চাঁদপুর, মঙ্গলবার ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে দায়িত্ব অবহেলার দায়ে বরখাস্ত এবং স্ট্যান্ড রিলিজ। নতুন কর্মকর্তা আবুল বাসার মজুমদার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা ঃ


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


 


২০। 'আমি জানিতাম যে, আমাকে আমার হিসাবের সম্মুখীন হইতে হইবে।'


২১। সুতরাং সে যাপন করিবে সন্তোষজনক জীবন;


২২। সুউচ্চ জান্নাতে


 


আল হাদিস


 


যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


বাণী চিরন্তন


মধুর ব্যবহার লাভ করতে হলে মাধুর্যময় ব্যক্তিত্বের সংস্পর্শে আসতে হয়। -উইলিয়াম উইন্টার।


 


 


 


 


 


assets/data_files/web

যে যা বলে বলুক, তুমি তোমার নিজের পথে চল।


-দান্তে।


 


 


পুরাতন কাপড় পরিধান করো, অর্ধপেট ভরিয়া পানাহার করো, ইহা নবীসুলভ কার্যের অংশ বিশেষ।


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে গ্রামাঞ্চলের হাটগুলোতে মানুষের ভিড় বেড়েই চলছে
অনেকেই মানছে না সরকারি নিদের্শনা
ফরিদগঞ্জ ব্যুরো ॥
৩১ মার্চ, ২০২০ ১৭:১৪:৪১
প্রিন্টঅ-অ+


মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের সচেতনতার নির্দেশনা মানছে না অনেকেই। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আসা লোকজন বাসা-বাড়িতে না থেকে প্রতিনিয়ত নিজ নিজ এলাকায় হাট-বাজার ও গ্রামের মানুষের সাথে মিলে-মিশে ঘুরে বেড়াচ্ছেন। আড্ডা জমাচ্ছেন চায়ের দোকানসহ বাজারগুলোতে। কিছুটা স্বাস্থ্য সচেতন ক’জনের মুখে মাস্ক থাকলেও অনেকেরই এসবের কোনো বালাই নেই। এতে করে ঝুঁকিতে রয়েছে গ্রামের খেটেখাওয়া ও স্থায়ী বাসিন্দারা।

গত ২৬ মার্চ থেকে সারাদেশে অঘোষিত লকডাউন চললেও ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে লোকজন ক’দিন ঘরমুখো থাকলেও হঠাৎ করেই তারা বাইরে বের হওয়া শুরু করেছে। রোববার উপজেলার খাজুরিয়া, কড়ৈতলী, গৃদকালিন্দিয়া, রূপসা বাজার, মুন্সীরহাট বাজারসহ অনেক স্থানেই অধিক সংখ্যক লোকজনের উপস্থিতি দেখা গেছে। অনেকেই চায়ের স্টলে আড্ডা দিতে দেখা গেছে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ক্রয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটার কথা প্রশাসন বারবার বললেও কেউ তা মানছে না।

করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সচেতনতার লক্ষ্যে সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্যে বলা হয়েছে। ছুটির সুযোগে ঢাকায় বসবাসরত বিভিন্ন পেশার মানুষ যার যার গ্রামের বাড়িতে ছুটে আসেন। সরকারের নির্দেশনা অনুযায়ী তাদের প্রত্যেককে নিজ নিজ বাসা-বাড়িতে থাকার পরামর্শ দেয়া হলেও ঢাকা থেকে আগত ব্যক্তিরা তা না করে প্রতিনিয়ত গ্রামের মানুষের সাথে মিলে মিশে ঘুরে বেড়াচ্ছেন। স্বাস্থ্য সুরক্ষার জন্যে প্রবাসীদের মতো তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্যে বলা হলেও অসচেতন ব্যক্তিরা ঢাকা থেকে গ্রামে ফেরার পরপরই অন্যান্য সময়ের মতো স্বাভাবিকভাবে ঘুরাঘুরি করে বেড়াচ্ছেন। মনে হচ্ছে ঈদের আনন্দ।

এদিকে রোববার বিকেলে ফরিদগঞ্জ উপজেলা সদর বাজারে সাপ্তাহিক হাটের দিন সন্ধ্যার পর হঠাৎ করে জনসমাগম বেড়ে যাওয়ায় থানা পুলিশ অগত্যা সময় বেঁধে দিয়ে লোকজনকে বাজার ত্যাগ করতে বাধ্য করে।


আজকের পাঠকসংখ্যা
৭৯০১৬৯
পুরোন সংখ্যা