চাঁদপুর, সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬, ২২ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৬। উহা এইজন্য যে, উহাদের নিকট উহাদের রাসূলগণ স্পষ্ট নিদর্শনসহ আসিত তখন উহারা বলিত, 'মানুষই কি আমাদিগকে পথের সন্ধান দিবে? অতঃপর উহারা কুফরী করিল ও মুখ ফিরাইয়া লইল। কিন্তু ইহাতে আল্লাহর কিছু আসে যায় না; আল্লাহ অভাবমুক্ত, প্রশংসার্হ।


 


 


 


মা-বাবাকে ভালোবাসা শ্রদ্ধা করা প্রকৃতির প্রথম আইন।


-ভ্যালিরিয়াস ম্যাঙ্য়িাম।


 


 


যে মুসলমান অবৈধ (হারাম) বস্তু হইতে দূরে থাকে ও ভিক্ষাবৃত্তি হইতে দূরে থাকে, যাহার শুধু একটি পরিবার (স্ত্রী), খোদাতায়ালা তাহাকেই ভালোবাসেন।


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জ ডিগ্রি কলেজে 'শেখ রাসেল আইসিটি ভবন' ও 'শেখ কামাল একাডেমিক ভবন'-এর নামফলক উন্মোচন
হাজীগঞ্জ-শাহরাস্তিতে তাকালেই দেশের উন্নয়ন বোঝা যায়
---------মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
কামরুজ্জামান টুটুল
১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সারাদেশে কী পরিমাণ উন্নয়ন হয়েছে তা হাজীগঞ্জ-শাহরাস্তির দিকে তাকালেই বোঝা যায়। হাজীগঞ্জ-শাহরাস্তিতে তেমন একটা মাটির রাস্তা নেই। হাতেগোণা যে কটি মাটির রাস্তা রয়েছে তা সহসাই পাকা হয়ে যাবে। আমাদেরকে অবাক বিস্ময়ে ভাবতে হয়, কী করে মাত্র এক দশকে একটি দেশের এতো উন্নয়ন সম্ভব হয়। শুধুমাত্র বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও সাহসী নেতৃত্ব এবং সরকারের ধারাবাহিকতায় এ উন্নয়ন সম্ভব হয়েছে। এ উন্নয়ন চলছে চলবে এবং এ সরকারের আমলেই দুই উপজেলার বাকি উন্নয়ন কাজ সম্পন্ন করা হবে।



গতকাল রোববার হাজীগঞ্জ ডিগ্রি কলেজে 'শেখ রাসেল আইসিটি ভবন' ও 'শেখ কামাল একাডেমিক ভবন'-এর নামফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে উক্তরোক্ত কথা বলেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।



নিজ নির্বাচনী এলাকার উন্নয়ন নিয়ে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, ১৯৯৬ সালের পর আওয়ামী লীগ সরকারের আমলে শতভাগ বিদ্যুতায়ন, ডাকাতিয়া নদীর উপর ৮টি ব্রিজ, প্রায় ৫ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন, ৫শ' কিলোমিটার গ্রামীণ সড়ক পাকাকরণসহ অসংখ্য উন্নয়ন কাজ করা হয়েছে। অথচ ১৯৯৬ সালের আগে মাত্র ১০ কিলোমিটার সড়ক পাকা পেয়েছি।



উন্নয়নের পাশাপাশি মানবকল্যাণে কাজ করছে সরকার উল্লেখ করে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, দেশে উপকারভোগীর (ভাতাপ্রাপ্ত) সংখ্যা কয়েকগুণ বৃদ্ধি করা হয়েছে এবং প্রতিবছর এর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ভবিষ্যতে ভাতার টাকা বৃদ্ধিকরণের পরিকল্পনা রয়েছে। গৃহহীনদের ঘরসহ অসহায় রোগীদের নগদ অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। গত দুই মাসে দুই উপজেলায় শতাধিক রোগীর মাঝে এক কোটি দশ লাখ টাকা বিতরণ করা হয়েছে। এ সময় তিনি উন্নয়ন কাজসহ রাজনৈতিক বক্তব্যও রাখেন।



কলেজ অধ্যক্ষ মোঃ মাসুদ আহাম্মদের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটাঃ আহসান হাবিব অরুণ, জেলা পরিষদের সদস্য হাজী জসিম উদ্দিন, প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির প্রমুখ।



কলেজের উপাধ্যক্ষ আনোয়ার উল্যাহ ও প্রভাষক তৌহিদা আক্তারের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য সালাউদ্দিন ফারুক মামুন, সহকারী অধ্যাপক মোঃ সেলিম, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মোঃ শরীফ প্রধানীয়া প্রমুখ।



এ সময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক স্বপন কুমার পাল, কলেজ গভর্নিংবডির সদস্য মোঃ মাহমুদ আহমেদ মিঠু, উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বী, ছাত্রলীগ নেতা হান্নান গাজীসহ উপজেলা, পৌর ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



এছাড়াও গভর্নিংবডির সদস্য মোঃ শাহজামাল, বিল্লাল হোসেন, এস.এম. আকতার হোসেন, মোঃ মজিবুর রহমান তালুকদার, শিক্ষক প্রতিনিধি মোরশেদ আহমদ মজুমদার ও নাজমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।


আজকের পাঠকসংখ্যা
৪৬১৫৬৭
পুরোন সংখ্যা