চাঁদপুর , সোমবার ২৭ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬, ১ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৭। কিন্তু উহারা উহাদের হস্ত যাহা অগ্রে প্রেরণ করিয়াছে উহার কারণে কখনও মৃত্যু কামনা করিবে না। আল্লাহ যালিমদের সম্পর্কে সম্যক অবগত।


 


অতি মাত্রায় বিশ্রাম আপনা থেকেই বেদনাদায়ক হয়ে উঠে। -হোমার।


 


 


নামাজ যাহাকে অসৎ কাজ হইতে বিরত রাখে না তাহার নামাজ নামাজই নহে; কারণ উহা তাহাকে খোদার নিকট হইতে দূরে রাখে।


ফটো গ্যালারি
সিএনজি অটোরিকশায় চাঁদাবাজিকালে আটক ২
গোলাম মোস্তফা
২৭ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরে সিএনজিচালিত অটোরিকশা মালিক সমিতির নামে চাঁদাবাজির অভিযোগে চাঁদপুর মডেল থানা পুলিশ ২ জনকে আটক করেছে।

ঘটনা সূত্রে জানা যায়, চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির নামে একটি চক্র দীর্ঘদিন চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কের মাথা এবং শহরের কয়েকটি স্থানে প্রতি সিএনজি ও অটোরিকশা থেকে রসিদের মাধ্যমে ১০ টাকা হারে চাঁদা আদায় করে আসছে। এ বিষয়ে সিএনজি ও অটোরিকশা ড্রাইভাররা প্রতিবাদ করে আসলেও এদিকে কোনো কর্ণপাত করেনি চাঁদা আদায়কারীরা। এ নিয়ে ২৫ জানুয়ারি শনিবার কোনো এক ভুক্তভোগী ৯৯৯ নাম্বারে কল করে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিনকে ৯৯৯-এর পক্ষ থেকে অভিযোগ বিষয়ে জানানো হয়। তখন ওসি মোঃ নাসিম উদ্দিনের নির্দেশে এএসআই আঃ হালিম সঙ্গীয় ফোর্সসহ বঙ্গবন্ধু সড়কের মাথায় সকালের দিকে চাঁদাবাজিকালে দুজনকে আটক করেন। আটককৃতরা হলো আঃ মান্নান মাল (৬০) সাং আশিকাটি, চাঁদপুর সদর, আজাদ গাজী (৪৫), সাং-তরপুরচ-ী, চাঁদপুর সদর, চাঁদপুর।

এদের আটকের খবর সিএনজি ও  অটোরিকশা শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়ে। ভুক্তভোগী শ্রমিকরা পুলিশ প্রশাসনের এ পদক্ষেপকে স্বাগত জানিয়ে এ চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করার জন্যে অনুরোধ জানায়।

এদিকে একই দিনে দুপুরের দিকে মজিব গাজী, সাং খলিশাডুলী, চাঁদপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগে কথিত মালিক সমিতির নামে ১০ টাকা করে তার কাছে আটককৃত দু’ব্যক্তি চাঁদা দাবি করলে তিনি এ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আটককৃত আঃ মান্নান মাল ও আজাদ গাজীসহ আরো ২/৩ জন তাকে বেধড়ক মারধর করে তাকে আহত করে। এমনকি তাদের এ চাঁদা না দিলে সিএনজি পুড়িয়ে দিবে বলে হুমকি ধমকি দেয়। তাই এ বিষয়ে তিনি আইনগত প্রতিকার চান।

নাম প্রকাশে অনিচ্ছুক, একটি সূত্র থেকে জানা যায়, চাঁদা উত্তোলনকারী এ দুজনকে  আটকের পর তাদের  বিরুদ্ধে বিভিন্ন সময়ে সন্ত্রাসী কর্মকা-ের অভিযোগ মডেল থানা পুলিশের কাছে আসে। এ সকল অভিযোগের মধ্যে অন্যতম হচ্ছে আটক আঃ মান্নান মাল জুয়া খেলা অবস্থায় কিছুদিন পূর্বে মডেল থানা পুলিশের হাতে  আটক হয়ে জেল হাজতে যায়।

আটককৃতদের বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিনের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এদের  বিরুদ্ধে আইনি প্রক্রিয়ায় ব্যবস্থা নেয়া হবে। এ প্রক্রিয়ার অংশ হিসেবে মামলা প্রক্রিয়াধীন বলে জানা গেছে।

এ বিষয়ে চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিকশা টেক্সিক্যাব সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী শাহরিয়ার হোসেন ওমর ফারুক বলেন, আমরা আজও শুনি না মালিক সমিতি শ্রমিকদের কাছ থেকে চাঁদা নেয়। এটি কোন্ আইনে কথিত মালিক সমিতির নেতৃবৃন্দ করছেন তা আমার জানা নাই। এভাবে রসিদ দিয়ে শ্রমিকদের কাছ থেকে জোরপূর্বক  চাঁদা আদায় বেআইনি। অন্যায় এ কাজটির বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্যে প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।

এদিকে এদের আটকের পর থেকে কথিত কিছু নেতাকে এদের ছাড়িয়ে নিতে থানায় তদবির করতে দেখা যায়। আটককৃতরা এখনো থানা পুলিশের হেফাজতে রয়েছে।

 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৯৩৪৩৫
পুরোন সংখ্যা