চাঁদপুর , শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। কাফিররা ধারণা করে যে, উহারা কখনও পুনরুত্থিত হইবে না। বল, 'নিশ্চয়ই হইবে, আমার প্রতিপালকের শপথ! তোমরা অবশ্যই পুনরুত্থিত হইবে। অতঃপর তোমরা যাহা করিতে তোমাদিগকে সে সম্বন্ধে অবশ্যই অবহিত করা হইবে। ইহা আল্লাহর পক্ষে সহজ।'


 


 


assets/data_files/web

একজন জ্ঞানী এবং ভালো লোক কখনো হতাশায় ভোগে না।


-ক্যারয়িাস ম্যক্সিমাস।





 


 


যারা ধনী কিংবা সবলকায়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে চলছে বঙ্গবন্ধু উৎসব
বিশেষ প্রতিনিধি
২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলার ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু উৎসব পালিত হচ্ছে। এ উপজেলার প্রায় ১০ হাজার শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর জীবনী এবং বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে অবহিতকরণের লক্ষ্যে বিশেষ এ উদ্যোগটি গ্রহণ করে উপজেলা পরিষদ।



গতকাল ২৩ জানুয়ারি বৃহস্পতিবার দুপুরে উপজেলার চির্কাচাঁদপুর স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে সহস্রাধিক শিক্ষার্থীর মাঝে ভিডিও প্রদর্শনের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবন সম্পর্কে আলোচনা হয়।



এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এক সাগর রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু বাংলাদেশের মাটি ও মানুষের জন্যে তাঁর জীবনকে উৎসর্গ করে গেছেন। একসময় দেশে বঙ্গবন্ধুর নাম মুখে আনা যেতো না। বিএনপি-জামাত তথা স্বাধীনতাবিরোধী চক্র এদেশকে জঙ্গিবাদ রাষ্ট্রে পরিণত করেছিলো। তাদের দুর্নীতির কারণে বাংলাদেশ বার বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। এখন আর সেই সুযোগ নেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ এখন অনেক উন্নত হয়েছে।



তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তোমাদের জানানোর জন্যেই বঙ্গবন্ধু উৎসবের আয়োজন। আমার বিশ্বাস তোমরা ৩ দিনব্যাপী এ উৎসবে বঙ্গবন্ধু সম্পর্কে খুব ভালোভাবে জানবে। আর তোমরাই আগামীতে এ দেশের নেতৃত্ব দেবে। তোমাদের মধ্যে দেশের প্রতি ভালোবাসা থাকতে হবে। ভালোভাবে পড়াশোনা করে মানুষের মতো মানুষ হতে হবে।



'ব্রেইভ' নামে সংগঠনের সার্বিক সহযোগিতায় উৎসবটি পরিচালনার করেন রিফাত কান্তি সেন। উৎসবে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৭২৬২০
পুরোন সংখ্যা