চাঁদপুর, রোববার ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে আরো ১২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৫৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


১৬। এবং আকাশ বিদীর্ণ হইয়া যাইবে আর সেই দিন উহা বিশ্লিষ্ট হইয়া পরিবে।


১৭। ফিরিশ্তাগণ আকাশের প্রান্তদেশে থাকিবে এবং সেই দিন আটজন ফিরিশ্তা তোমার প্রতিপালকের আরশকে ধারণ করিবে তাহাদের ঊধর্ে্ব।


 


assets/data_files/web

বেদনা হচ্ছে পাপের শাস্তি।


-বুদ্ধদেব।


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


বিনা কারণে রোগী ভর্তি না করলে হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা
০৫ এপ্রিল, ২০২০ ১৬:২০:৫৭
প্রিন্টঅ-অ+


করোনা ভাইরাসের অজুহাতে অনেক বেসরকারি মেডিকেলে সাধারণ রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে না। ডাক্তার উপস্থিতি কম। রোগীদের ভর্তি কার্যক্রম কমিয়ে দেয়া হয়েছে। এতে করে বিপাকে পড়েছেন সাধারণ রোগীরা। অনেকে প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা না পেয়ে বিনা চিকিৎসায় মারাও যাচ্ছেন। যা খুবই অমানবিক।

শনিবার রাজধানীর বিভিন্ন বেসরকারি হাসপাতালে তদারকি করে এমন তথ্য পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রাজধানীর স্কয়ার, ল্যাব এইড, সমরিতা, বিআরবি, গ্রীন লাইফ, কমফোর্ট, আনোয়ার খান মডার্নসহ বিভিন্ন হাসপাতালে এই তদারকি করা হয়।

অভিযানের নেতৃত্ব দিয়েছেন ভোক্তা অধিদফতরের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করছেন অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার ম-ল।

সংস্থাটির পক্ষ থেকে বলা হচ্ছে, করোনাভাইরাসের এই সংকটময় সময়ে বেসরকারি হাসপাতালগুলোতে স্বাস্থ্যসেবা কার্যক্রম তদারকি শুরু করেছে ভোক্তা অধিদফতর। এখন থেকে কোনো কারণ ছাড়া সাধারণ রোগীদের ভর্তি না করলে সংশ্লিষ্ট হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে জানান, আজকে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে রোগীদের যথাযথভাবে সেবা প্রদান করা হচ্ছে কিনা এটি তদারকি করা হয়। সর্দি, জ্বর, কাশি এরকম রোগীদের ভর্তি করা হচ্ছে কি-না বা এসব রোগীর যথাযথভাবে চিকিৎসা প্রদান করা হচ্ছে কিনা, ডাক্তাররা নিয়মিতভাবে হাসপাতাল-ক্লিনিকে আসছেন কিনা, এসব বিষয়ে খোঁজখবর নেয়া হয়।

হাসপাতালগুলোর দেয়া তথ্যে দেখা যায়, আগের তুলনায় এখন ভর্তি কমেছে ৮০ শতাংশ। আর মাত্র ২০ থেকে ৩০ শতাংশ ডাক্তার হাসপাতালে আসছেন। এতে করে অনেক রোগী প্রয়োজনীয় চিকিৎসা সেবা পাচ্ছেন না। বিষয়টি খুবই দুঃখজনক।

তিনি বলেন, এ বিষয়ে প্রথম পর্যায় হাসপাতালগুলোকে রোগীদের স্বাস্থ্যসেবা প্রদান ও ডাক্তারদের উপস্থিতি নিশ্চিতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার জন্য বিভিন্ন পরামর্শের পাশাপাশি সতর্ক করেছি। যে সব ডাক্তার নিয়মিতভাবে হাসপাতাল-ক্লিনিকে আসছেন না তাদের তালিকা চাওয়া হয়েছে।

অধিদফতরের এ কর্মকর্তা বলেন, আজকে তদারকি করতে গিয়ে হাসপাতালগুলোতে যেসব সমস্যা দেখেছি তা সংশ্লিষ্ট সংস্থা, বিভাগ ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে জানাবো। তারা যেন স্বাস্থ্যসেবা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন। এরপর যদি হাসপাতালগুলো সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিয়ে অবহেলা করে তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। সূত্র : জাগো নিউজ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৪২৬৬৫৬
পুরোন সংখ্যা