উপজেলার রামপুর ইউনিয়নের বড় সুন্দর গ্রামের পাটওয়ারী বাড়ির বাসিন্দা। তারও স্যাম্পল সংগ্রহ করা হয় এবং বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়।



তার স্বজনরা জানান, মৃত মাহবুবুল হকের করোনার লক্ষণ ছিলো। অনেকদিন যাবৎ বাড়িতেই তিনি অসুস্থ অবস্থায় ছিলেন। এছড়া আগে থেকেই তিনি এজমার রোগী ছিলেন।



মতলব দক্ষিণ উপজেলায় আব্দুল কুদ্দুছ (৫৫) নামে এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার রাতে মারা গেছেন। উপাদী দক্ষিণ ইউনিয়নে তার বাড়িতেই মৃত্যু হলে রাতেই তার দাফন সম্পন্ন করা হয়।



মৃত পাঁচজনেরই করোনা নির্ণয়ে স্যাম্পল নেয়া হয়েছে। তাদেরকে স্বাস্থ্য বিভাগের পরামর্শে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়।



স্বাস্থ্যবিধি মেনে মৃতদেহগুলো পৃথকভাবে দাফন কাজ সম্পন্ন করে চাঁদপুর জেলা ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা।


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫২৬৬৪৭
পুরোন সংখ্যা