চাঁদপুর, মঙ্গলবার ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ২ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮। বল, 'তোমরা যে মৃত্যু হইতে পলায়ন কর, সেই মৃত্যু তোমাদের সহিত অবশ্যই সাক্ষাৎ করিবে। অতঃপর তোমরা প্রত্যানীত হইবে অদৃশ্য ও দৃশ্যের পরিজ্ঞাতা আল্লাহর নিকট এবং তোমাদিগকে জানাইয়া দেওয়া হইবে যাহা তোমরা করিতে।'


 


সময় একটা বৃত্তের মতো আমাদের চারিদিকে ঘোরে। -জন হে উড।


 


 


যারা শিক্ষা লাভ করে এবং তদানুযায়ী কাজ করে, তারাই প্রকৃত বিদ্বান।


 


ফটো গ্যালারি
সৈয়দ ফজলুল করিম (রহঃ) ইসলামী রিসার্চ সেন্টার বাস্তবায়ন কমিটির মতবিনিময় সভা
চাঁদপুর প্রতিনিধি
২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সৈয়দ ফজলুল করিম (রহঃ)-এর নামে ইসলামী রিসার্চ সেন্টার (মারকায) প্রতিষ্ঠা করার লক্ষ্যে চাঁদপুরে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৭ জানুয়ারি সোমবার সকাল ১০টায় শহরের বিপণীবাগস্থ পার্টি হাউজে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রধান পীর সাহেব চরমোনাই মুফতী সৈয়দ মোঃ রেজাউল করিম। তিনি তাঁর বক্তব্যে বলেন, দেশে বর্তমানে ইসলাম ও মানবতার চরম দুর্দিন চলছে। সৈয়দ মোঃ ফজলুল করিম (রহঃ) দেশ ও মানবতার কল্যাণে আজীবন কাজ করে গেছেন। সে মহান ব্যক্তিত্বের কর্মসূচিগুলো যথাযথ বাস্তবায়নের লক্ষ্যে ঢাকার প্রাণকেন্দ্র পুরানা পল্টনে একটি ইসলামী রিসার্চ সেন্টার প্রতিষ্ঠা করা একান্ত প্রয়োজন। এ রিসার্চ সেন্টার প্রতিষ্ঠিত হলে দেশ ও মানুষের সার্বিক কল্যাণে সকল কর্মসূচি বাস্তবায়ন সহজ হবে। মারকায প্রতিষ্ঠা করতে চাঁদপুর জেলার আওতাধীন সকল কমিটির দায়িত্বশীলদেরকে একলাস ও খুলুছিয়াতের সাথে কাজ করতে হবে।



সৈয়দ ফজলুল করিম (রহঃ) ইসলামী রিসার্চ সেন্টার (মারকায) বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওঃ নূরুল আমিনের সভাপ্রধানে ও সদস্য সচিব গাজী মোঃ হানিফের পরিচালনায় মতবনিমিয় সভায় বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক সাইখুল হাদিস আল্লামা মুকবুল হোসাইন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী জেনারেল নূরুল করিম আকরাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদীন, সেক্রেটারী কেএম ইয়াছিন রাশেদ সানী, জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আনসার আহমেদ, ইসলামী যুব আন্দোলন জেলা শাখার সভাপতি মাওলানা হেলাল আহমেদ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জেলা শাখার সভাপতি মোঃ নেছার উদ্দিন, সদর উপজেলার সভাপতি মাওলানা নূরউদ্দিন, শহর শাখার সভাপতি মুফতি আবু নাঈম তানভীর, হাইমচর উপজেলা শাখার সভাপতি হাফেজ গাজী জহিরুল ইসলাম, বাংলাদেশ মুজাহিদ কমিটি মতলব দক্ষিণ উপজেলা শাখার ছদর মাওলানা আফসার উদ্দিন, ফরিদগঞ্জ মুজাহিদ কমিটির ছদর মাওলানা হেলাল উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মতলব উত্তর উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা আতাউল্লা মহসিন, হাজীগঞ্জ উপজেলার সেক্রেটারী হাফেজ মোঃ সাহাদৎ, কচুয়া উপজেলার সেক্রেটারী গাজী মোঃ গোলাপ শাহ প্রমুখ।



 


আজকের পাঠকসংখ্যা
২৮৪৬৮০
পুরোন সংখ্যা