চাঁদপুর, বুধবার ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্‌কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


২৭। 'হায়! আমার মৃত্যুই যদি আমার শেষ হইত!


২৮। 'আমার ধন-সম্পদ আমার কোন কাজেই আসিল না।


২৯। 'আমার ক্ষমতাও বিনষ্ট হইয়াছে।'


 


 


শ্রেষ্ঠ বইগুলি হচ্ছে শ্রেষ্ঠ বন্ধু।


-লর্ড চেস্টারফিল্ড।


 


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


 


ফটো গ্যালারি
স্যাম্পল সংগ্রহকারী করোনায় আক্রান্ত সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ বিপাকে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৩ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার করোনা সন্দেহভাজনদের স্যাম্পল করতে পারছে না উপজেলা স্বাস্থ্য বিভাগ। এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে যিনি স্যাম্পল কালেকশান করতেন তিনি সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি এর আগেই নিজের স্যাম্পল দিলেও সোমবার তার পজিটিভ রিপোর্ট আসে। তিনি হচ্ছেন চাঁদপুর বক্ষব্যাধি ক্লিনিকের ল্যাব টেকনিশিয়ান। তাকেঁ দিয়েই মূলত স্যাম্পল কালেকশান করা হতো। অন্যরা তঁরি সহযোগী ছিলেন। সোমবার মূল সংগ্রহকারীর পজিটিভ রিপোর্ট আসায় সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ বিপাকে পড়ে যায় স্যাম্পল কালেকশন করা নিয়ে। এ তথ্য জানান সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন।



তিনি জানান, আমাদের স্যাম্পল যিনি সংগ্রহ করতেন তিনি করোনায় আক্রান্ত হওয়ায় আপাতত আমরা স্যাম্পল কালেকশান করতে পারছি না। এ কারণে গতকাল বালিয়ায় উপসর্গ নিয়ে একজন মারা সংবাদ পাওয়ার পরও তার স্যাম্পল নেয়া যায় নি। তবে তাকে স্বাস্থ্য বিধি অনুযায়ী বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়। ডাঃ পলিন যাদের সদর হাসপাতালে যাওয়া সম্ভব তাদের হাসপাতালে গিয়ে স্যাম্পল দেয়ার অনুরোধ জানান। আর যারা উপসর্গ নিয়ে মারা যাবেন তাদের বিষয়ে সিভিল সার্জন মহোদয় অবশ্যই একটি সিদ্ধান্ত নেবেন বলে তিনি আশ্বস্ত করেন।



এ বিষয়ে গতকাল বিকেলে কথা হয় সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহর সাথে। তিনি বলেন, উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের স্যাম্পল কালেকশান করার জন্যে অচিরেই আমরা একটি টিম তৈরি করবো। তাদের ট্রেনিং দেয়া হবে। ওই টিম দিয়েই কাজ চালিয়ে নিতে হবে।



 



 


আজকের পাঠকসংখ্যা
৭৫১৫
পুরোন সংখ্যা