চাঁদপুর, বৃহস্পতিবার ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৬। নূহ আরও বলিয়াছিল, 'হে আমার প্রতিপালক! পৃথিবীতে কাফিরগণের মধ্য হইতে কোন গৃহবাসীকে অব্যাহতি দিও না।


২৭। তুমি উহাদিগকে অব্যাহতি দিলে উহারা তোমার বান্দাদিগকে বিভ্রান্ত করিবে এবং জন্ম দিতে থাকিবে কেবল দুষ্কৃতকারী ও অধিকার।


 


 


 


assets/data_files/web

মৌনতা নিরপেক্ষতার উত্তম পন্থা।


-শ্যামলচন্দ্র দত্ত।


 


 


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, তিনিই মানুষের মধ্যে শ্রেষ্ঠ।


 


 


ফটো গ্যালারি
১২ দিনের জন্যে বন্ধ করা হয়েছে বাকিলা বাজার
কামরুজ্জামান টুটুল
০৪ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল ৩ জুন বুধবার থেকে আসছে ১৪ জুন পর্যন্ত এই ১২ দিনের জন্যে বন্ধ করে দেয়া হয়েছে হাজীগঞ্জের বাকিলা বাজার। বুধবার সকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর করেছে ব্যবসায়ীগণ। এর আগে একই দিন সকালে বাজার পরিচালনা কমিটি, ইজারাদার, ব্যবসায়ী ও ইউপি চেয়ারম্যানের সমন্বয়ে গঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বাজারের এক ব্যবসায়ী করোনা উপসর্গে মারা যাওয়া ও আরেক ব্যবসায়ীর করোনা রিপোর্ট পজিটিভ আসার পরে এ সিদ্ধান্ত নেয়া হলো। এর আগে সরকারের দেয়া লকডাউন না মেনে ঈদে নিয়মিত ব্যবসা প্রতিষ্ঠান খুলে ব্যবসা করেছেন বাকিলা বাজারের ব্যবসায়ীগণ।



জানা যায়, বাকিলা বাজার জেলার মধ্যে একটি প্রসিদ্ধ বাজার। সরকারের লকডাউন চলাকালে বাজারের কোনো ব্যবসায়ী লকডাউন মানেননি। এ জন্যে বাজারে পুলিশ মোতায়েনসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছিলো। সর্বশেষ গত রোববার বাজার এক প্রতিষ্ঠিত মুদি ব্যবসায়ীর করোনা উপসর্গে মারা যাওয়া ও গত মঙ্গলবার আরেক প্রতিষ্ঠিত ঔষধ ব্যবসায়ীর করোনা রিপোর্ট পজিটিভ আসাসহ বেশ কয়েকজন ব্যবসায়ীর শরীরে করোনা উপসর্গ বিদ্যমান থাকায় এ সিদ্ধান্ত নেন ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী।



ইউপি চেয়ারম্যান জানান, বাজার ব্যবসায়ী সমিতি, ইজারাদার মিলে আমরা আসছে ১৪ জুন পর্যন্ত বাকিলা বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে এর মধ্যে মুদি দোকান, ফার্মেসি ও কাঁচা তরকারির দোকান প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত খোলা রাখা হবে। স্বাস্থ্য বিধি মেনে খোলা রাখা ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে একদিন সড়ক বিভাগের উত্তর পাশ খোলা রাখা হবে। পরের দিন আবার উত্তর পাশ বন্ধ রেখে দক্ষিণ পাশ খোলা রাখা হবে। এভাবে সমন্বয় করা হয়েছে।



বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি অমল ধর বলেন, কেউ গোপনে দোকান খোলা রাখলে বা গোপনে ক্রয়-বিক্রয় করলে তার মালামাল জব্দসহ জরিমানার বিধান রাখা হয়েছে।


আজকের পাঠকসংখ্যা
৩৩৪৯৯৯
পুরোন সংখ্যা