চাঁদপুর, শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। তাহাদের আবরণ হইবে সূক্ষ্ম সবুজ রেশম ও স্থুল রেশম, তাহারা অলংকৃত হইবে রৌপ্য নির্মিত কংকনে, আর তাহাদের প্রতিপালক তাহাদিগকে পান করাইবেন বিশুদ্ধ পানীয়।


২২। অবশ্য, ইহাই তোমাদের পুরস্কার এবং তোমাদের কর্মপ্রচেষ্টা স্বীকৃত।


 


assets/data_files/web

ভয়কে যারা মানে তারাই জাগিয়ে রাখে ভয়।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


 


যে ব্যক্তি নীরবতা অবলম্বন করেছে সে মুক্তি লাভ করেছে।


 


ফটো গ্যালারি
পুরাণবাজারে একুশের কর্মসূচি
২১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন পরিষদ পুরাণবাজার, চাঁদপুর-এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 'সময় আলোকিত হোক, একুশের চেতনায়' এ শ্লোগানে ধারাবাহিক পথচলার ৫১ বছর একুশ উদ্যাপনে পুরাণবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে ২০ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা ১ মিনিটে শুরু হবে একুশের জাগরণী অনুষ্ঠান।



আজ ভোর ৬টায় জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, সকাল ৮টায় প্রভাতফেরি, সকাল ৭টায় শপথ অনুষ্ঠান, ৮টা ১৫ মিনিটে পুষ্পস্তবক অর্পণ, দুপুর দেড়টায় মসজিদে দোয়া ও মন্দিরে বিশেষ প্রার্থনা, সন্ধ্যা ৬টায় আলোচনা সভা ও বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে উদয়ন কচি-কাঁচার মেলা ও উদয়ন সঙ্গীত বিদ্যালয়, রাত সাড়ে ৮টায় সাংস্কৃতিক অনুষ্ঠান 'রক্তের দাগে দাগে এশো', পরিবেশনায় স্বদেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠী।



উক্ত কর্মসূচি সফল করার জন্যে সবাইকে অনুরোধ জানিয়েছেন শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পারিষদ পুরাণবাজার, চাঁদপুর-এর সভাপতি ফয়েজ আহমদ মন্টু ও মহাসচিব মুক্তিযোদ্ধা ব্যাংকার মুজিবুর রহমান।



উল্লেখ্য, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে পক্ষকালব্যাপি বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে পুরাণবাজার উদ্যাপন পরিষদ। সেই প্রতিযোগিতারও পুরস্কার কেন্দ্রীয় শহীদ মিনারের অনুষ্ঠানে বিতরণ করা হবে।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৯৪২৭
পুরোন সংখ্যা