চাঁদপুর, মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। কাফিররা ধারণা করে যে, উহারা কখনও পুনরুত্থিত হইবে না। বল, 'নিশ্চয়ই হইবে, আমার প্রতিপালকের শপথ! তোমরা অবশ্যই পুনরুত্থিত হইবে। অতঃপর তোমরা যাহা করিতে তোমাদিগকে সে সম্বন্ধে অবশ্যই অবহিত করা হইবে। ইহা আল্লাহর পক্ষে সহজ।'


 


 


একজন জ্ঞানী এবং ভালো লোক কখনো হতাশায় ভোগে না।


-ক্যারয়িাস ম্যক্সিমাস।





 


 


যারা ধনী কিংবা সবলকায়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জ পৌর পরিষদের চার বছর পূর্তিতে মতবিনিময়
পৌর কার্যক্রমে হারাম আয়ের সুযোগ নেইনি : মেয়র
কামরুজ্জামান টুটুল
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জ পৌরসভার দায়িত্বভার গ্রহণের পর থেকে আমার কার্যকাল সময়ে হারাম আয়ের সুযোগ নেইনি। যেহেতু আমি নিজেই গ্রহণ করিনি, সেহেতু আমার পরিষদ ও পৌর কর্মকর্তা-কর্মচারীরাও গ্রহণ করার সুযোগ পায়নি এবং আমি সেই সুযোগ দেইনি। পৌরবাসীর কাছে যে কমিটমেন্ট (ওয়াদা) আমি দিয়েছি, সেই কমিটমেন্ট অনুযায়ী কাজ করার চেষ্টা করেছি। বিচারের দায়ভার পৌরবাসীর কাছে। নিন্দুকের কুৎসা রটাতে সময় লাগে না, কিন্তু বাস্তবতা পুরো ভিন্ন। আর নিন্দুক আছে বিধায় আমার কাজে গতি আসে। বর্তমান পৌর পরিষদের চার বছর পূর্তি উপলক্ষে মিলাদ ও দোয়া এবং সংবাদকর্মী ও সুধীজনদের সাথে মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. মাহবুব-উল আলম লিপন।



পৌরসভার পার্কে আয়োজিত সুধী সমাবেশে মেয়র আ.স.ম. মাহবুব উল আলম লিপন আরো বলেন, গত ১২ ফেব্রুয়ারি চার বছর পূর্তি হয়ে পাঁচ বছরে বর্তমান পরিষদ পদার্পণ করছে। এই চার বছরে অসংখ্য সামাজিক ও মানবিক কর্মকা-ের পাশাপাশি প্রায় ৪০ কোটি টাকার উন্নয়ন কাজ করা হয়েছে। যা সম্ভব হয়েছে পৌরবাসীর আন্তরিক সহযোগিতার কারণে।



সমালোচানকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আ.স.ম. মাহবুব-উল আলম লিপন বলেন, যে কাজ করবে, তার সমালোচনা হবে। যার কাজ নেই, তার সমালোচনা নেই। সুতরাং সমালোচনাকারীদের প্রতি আমি কৃতজ্ঞ। তাদের সমালোচনায় আমার কাজের গতি এবং উৎসাহ বৃদ্ধি পায়। তাদের সমালোচনায় ভবিষ্যৎ কাজের দিক-নির্দেশনা খুঁজে পাই।



সংবাদকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আপনারা (সংবাদকর্মী) আমার আত্মার আত্মীয় এবং কাজের অনুপ্রেরণা। ভুল হলে ধরিয়ে দিবেন। আর ভালো কাজ করলে তা জনগণের সামনে উপস্থাপন করবেন। আমার পরিষদ এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ দুর্নীতিমুক্ত। এখানে সকল কার্যক্রম ডিজিটালাইজড। হাতে নয়, আর্থিক লেনদেন ব্যাংকি কার্যক্রম ও মানি রিসিটের মাধ্যমে পরিচালনা হয়ে থাকে।



সভায় আরো বক্তব্য রাখেন সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মুন্সী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বতু, হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম চুননু, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আসফাকুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি জাকির হোসেন মহন, বিশিষ্ট ঠিকাদার কাজী মনির, ডাঃ পেয়ারা বিল্লাল ও সংবাদকর্মী পাপ্পু মাহমুদ।



এর আগে অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত ও মিলাদ এবং পৌরবাসীসহ দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় বাস টার্মিনাল মসজিদের খতিব ও পেশ ইমাম হাফেজ মাওলানা ফয়সাল আহমেদ। পৌর সচিব মুহাম্মদ নূর আজম শরীফের সঞ্চালনে পৌর পরিষদের পক্ষে বক্তব্য রাখেন প্যানেল মেয়র-২ ও কাউন্সিলর মোঃ শুকু মিয়া। কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে বক্তব্য রাখেন পৌর কর নির্ধারক মোঃ আবু ইউসুফ ও টিকাদানকারী রিতা রাণী দাস। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, পৌর কাউন্সিলর হাবিবুর রহমান, আলাউদ্দিন মুন্সী, রিটন চন্দ্র সাহা, এমরান হোসেন মুন্সী, মুরাদ হোসেন মিরণসহ অন্যান্য অতিথিবৃন্দ, সুধী, শিক্ষকসহ পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৩২৮৫৫
পুরোন সংখ্যা