চাঁদপুর, বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্‌কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


২৭। 'হায়! আমার মৃত্যুই যদি আমার শেষ হইত!


২৮। 'আমার ধন-সম্পদ আমার কোন কাজেই আসিল না।


২৯। 'আমার ক্ষমতাও বিনষ্ট হইয়াছে।'


 


 


assets/data_files/web

শ্রেষ্ঠ বইগুলি হচ্ছে শ্রেষ্ঠ বন্ধু।


-লর্ড চেস্টারফিল্ড।


 


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


 


ফটো গ্যালারি
ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে পালিয়ে বিপুল মানুষ আসছে চাঁদপুরে
এদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার কাজ চলছে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥
০৯ এপ্রিল, ২০২০ ১৬:১৭:৪১
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলার জন্যে এখন করোনা ভাইরাসের সবচেয়ে ভীতি ও ঝুঁকির বিষয় হয়ে গিয়েছে ঢাকা ও নারায়ণগঞ্জের মানুষ চাঁদপুরে ঢুকে পড়া। আর দেশের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্তের শীর্ষে রয়েছে এ দুটি জেলাই। গত মঙ্গলবার রাতে পুরো নারায়ণগঞ্জকে লকডাউন করে দেয়া হয়। এ লকডাউন ফাঁকি দিয়ে মানুষ চাঁদপুরের দিকে চলে আসছে। নৌপথের যোগাযোগ ব্যবস্থা ভালো থাকায় এবং চাঁদপুরের কাছে হওয়ায় ঢাকা ও নারায়ণগঞ্জের মানুষগুলো চাঁদপুর ঢুকে পড়ছে। আর এর দ্বারাই পুরো চাঁদপুর জেলা করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। গতকাল বুধবার একদিনেই চাঁদপুরে কয়েকশ’ মানুষ ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ঢুকে পড়েছে।

এদিকে যারা ঢাকা-নারায়ণগঞ্জসহ অন্যান্য জেলা থেকে চাঁদপুরে প্রবেশ করছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার প্রক্রিয়া চলছে। জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের যৌথ সিদ্ধান্তে এ কার্যক্রমটি গতকাল থেকে শুরু হয়। মাঠ পর্যায়ে স্বাস্থ্য বিভাগের কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে খোঁজ-খবর নিয়ে এ কাজটি করছেন।

গতকাল রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন জানান, এ পর্যন্ত চাঁদপুর সদরে ৬৬ জন ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে চলে আসার পরিসংখ্যান পাওয়া গেছে। এটি এখনও চলমান রয়েছে। এ ৬৬ জনের মধ্যে চাঁদপুর পৌর এলাকায় ১২ জন এবং উপজেলায় রয়েছে ৫৪ জন। এদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার কাজ চলছে।

এদিকে এভাবে করোনা ভাইরাস আক্রান্তপ্রবণ জেলাগুলো থেকে মানুষ চাঁদপুরে ঢুকে পড়ায় এ জেলার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। যে কোনো মূল্যে এটি ঠেকাতে চাঁদপুরের প্রশাসন, সকল পর্যায়ের আইনশৃঙ্খা বাহিনী ও জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন জেলাবাসী।


আজকের পাঠকসংখ্যা
৩৯৪২৯৮
পুরোন সংখ্যা