চাঁদপুর, বুধবার ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬, ৩ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৯। হে মু'মিনগণ! জুমু'আর দিনে যখন সালাতের জন্য আহ্বান করা হয় তখন তোমরা আল্লাহর স্মরণে ধাবিত হও এবং ক্রয়-বিক্রয় ত্যাগ কর, ইহাই তোমাদের জন্য শ্রেয় যদি তোমরা উপলব্ধি কর।


বিরূপ সমালোচনা প্রশংসার নামান্তর। -সুইফট।


 


 


পরিচ্ছন্নতার উপর ইসলামের ভিত্তি স্থাপিত হইয়াছে।


ফটো গ্যালারি
সিদ্দিকা বেগম বালিকা উবিতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়
দক্ষ ও শিক্ষিত প্রজন্মই এগিয়ে নেবে দেশ
----------মনজুর আহমদ
মাহবুব আলম লাভলু
২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেছেন, দেশকে ভালোবাসতে না পারলে নিজের সুন্দর আগামী গড়া সম্ভব না। শিক্ষার্থীদের মনে রাখতে হবে সুশিক্ষিত দক্ষ নাগরিক দেশের সম্পদ। আর সে লক্ষ্যেই পড়াশোনা মনোযোগ দিয়ে করা তাদের দায়িত্ব। দক্ষ ও শিক্ষিত প্রজন্মই এগিয়ে নেবে দেশ।



২৮ জানুয়ারি মঙ্গলবার মতলব উত্তরে সিদ্দিকা বেগম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান উপলক্ষে আলোচনা সভায় সভাপ্রধানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।



তিনি আরো বলেন, আজকের বিদায় অনুষ্ঠান মূলত বিদায় নয়। এটা শিক্ষাক্ষেত্রের একটি ধাপ অতিক্রম মাত্র। এখান থেকে তোমরা এসএসসি সম্পন্ন করে বিভিন্ন স্বনামধন্য কলেজে অধ্যায়ন করবে এবং আরো উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে।



বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল হক পাটোয়ারী। বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত প্রফেসর আবুল বাশার সাহা আলম, ছেংগারচর বাজার বণিক সমিতির সভাপতি মনির হোসেন বেপারী, শিক্ষক আক্তারুজ্জামান, শিক্ষার্থী কুলসুম জাহান, কামরুন নূর তনি্ন, সুমাইয়া আক্তার ইকরা ও তাকিয়া ইসলাম। মানপত্র পাঠ করে নাজনীন আক্তার লিজা, সিনথিয়া, মোহাসিনা বিনতে মামুন ও তানজিলা। মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওঃ এবাদুর রহমান।



 


আজকের পাঠকসংখ্যা
৯৭৭৫১৪
পুরোন সংখ্যা