চাঁদপুর, মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। কাফিররা ধারণা করে যে, উহারা কখনও পুনরুত্থিত হইবে না। বল, 'নিশ্চয়ই হইবে, আমার প্রতিপালকের শপথ! তোমরা অবশ্যই পুনরুত্থিত হইবে। অতঃপর তোমরা যাহা করিতে তোমাদিগকে সে সম্বন্ধে অবশ্যই অবহিত করা হইবে। ইহা আল্লাহর পক্ষে সহজ।'


 


 


একজন জ্ঞানী এবং ভালো লোক কখনো হতাশায় ভোগে না।


-ক্যারয়িাস ম্যক্সিমাস।





 


 


যারা ধনী কিংবা সবলকায়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে ঝুঁঁকিপূর্ণ ব্রিজ দিয়ে চলছে যানবাহন
মোঃ মাহবুব আলম লাভলু
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের ঠাকুরপাড়া ও সরকারপাড়া মধ্যবর্তী স্থানের খালের উপরের ব্রিজটি ঝুঁকিপূর্ণ। তবুও এ ব্রিজটি দিয়ে চলাচল করছে যানবাহন।



প্রায় ২৫ বছর আগে ফরাজীকান্দি ইউনিয়নের ঠাকুরপাড়া ও সরকারপাড়ার মধ্যবর্তী স্থানে খালের উপর এলজিইডি ব্রিজ নির্মাণ করে। নির্মাণের কয়েক বছর পরেই ব্রিজের দুই পাশের রেলিংয়ের পলেস্তরা ভেঙ্গে পড়ে রড বের হয়ে যায়। ব্রিজের মূল অবকাঠামো ভেঙ্গে পড়ার ঝুঁকিতে রয়েছে। বর্তমানে ব্রিজটি যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিন শিক্ষার্থীসহ হাজারো মানুষের যাতায়াতে এই ব্রিজ ব্যবহার করেন। বিকল্প কোনো যাতায়াত পথ না থাকায়, মরণ ফাঁদ জেনেও গ্রামবাসী এই ব্রিজ ব্যবহার করেন। যানবাহনগুলো যাত্রী নামিয়ে ব্রিজটি পারাপার হচ্ছে।



এলাকাবাসী জানান, রেলিং না থাকায় বর্তমানে ব্রিজটির অবস্থা খুবই করুণ। যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। যার ফলে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়াসহ নানান দুর্ঘটনার শিকার হতে পারেন পথচারী, শিক্ষার্থীসহ এলাকাবাসী_এমন আশঙ্কা বিরাজ করছে। শত শিক্ষার্থীর চলাচলের একমাত্র ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় চরম বিপাকে পড়েছেন অভিভাবকরাও।



এ এলাকার বাসিন্দা শাওন বলেন, ব্রিজে উঠলে ভয় পাই। দু'দিকের রেলিং না থাকায় মনে হয় পড়ে যাচ্ছি। যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে, তাই জরুরি ভিত্তিতে ব্রিজটি পুনঃনির্মাণের জন্যে প্রশাসনে দৃষ্টি কামনা করছি।



মতলব উত্তর উপজেলা প্রকৌশলী অবসরে যাওয়ার কারণে বর্তমানে পদটি শূন্য রয়েছে। কাউকে দায়িত্ব না দেয়ার কারণে এ বিষয়ে বক্তব্যে নেয়া যায়নি।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৮২২০৫
পুরোন সংখ্যা