চাঁদপুর, শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৭-সূরা মুল্ক


৩০ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৬। যাহারা তাহাদের প্রতিপালককে অস্বীকার করে তাহাদের জন্য রহিয়াছে জাহান্নামের শাস্তি, উহা কত মন্দ প্রত্যাবর্তনস্থল।


 


 


assets/data_files/web

আমার নিজের সৃষ্টিকে আমি সবচেয়ে ভালোবাসি।


-ফার্গসান্স।


 


 


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


 


ফটো গ্যালারি
হেলথ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশন-এর সাংবাদিক সম্মেলন
দাবি না মানলে ২২ ফেব্রুয়ারি থেকে কর্মবিরতি
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ হেলথ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার আয়োজনে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে চাঁদপুর প্রেসক্লাবে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। চার দফা দাবি আদায়ের লক্ষ্যে সংগঠনটি এ সাংবাদিক সম্মেলন করে।



দাবি চারটি হচ্ছে : স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে ১৪তম গ্রেডে উন্নীতকরণ এবং 'এএইচআই.এইচআই'দের ক্রমানুসারে বেতন গ্রেড উন্নীতকরণ, স্বাস্থ্য সহকারীদের বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা প্রদানের জন্যে ৩ বছর মেয়াদি ডিপ্লোমা কার্যক্রম দ্রুত চালুকরণ, প্রতি ছয় হাজার জনগোষ্ঠীর জন্য পুরাতন ওয়ার্ডের জন্য ২ জন স্বাস্থ্য সহকারী নিয়োগ এবং স্বাস্থ্য সহকারীদের চাকরি এমআইএস (ডিসক্রিপশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম)-এর মাধ্যমে নীড় পাতায় অন্তর্ভুক্তকরণ। এই দাবিগুলো যদি আদায় না হয় তাহলে আগামীকাল ২২ ফেব্রুয়ারি থেকে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা সমন্বিতভাবে ইপিআই কার্যক্রম এবং ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জনসহ সকল প্রকার কার্যক্রম থেকে কর্মবিরতিতে যাবেন।



সাংবাদিক সম্মেলনে স্বাগত বক্তব্যসহ লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ হেলথ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি দেওয়ান মাসুদ রহমান। উপস্থাপনা করেন সংগঠনের জেলা সাধারণ সম্পাদক জসিম উদ্দীন। সভাপ্রধান ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী। লিখিত বক্তব্য উপস্থাপনের পর উপস্থিত সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ ও সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা। সভায় আমন্ত্রিত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। সাংবাদিক নেতৃবৃন্দ স্বাস্থ্য সহকারীদের দাবির যৌক্তিকতার প্রতি সমর্থন জানান এবং তাদের দাবি আদায়ে গণমাধ্যমকে পাশে পাবে বলে আশ্বস্ত করেন।



সংগঠনের জেলা সভাপতি দেওয়ান মাসুদ রহমান তাঁর লিখিত বক্তব্যে যে দাবিগুলো উপস্থাপন করেন তার যৌক্তিকতা তুলে ধরে তিনি বলেন, স্বাস্থ্য সহকারীরা সুস্থ মানব শিশু নিশ্চিতকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শিশুদের ১০টি মারাত্মক সংক্রামক ব্যাধি থেকে সুরক্ষার জন্যে টিকাদান কর্মসূচি এবং হাম-রুবেলার টিকা, ১৫ থেকে ৪৯ বছর বয়সী নারীদের পাঁচ ডোজ টিটি/টিডি টিকা প্রদান করে থাকেন স্বাস্থ্য সহকারীরা। স্বাস্থ্য সহকারীদের একক প্রচেষ্টায় গুটিবসন্ত নির্মূল, ম্যালেরিয়া, ডায়রিয়া, ধনুষ্টংকার ও অন্ধত্ব দূরীকরণসহ সংক্রামক, অসংক্রামক ব্যাধি অনেকটা নিয়ন্ত্রণে। শুধু তাই নয়, শিশু, নারী এবং মায়েদের স্বাস্থ্য সুরক্ষার জন্যে হেন কোনো কাজ নেই যে স্বাস্থ্য সহকারীরা করেননি। এর বাইরেও বাড়ি বাড়ি গিয়ে জন্ম মৃত্যু রেজিস্ট্রেশন, নবজাতক রেজিস্ট্রেশন, গর্ভবতী রেজিস্ট্রেশন, যক্ষ্মা রোগী সনাক্তকরণ ইত্যাদি জনস্বাস্থ্যমূলক কাজ এই স্বাস্থ্য সহকারীরা করে থাকেন। অথচ স্বাস্থ্য সহকারীরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। তাদের সার্বিক বিষয় বিবেচনায় এনে তাদের ন্যায্য দাবিগুলো মেনে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তারা আহ্বান জানান।



সাংবাদিক সম্মেলনে আরো বক্তব্য রাখেন সংগঠনের জেলা সহ-সভাপতি মোঃ কামাল হোসেন। উপস্থিত ছিলেন দাবি বাস্তবায়ন সমন্বয় পরিষদ চাঁদপুর জেলা শাখার প্রধান সমন্বয়ক স্বাস্থ্য পরিদর্শক মোঃ মনির হোসেন তালুকদার, মনিটরিং সেলের প্রধান সমন্বয়ক অজিত কুমার দাস, সমন্বয়ক মোঃ কবির হোসেন, সদস্য সচিব গাজী মোঃ জাকির হোসেন, চাঁদপুর সদর উপজেলার নেতা জাফর আলী গাজী, কচুয়া উপজেলার সভাপতি গোলাম কিবরিয়া স্বপন, সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম খন্দকার, শাহরাস্তি উপজেলার সভাপতি মোঃ জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন, হাজীগঞ্জ উপজেলার সভাপতি আরীফ মোঃ রুহুল ইসলাম, মতলব উত্তর উপজেলার সভাপতি মোঃ ইউসুফ, হাইমচর উপজেলা সভাপতি মোঃ কবির হোসেনসহ অ্যাসোসিয়েশনের উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ।



 


আজকের পাঠকসংখ্যা
৫৮৬৯৯২
পুরোন সংখ্যা