চাঁদপুর, রোববার ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। বল 'হে ইয়াহূদীগণ! যদি তোমরা মনে কর যে, তোমরাই আল্লাহর বন্ধু, অন্য কোন মানবগোষ্ঠী নহে; তবে তোমরা মৃত্যু কামনা কর, যদি তোমরা সত্যবাদী হও।


 


 


 


নীতিবানদের রাজ্যে রাজনীতি অচল। -ওয়েনডেল ফিলিপস।


 


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


ফটো গ্যালারি
বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক মিলাদ ও শিক্ষার্থীদের সম্মাননা প্রদান
আমি মানুষের কল্যাণে কাজ করি, কিছু পাবার আশায় নয়
------আলহাজ্ব সিরাজুল ইসলাম তালুকদার
স্টাফ রিপোর্টার
২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক মিলাদ, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও গত বছরের জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়েছে। একই সাথে অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধের রনাঙ্গনে অত্র ইউনিয়নের ১০জন বীর মুক্তিযোদ্ধাকেও সংবর্ধনা জানানো হয়। গতকাল ২৫ জানুয়ারি শনিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম তালুকদারের পক্ষ থেকে এই সম্মাননা ও সংবর্ধনা জানানো হয়। এতে জিপিএ-৫ প্রাপ্ত ৯জন শিক্ষার্থীর প্রত্যেকের হাতে নগদ ৫ হাজার টাকা এবং জেএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের নগদ ৩ হাজার টাকা করে অর্থ পুরস্কার তুলে দেয়া হয়।



এ উপলক্ষে বিদ্যালয়ের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম তালুকদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। যাদের রক্ত আর ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন পতাকা আর মানচিত্র পেয়েছি, তারা বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান। এ ইউনিয়নের এমন ১০জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানাতে পেরে আমরা গর্ববোধ করছি। আমাদের পরিবারের ৬ জন মুক্তিযুদ্ধে অংশ নিয়েছে।



তিনি বলেন, বর্তমান সময়ে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, তথ্য-প্রযুক্তির অপব্যবহার ও বাল্যবিয়েসহ নানা রকমের সামাজিক অপরাধ আমাদের নতুন প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে। আমি চাই আগামী প্রজন্ম এসব অপরাধ থেকে দূরে থাকুক। তারা সুশিক্ষায় শিক্ষিত হয়ে বাংলাদেশের দক্ষ নাগরিক হয়ে উঠুক। শিক্ষার্থীরা যাতে সব ধরনের অপরাধ থেকে দূরে থেকে লেখাপড়ায় মনোযোগী হয়, এজন্যে তাদের পুরস্কারের কথা ঘোষণা করা হয়েছে। আমি জিপিএ-৫ প্রাপ্তসহ সকল শিক্ষার্থীর জন্যে আল্লাহ পাকের দরবারে প্রার্থনা করছি। তারা যাতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে বালিয়া ইউনিয়ন তথা চাঁদপুর জেলাবাসীর মুখ উজ্জ্বল করতে পারে এবং বাবা মায়ের জন্য সম্মান বয়ে আনতে পারে।



তিনি আরো বলেন, আমি মানুষের কল্যাণে কাজ করি, কিছু পাবার আশায় নয়। একজন মা যেমনিভাবে তার সন্তানকে বিনা স্বার্থে সেবা করে আমিও তেমনি মানুষের জন্য কাজ করি।



প্রধান শিক্ষক আঃ মালেক বেপারীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মজিবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম, সাবেক চেয়ারম্যান রাজ্জাকুল হায়দার শিমু খানের ছেলে ব্যাংকার আলী হায়দার খান মিশু, মুক্তিযোদ্ধা ছানাউল্যা খান, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য জিএম জহিরুল ইসলাম, ওমর ফারুক তালুকদার, বালিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন খান, শিক্ষকদের পক্ষে সহকারী প্রধান শিক্ষক ইকবাল হোসেন, বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে মোঃ নাজমুল হাসান সিকদার ও অধ্যয়নরত শিক্ষার্থীদের পক্ষে আমেনা আক্তার চৈতী।



এসএসসি পরীক্ষার্থীদের ভালো ফলাফল ও তাদের সুন্দর ভবিষ্যৎ কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মৌলভী খলিলুর রহমান।



উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ফারুক আহমেদ কবিরাজ, গাজী মোঃ মিজানুর রহমান, ডাঃ হারুনুর রশীদ, আনোয়ার হোসেন গাজী, মহিলা সদস্য ভুলু বেগমসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।


আজকের পাঠকসংখ্যা
৬২৫১৮
পুরোন সংখ্যা