চাঁদপুর, সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬, ২২ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক
সরকারের উন্নয়ন কাজগুলো যেনো জনগণ জানতে পারে এবং স্বচ্ছতার সাথে হয়
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'সরকার প্রতিটি সেক্টরে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। কিন্তু এর তেমন কোনো প্রচার না হওয়ায় জনগণ সেসব উন্নয়ন কর্মকা- সম্পর্কে জানতে পারছে না। এসব প্রচার না হওয়া বা না করার পেছনে কোনো দূরভীসন্ধী আছে কি না সেটি অবশ্য দেখার বিষয়। সরকারি যেসব প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন হচ্ছে সে সব প্রতিষ্ঠান কর্তৃপক্ষের দায়িত্বের মধ্যে পড়ে এর প্রচার করা তথা জনগণকে জানানো। আর এর দ্বারা স্বচ্ছতা ও জবাবদিহিতাও নিশ্চিত হয়।'



চাঁদপুর জেলার উন্নয়ন কর্মকা- নিয়ে এভাবেই মূল্যায়ন করলেন এ জেলার সচেতন ব্যক্তিগণ। জেলা উন্নয়ন সমন্বয় সভায় এ আলোচনা করা হয়। গতকাল রোববার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সভাপ্রধানে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, এ এসআইর যুগ্ম পরিচালক মোহাম্মদ আজিজুল হক, সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, আড়াইশ' শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মোঃ মাহবুবুর রহমান, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এএইচএম গিয়াস উদ্দিন, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হেলাল উদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক শামসুদ্দিন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ খলিলুর রহমান প্রমুখ।



সভায় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ, পানি উন্নয়ন বোর্ড, যুব উন্নয়ন অধিদপ্তরসহ আরো কিছু সরকারি প্রতিষ্ঠান তাদের বড় বড় নতুন প্রকল্পের কথা তুলে ধরেন। মুজিববর্ষকে সামনে রেখে সরকার এসব উন্নয়ন কর্মকা- গ্রহণ করেছে বলে জানান সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণ। এর উদ্দেশ্য হচ্ছে_জনগণ যাতে তাদের প্রাপ্য নাগরিক সুবিধার সবটুকু ভোগ করতে পারে। মুজিববর্ষে যাতে সকল ক্ষেত্রে দেশের আমূল পরিবর্তন ঘটে। অর্থাৎ সামনের একটি বছর যাতে দেশের চিত্র পাল্টে যায়।



সরকারি বিভিন্ন দপ্তরের বক্তাদের বক্তব্য শুনে উন্নয়ন সমন্বয় কমিটির সদস্য এমন অনেকেই তাদের বক্তব্যে প্রশ্ন রেখে বলেন, সরকার যে এতোসব উন্নয়ন কাজ করছে তা জনগণ কেনো জানছে না। এই না জানানোর উদ্দেশ্য কী? এসব উন্নয়ন কর্মকা- প্রকাশ করলে জনগণ জানলো এবং স্বচ্ছতা ও জবাবদিহিতাও নিশ্চিত হলো। তাই সরকারের সকল উন্নয়ন কর্মকা- জনগণের মাঝে প্রকাশ করার জন্যে এবং ব্যাপক প্রচারের জন্য অনুরোধ জানানো হয়।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৬। উহা এইজন্য যে, উহাদের নিকট উহাদের রাসূলগণ স্পষ্ট নিদর্শনসহ আসিত তখন উহারা বলিত, 'মানুষই কি আমাদিগকে পথের সন্ধান দিবে? অতঃপর উহারা কুফরী করিল ও মুখ ফিরাইয়া লইল। কিন্তু ইহাতে আল্লাহর কিছু আসে যায় না; আল্লাহ অভাবমুক্ত, প্রশংসার্হ।


 


 


 


মা-বাবাকে ভালোবাসা শ্রদ্ধা করা প্রকৃতির প্রথম আইন।


-ভ্যালিরিয়াস ম্যাঙ্য়িাম।


 


 


যে মুসলমান অবৈধ (হারাম) বস্তু হইতে দূরে থাকে ও ভিক্ষাবৃত্তি হইতে দূরে থাকে, যাহার শুধু একটি পরিবার (স্ত্রী), খোদাতায়ালা তাহাকেই ভালোবাসেন।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৬৮৬৪২
পুরোন সংখ্যা