চাঁদপুর, শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৭-সূরা মুল্ক


৩০ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৬। যাহারা তাহাদের প্রতিপালককে অস্বীকার করে তাহাদের জন্য রহিয়াছে জাহান্নামের শাস্তি, উহা কত মন্দ প্রত্যাবর্তনস্থল।


 


 


assets/data_files/web

আমার নিজের সৃষ্টিকে আমি সবচেয়ে ভালোবাসি।


-ফার্গসান্স।


 


 


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


 


ফটো গ্যালারি
এমপির বদান্যতা
অাঁখির ব্রেইন টিউমারের সফল অস্ত্রোপচার
কামরুজ্জামান টুটুল
২১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


অাঁখি আক্তার (১৭)-এর ব্রেইন টিউমারের অস্ত্রোপচারে সফলতা পেয়েছেন চিকিৎসকরা। তবে অপারেশন পরবর্তী নিবিড় পরিচর্যা কেন্দ্রে অাঁখিকে রাখা হলেও এ সংবাদ লেখা পর্যন্ত তার জ্ঞান ফেরেনি। এর আগে গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত একটানা অপারেশন করে অাঁখির ব্রেনের পাশ থেকে ছোট-বড় মিলিয়ে ৬টি টিউমার অপসারণ করেন রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের একদল চিকিৎসক। অাঁখির চিকিৎসাসহ পুরো বিষয়টি নিয়ে চিকিৎসকসহ তার বাবা-মায়ের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন অাঁখির এলাকা তথা হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।



অাঁখির অসুস্থতার খবরটি পেয়ে তার বাবা কাউসারের সাথে যোগাযোগ করেন এমপি। এরপরেই কাউসারকে পরামর্শ দেন তার মেয়েটিকে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে যাওয়ার জন্যে। সেমতে গত ক'দিন আগে মেয়েটিকে উক্ত হাসপাতালে ভর্তিসহ সংশ্লিষ্ট চিকিৎসকদের সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্যে অনুরোধ জানান। মূলত এরপরেই অপারেশনের সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।



মেয়েটির অপারেশনকালে সেখানে এমপির নির্দেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক নেতা ও বলাখালের বাসিন্দা তসলিম আলম শিশির। শিশির জানান, মেয়েটির অপারেশনে সময় লেগেছে পুরো ৬ ঘণ্টা। তাকে আইসিইউতে রাখা হয়েছে, তবে জ্ঞান ফেরেনি।



মেয়েটির জন্যে সবার কাছে দোয়া চেয়ে মুঠোফোনে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেন, মেয়েটি ভালো হয়ে স্বাভাবিক জীবনে ফিরে যেনো ফের পড়ালেখা করতে পারে সে বিষয়ে আমি তার পাশে আছি।



উল্লেখ্য, হাজীগঞ্জের বলাখাল এলাকার সুবিদপুর গ্রামের বাসিন্দা কাউসারের মেয়ে অাঁখি আক্তার বাবা-মায়ের ২ ছেলে, ২ মেয়ের মধ্যে সবার ছোট। বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয় থেকে গত বছর এসএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ-৪.৫ পেয়ে একাদশ শ্রেণিতে ভর্তি হয়। এরই মধ্যে গত কয়েক মাস আগে অসুস্থ হয়ে পড়লে প্রথমে হাজীগঞ্জ ও পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চিকিৎসকরা জানান, অাঁখি ব্রেইন টিউমারে আক্রান্ত। সেখান থেকে অাঁখিকে রেফার করা হয় রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। গত ১৬ জানুয়ারি থেকে অাঁখি ওই হাসপাতালের নিচতলার ১নং ওয়ার্ডের ৭নং বেডে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন, এখনো আছেন।


আজকের পাঠকসংখ্যা
৬২১৩৪১
পুরোন সংখ্যা