চাঁদপুর, মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। কাফিররা ধারণা করে যে, উহারা কখনও পুনরুত্থিত হইবে না। বল, 'নিশ্চয়ই হইবে, আমার প্রতিপালকের শপথ! তোমরা অবশ্যই পুনরুত্থিত হইবে। অতঃপর তোমরা যাহা করিতে তোমাদিগকে সে সম্বন্ধে অবশ্যই অবহিত করা হইবে। ইহা আল্লাহর পক্ষে সহজ।'


 


 


একজন জ্ঞানী এবং ভালো লোক কখনো হতাশায় ভোগে না।


-ক্যারয়িাস ম্যক্সিমাস।





 


 


যারা ধনী কিংবা সবলকায়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


 


ফটো গ্যালারি
হাইমচরে চরপক্ষিদিয়া আশ্রায়ন কেন্দ্রের ব্যারাক হাউজ হস্তান্তর
দুর্গম চরাঞ্চলে গৃহহীন ১৬০ অসহায় পরিবারের আবাসস্থল প্রস্তুত
স্টাফ রিপোর্টার
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'আশ্রায়নের অধিকার, শেখ হাসিনার উপহার' এ প্রতিপাদ্যের আলোকে আশ্রায়ন প্রকল্প-২-এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক নির্মিত হাইমচরে চরপক্ষিদিয়া আশ্রায়ন কেন্দ্রের ব্যারাক হাউজ হস্তান্তর অনুষ্ঠান গতকাল অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা সেনানিবাসের ৪৪ পদাতিক ব্রিগেডের ব্যবস্থাপনায় ৩ বীর-এর আয়োজনে বেলা ১টায় প্রকল্প এলাকায় উক্ত হস্তান্তর অনুষ্ঠানের মাধ্যমে হাইমচর উপজেলার ৫নং হাইমচর ইউনিয়নের অন্তর্গত দুর্গম চরাঞ্চল চরপক্ষিদিয়ার গৃহহীন ১৬০টি অসহায় পরিবারের জন্য নির্মিত আবাসস্থল বরাদ্দের জন্য সম্পূর্ণ প্রস্তুত হলো।



আশ্রায়ন প্রকল্পের স্থাপনাসমূহ উপজেলা প্রশাসনের নিকট হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম বলেন, দেশের হতদরিদ্র ও ছিন্নমূল মানুষদের জন্যে এমন আশ্রায়ন প্রকল্প নির্মাণের মাধ্যমে মূলত প্রধানমন্ত্রী জনগণের প্রতি তার আন্তরিকতা ও ভালোবাসার বহিঃপ্রকাশ দেখাচ্ছেন। প্রধানমন্ত্রীর দেয়া এ উপহার আপনারা সঠিকভাবে ব্যবহার ও ব্যবস্থাপনার মাধ্যমে রক্ষণাবেক্ষণ করবেন। বৃক্ষরোপণ ও শাক-সবজি চাষের মাধ্যমে এখানকার পরিবেশের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি উৎপাদনমুখিতায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি সুন্দর ও সুশৃঙ্খলভাবে নির্দিষ্ট মেয়াদে প্রকল্প হস্তান্তর করায় সেনাবাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।



শুভেচ্ছা বক্তব্যে ৫নং হাইমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন আশ্রায়ন প্রকল্পের নামকরণ চাঁদপুর সদর আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির নামে করার প্রস্তাব করেন।



হাবীবুল্লাহ রোকনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেজর জাহিদুর রহমান অয়ন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুর রশিদ, নির্মাণকারী প্রতিষ্ঠান খন্দকার ট্রেডার্সের স্বত্বাধিকারী জাকির খন্দকার প্রমুখ।



উল্লেখ্য, এ আশ্রয়ন প্রকল্পে ২ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে ৫ ইউনিটবিশিষ্ট মোট ৩২টি শেড নির্মাণ করা হয়। প্রতিটি শেডে ৫টি করে পরিবার বসবাস উপযোগী ৫২৫ ফুট দৈর্ঘ্য এবং ৫০০ ফুট প্রস্থের এ আশ্রায়ন প্রকল্পে মোট ১৬০টি অসহায় ও অতি দরিদ্র ছিন্নমূল পরিবার বসবাস করার সুযোগ পাবে।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৫৯৭৩৪
পুরোন সংখ্যা