চাঁদপুর, বৃহস্পতবিার ৩০ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৬, ৪ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২। তোমরা আল্লাহর আনুগত্য কর এবং রাসূলের আনুগত্য কর; যদি তোমরা মুখ ফিরাইয়া লও, তবে আমার রাসূলের দায়িত্ব কেবল স্পষ্টভাবে প্রচার করা।


 


assets/data_files/web

যে তার দেশকে ভালোবাসতে পারে না, কিছুই সে ভালোবাসতে পারে না। -বায়রন।


 


নিশ্চয় আল্লাহ অত্যাচারীকে শাস্তি প্রদান করেন।...কোন দেশ যখন অত্যাচারী হয়, তোমার প্রভু তাকে শাস্তি প্রদান করেন, তার শাস্তি অতীব ভীষণ।


 


 


 


 


ফটো গ্যালারি
পুরাণবাজার ডিগ্রি কলেজ পরির্দশনে শ্রীলঙ্কার সাবেক শিক্ষা উপমন্ত্রী মোহন লাল গেরো এমপি
শিক্ষার উন্নয়নে ডাঃ দীপু মনি প্রশংসনীয় কাজ করছেন
মিজানুর রহমান
৩০ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর পুরাণবাজার ডিগ্রি কলেজ পরির্দশন করেছেন শ্রীলঙ্কার সাবেক শিক্ষা উপমন্ত্রী ও শ্রীলঙ্কার পার্লামেন্ট সদস্য মোহন লাল গেরো এমপি। বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির আমন্ত্রণে তিনি বুধবার ২৯ জানুয়ারি বিকেলে নৌপথে চাঁদপুর সফরে আসেন। এ সময় তাঁর পত্নী মিসেস কুমারী গেরো সাথে ছিলেন। শ্রীলঙ্কার সাবেক শিক্ষা উপমন্ত্রীর আগমন উপলক্ষে কলেজের গ্রীন ক্যাম্পাসে বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করা হয়।



প্রধান অতিথির বক্তব্যে মিঃ মোহন লাল গেরো এমপি বলেন, এদেশে একজন বিচক্ষণ এবং গ্রেট লিডার ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যাঁকে আমি গভীরভাবে স্মরণ করছি। কেননা তাঁর হাত ধরেই পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ জায়গা করে নিয়েছে। আমি আপনাদের প্রিয় লিডার শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির আমন্ত্রণে চাঁদপুর এসেছি। এখানকার মানুষ খুবই ভালো।



তিনি বলেন, শিক্ষার উন্নয়নে ডাঃ দীপু মনি প্রশংসনীয় কাজ করছেন। বাংলাদেশে মেধা বিকাশে শিক্ষার্থীদের এখন সৃষ্টিশীল শিক্ষাব্যবস্থার সুযোগ দেয়া হচ্ছে। যেজন্যে শিক্ষার্থীরা পড়ালেখা শেষে দ্রুত নিজের ক্যারিয়ার গঠন করতে পারছে। আর সে সাথে শিক্ষার্থীরা উন্নত জাতি গঠনে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করছে। আমি বাংলাদেশের উত্তরোত্তর সফলতা কামনা করছি।



বিশেষ অতিথির বক্তব্যে শ্রীলঙ্কার সাবেক শিক্ষা উপমন্ত্রী মোহন লাল গেরো এমপির সহধর্মিণী কুমারী গেরো শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পড়াশোনার মধ্য দিয়ে দেশ এবং জাতিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তবেই জীবনে প্রতিষ্ঠিত হওয়া সম্ভব। এ সময় তিনি কলেজটির সাজানো-গোছানো বৃক্ষ-লতা ও ফুল-ফল গাছ দেখে কলেজ কর্তৃপক্ষকে নিয়ে দারুণভাবে প্রশংসা করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা অধিদপ্তরের পরিচালক শাহেদুল খবির।



পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদারের সভাপ্রধানে এবং ইংরেজি প্রভাষক শেখ ফাহাদ বিন রশীদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জামাল হোসেন, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এএসএম দেলওয়ার হোসেন, উপাধ্যক্ষ অসিত বরণ দাশ, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান, পুরাণবাজার ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ডাঃ এসএম মোস্তাফিজুর রহমান, হাবিবুর রহমান, তমাল কুমার ঘোষ, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক সাইফুল ইসলাম, শিক্ষামন্ত্রীর প্রতিনিধি অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুলসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।



অনুষ্ঠানের শুরুতেই বিদেশী মেহমানদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর অতিথিদের সম্মানে কলেজ শিক্ষার্থীরা মনোমুগ্ধকর সংগীত ও নৃত্য পরিবেশন করে।



 


আজকের পাঠকসংখ্যা
৯১১২০৫
পুরোন সংখ্যা