চাঁদপুর, শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৭-সূরা মুল্ক


৩০ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৬। যাহারা তাহাদের প্রতিপালককে অস্বীকার করে তাহাদের জন্য রহিয়াছে জাহান্নামের শাস্তি, উহা কত মন্দ প্রত্যাবর্তনস্থল।


 


 


assets/data_files/web

আমার নিজের সৃষ্টিকে আমি সবচেয়ে ভালোবাসি।


-ফার্গসান্স।


 


 


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


 


ফটো গ্যালারি
শাহরাস্তি উপজেলা বিএনপিতে নতুন মেরুকরণ
আবারো একমঞ্চে প্রবীণ ও নবীন নেতারা
মোঃ মঈনুল ইসলাম কাজল
২১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শাহরাস্তি উপজেলা বিএনপিতে নানা নাটকীয়তার পর আবারো এক মঞ্চে নবীন ও প্রবীণ নেতারা। বেশ ক'বছর মতিন-মমিন গ্রুপিংয়ের পর গত জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ নিয়ে নির্বাচনে অংশ নেন ইঞ্জিঃ মমিনুল হক। এই নির্বাচনে দলের নেতা-কর্মীরা বিভিন্ন মামলায় জড়িত হলে দলীয় কর্যক্রম প্রায় ঝিমিয়ে পড়ে। উপজেলা বিএনপিকে তেমন কোনো দলীয় কর্মকা-ে দেখা যায়নি। ইতিমধ্যে বিএনপির কমিটি গঠন নিয়ে দলের মধ্যে দুটি গ্রুপ চাঙ্গা হয়ে উঠে। গত ১৪ ফেব্রুয়ারি ইঞ্জিনিয়ার মমিনুল হকের বাড়িতে শাহরাস্তি-হাজীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠন নিয়ে দলের মধ্যে প্রকাশ্য বিরোধ দেখা দেয়। কমিটি গঠনের একদিনের মাথায় সদ্যঘোষিত উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের পদ প্রত্যাখ্যান করেন হাবিবুর রহমান পাটওয়ারী। পদ প্রত্যাখ্যানের পর তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় প্রেরণ করা হয়।



এদিকে গত ১৪ ফেব্রুয়ারির সভায় যোগদান করেননি একটি গ্রুপের আহ্বায়ক আবদুল মান্নান কম্পানী ও যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান পাটওয়ারী। কমিটি ঘোষণার পর এ কমিটিকে অবৈধ ঘোষণা করে জেলা বিএনপি বিবৃতি প্রকাশ করে। কমিটি ঘোষণার পর গতকাল ২০ ফেব্রুয়ারি উপজেলা বিএনপির সাবেক সভাপতি, জেলা বিএনপি ঘোষিত উপজেলা বিএনপির আহ্বায়ক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন মিয়াজী, অপর গ্রুপের আহ্বায়ক বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মান্নান কম্পানী, উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব, সাবেক পৌর মেয়র মোঃ মোস্তফা কামাল, সূচীপাড়া উত্তর ইউনিয়নের চেয়ারম্যান, সদ্যঘোষিত উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান পাটওয়ারীসহ দলীয় নেতৃবৃন্দ ঢাকায় যৌথসভা করেন। সভায় সকল ভেদাভেদ ভুলে শাহরাস্তি উপেজেলা বিএনপিকে ঐক্যবদ্ধ রাখতে সকলে একমত পোষণ করেন। সকলের মতামতের আলোকে আগামীদিনে দলকে শক্তিশালী করতে এক হয়ে কাজ করার ঘোষণা দেন। তাদের এ বৈঠক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়লে শাহরাস্তিতে আলোচনার ঝড় বইছে।



এ বিষয়ে উপজেলা যুবদলের সভাপতি সাইফুল করিম মিনারের সাথে আলাপ করলে তিনি জানান, সকল ভেদাভেদ ভুলে এক হয়ে কাজ করার জন্যে আমরা ঐক্যবদ্ধ হয়েছি।



সাবেক পৌর মেয়র মোঃ মোস্তফা কামাল জানান, দেলোয়ার হোসেন মিয়াজী ও আব্দুল মান্নান পাটওয়ারীর কমিটি বহাল রয়েছে। তারা আমাদেরকে যে সিদ্ধান্ত দেবে আমরা তা দলের স্বার্থে মেনে নেবো। কোনো সমন্বয়কের কথায় শাহরাস্তি উপজেলা বিএনপি পরিচালিত হবে না। শাহরাস্তি উপজেলা বিএনপির সিদ্ধান্ত শাহরাস্তি উপজেলার নেতারা গ্রহণ করবে। আমরা সাথে থেকে তাদের সহায়তা করবো।



উপজেলা বিএনপির আহ্বায়ক, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন মিয়াজী বলেন, যারা ঐক্যের বাইরে রয়েছে আমি তাদেরকে সঠিক পথে আসার আহ্বান করছি। দলকে সুসংগঠিত করতে আমরা এক হয়ে কাজ করবো।



ঘোষিত কমিটির বিষয়ে তিনি বলেন, যে কমিটির বিষয়ে জেলা ও উপজেলা অবগত নয়, সে কমিটি নিয়ে কথা বলে লাভ নেই। জেলা কোনো সম্মেলনের ডাক দেয়নি এবং উপজেলাকেও বলেনি। আমরা জেলা ও কেন্দ্রের সাথে আলোচনা করে সকলের সমন্বয়ে উপজেলা ও পৌর বিএনপিকে শক্তিশালী করতে কাজ করবো।



 



 


আজকের পাঠকসংখ্যা
৫৪৭৩৩১
পুরোন সংখ্যা