চাঁদপুর, রোববার ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে আরো ১২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৫৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


১৬। এবং আকাশ বিদীর্ণ হইয়া যাইবে আর সেই দিন উহা বিশ্লিষ্ট হইয়া পরিবে।


১৭। ফিরিশ্তাগণ আকাশের প্রান্তদেশে থাকিবে এবং সেই দিন আটজন ফিরিশ্তা তোমার প্রতিপালকের আরশকে ধারণ করিবে তাহাদের ঊধর্ে্ব।


 


assets/data_files/web

বেদনা হচ্ছে পাপের শাস্তি।


-বুদ্ধদেব।


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


চাঁদপুর সদর ইউএইচএফপিও’র ‘কোভিড-১৯ হেল্পলাইন’ নামে চিকিৎসা সেবা চালু
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥
০৫ এপ্রিল, ২০২০ ১৬:১৫:৩৭
প্রিন্টঅ-অ+


করোনা আতঙ্কে যখন বেশ কিছু নাদী-দামী ও বিশেষজ্ঞ চিকিৎসক রোগী দেখা বন্ধ করে তাদের চেম্বার গুটিয়ে বলতে গেলে দীর্ঘমেয়াদে ‘হোম কোয়ারেন্টাইনে’ চলে গেছেন, তখন এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করলেন চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন। তিনি এই দুর্যোগকালীন সময়ে মানুষ যাতে প্রয়োজনীয় চিকিৎসা সেবা তথা ডাক্তারের পরামর্শ থেকে বঞ্চিত না হন, মানুষ যাতে ঘরে বসে চিকিৎসা সেবা পেতে পারেন সেজন্যে তথ্য প্রযুক্তিকে কাজে লাগাচ্ছেন। তিনি একটা ফেসবুক পেজ খুলেছেন, যে পেজের মাধ্যমে চিকিৎসকরা সেবা দিতে পারবেন।

গতকাল শনিবার ‘কোভিড-১৯ হেল্পলাইন ইউএইচএফপিও সদর চাঁদপুর’ নামে ফেসবুক পেজটি সদর উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তার কক্ষে উদ্বোধন করা হয়। এ সময় ইউএইচএফপিও ডাঃ সাজেদা বেগম ছাড়াও তাঁর অধীনের আরো ক’জন চিকিৎসক উপস্থিত ছিলেন। এই ফেসবুক পেজে প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সদর উপজেলায় কর্মরত অভিজ্ঞ চিকিৎসকগণ লাইভে এসে সদর উপজেলার সর্দি, কাশি বা জ্বরে আক্রান্ত রোগীসহ অন্য রোগীদের চিকিৎসা সেবা ও পরামর্শ দিবেন।

এ প্রসঙ্গে ডাঃ পলিন জানান, বর্তমান পরিস্থিতিতে সবাইকে বাসায় থাকতে অনুরোধ করা হচ্ছে। অতীব জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাসা-বাড়ি থেকে বের হতে পারবেন না। তারা ঘরে বসে এই পেজে চিকিৎসা নেবে। এছাড়াও একই সময়ে ঁযপ পযধহফঢ়ঁৎ ংধফধৎ নামে ফেসবুক পেজটিতে ভিডিও কল করেও চিকিৎসা নিতে পারবেন। ম্যাসেঞ্জারে লেখা প্রাসঙ্গিক সমস্যাগুলোরও ২৪ ঘণ্টার মধ্যে উত্তর দেয়া হবে। (প্রাথমিকভাবে পরীক্ষামূলকভাবে আজ থেকে কার্যক্রমটি শুরু হচ্ছে)


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৪৩৬১৫৫
পুরোন সংখ্যা