চাঁদপুর, বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্‌কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


২৭। 'হায়! আমার মৃত্যুই যদি আমার শেষ হইত!


২৮। 'আমার ধন-সম্পদ আমার কোন কাজেই আসিল না।


২৯। 'আমার ক্ষমতাও বিনষ্ট হইয়াছে।'


 


 


assets/data_files/web

শ্রেষ্ঠ বইগুলি হচ্ছে শ্রেষ্ঠ বন্ধু।


-লর্ড চেস্টারফিল্ড।


 


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


 


ফটো গ্যালারি
শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ জরুরি
একাদশ শ্রেণির মেধাবী ছাত্রীকে বাঁচাতে সাহায্যের আবেদন
০২ এপ্রিল, ২০২০ ১৫:৫১:৫৭
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের একাদশ শ্রেণির মানবিক শাখায় অধ্যয়নরত মেধাবী ছাত্রী ইসরাত জাহান ফারিহা বাঁচতে চায়। সে জিবিএস ভাইরাসে আক্রান্ত। ফারিহা গত ২৫ মার্চ হঠাৎ এই ভাইরাসে অসুস্থ হয়ে পড়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ এবং চাঁদপুর পৌরসভা নির্বাচনের মেয়র প্রার্থী অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েলসহ উক্ত কলেজের অধ্যক্ষের সুদৃষ্টি কামনা করেন অসুস্থ শিক্ষার্থীর পরিবার। সকলের নিকট তার সুস্থতার জন্যে দোয়া কামনা করা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, ইসরাত জাহান ফারিহা চাঁদপুর শহরের রহমতপুর আবাসিক এলাকার বাসিন্দা আমির খান ও ফাতেমা বেগমের কন্যা । বর্তমানে সে ঢাকা শের-ই-বাংলা নগর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগে ৮ম তলা, বেড নং ১৩তে ভর্তি অবস্থায় আছে। তার শারীরিক অবস্থার অবনতি হলে ঐ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। বর্তমানে সে লাইফ সাপোর্টে আছে। চিকিৎসক রোগীর অভিভাবকদেরকে দ্রুত প্রতিদিন ১০টি ইনজেকশন করে ৬ দিনে ৬০ টি ইনজেকশনের টাকা জোগাড় করতে নির্দেশ প্রদান করেন। প্রতিটি ইনজেকশনের মূল্য ১২০৬৮টাকা (বার হাজার আটষট্টি) টাকা, ৬০টি ইনজেকশনের মূল্য দাঁড়ায় ৭,২৪,০৮০ টাকা (সাত লক্ষ চব্বিশ হাজার আশি) টাকা। অন্যান্য খরচ ও বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা বাবৎ প্রায় ১০ লক্ষ টাকা প্রয়োজন। এত টাকা তার গরিব পিতা-মাতা ও আত্মীয়স্বজনের পক্ষে সংস্থান করা সম্ভব না হওয়ায় সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, অসুস্থ শিক্ষার্থী ইসরাত জাহান ফারিহা করোনার কারণে প্রথমে ঢাকা শের-ই বাংলা নগর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে ভর্তি হতে পারেনি। পরে ফারিহার মামা চাঁদপুর পৌরসভার কর্মচারী আঃ কাদির জাতীয় দৈনিক অনুপমা পত্রিকার সম্পাদক ও প্রকাশক, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক মোঃ রোকনুজ্জামান রোকনের সাথে পরামর্শ করেন। পরে রোকনুজ্জামান রোকন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্ম ও উপ-সচিবের মাধ্যমে নিউরোলজী হাসপাতালে ফারিহাকে ভর্তি করেন। বর্তমানে ফারিহা ঐ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে আছে।


আজকের পাঠকসংখ্যা
৪৭২৮৯২
পুরোন সংখ্যা