চাঁদপুর, বৃহস্পতবিার ২৩ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬, ২৬ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। তাহাদের আবরণ হইবে সূক্ষ্ম সবুজ রেশম ও স্থুল রেশম, তাহারা অলংকৃত হইবে রৌপ্য নির্মিত কংকনে, আর তাহাদের প্রতিপালক তাহাদিগকে পান করাইবেন বিশুদ্ধ পানীয়।


২২। অবশ্য, ইহাই তোমাদের পুরস্কার এবং তোমাদের কর্মপ্রচেষ্টা স্বীকৃত।


 


assets/data_files/web

ভয়কে যারা মানে তারাই জাগিয়ে রাখে ভয়।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


যে ব্যক্তি নীরবতা অবলম্বন করেছে সে মুক্তি লাভ করেছে।


 


ফটো গ্যালারি
আক্কাছ আলী রেলওয়ে একাডেমীতে বার্ষিক মিলাদ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান
২৩ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের আক্কাছ আলী রেলওয়ে একাডেমীর বার্ষিক মিলাদ এবং এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আক্কাছ আলী রেলওয়ে একাডেমী ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।



তিনি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষিত হওয়া যায় কিন্তু সুশিক্ষিত নাগরিক হওয়ার জন্যে আদর্শ মানুষ হতে হয়। আদর্শ সুনাগরিক দেশের অহঙ্কার। তোমরা একদিন আদর্শ নাগরিক হয়ে এ দেশের উন্নয়নে কাজ করবে, সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখবে। মনে রাখবে শিক্ষার কোনো বিকল্প নেই। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা আজ শিক্ষা বিস্তারে ছাত্র-ছাত্রীদের ব্যাপক সুযোগ-সুবিধা প্রদান করছেন। তোমরা প্রধানমন্ত্রীর দোয়া এ সকল সুযোগ-সুবিধা গ্রহণ করে নিজেকে আদর্শ সুনাগরিক হিসেবে গড়ে তুলবে। একজন মানুষ হিসেবে এটাই তোমাদের কাছে প্রত্যাশা করছি।



তিনি আরো বলেন, তোমরা যারা পরীক্ষার্থী আছো তাদের সকলের জন্যে দোয়া করছি, যাতে তোমরা ভালোভাবে পরীক্ষা দিতে পার এবং ভালো পাস করে বাবা-মাসহ শিক্ষকদের মুখে হাসি ফোটাতে পার। যারা বিদ্যালয়ে শিক্ষাগ্রহণ করছো তারা পড়ালেখার প্রতি বেশি মনোযোগ দিবে। যাতে ভবিষ্যতে সুশিক্ষিত আদর্শ নাগরিক হয়ে নিজেকে গড়ে তুলতে পার। যারা পরীক্ষায় পাশ করবে সকল শিক্ষার্থীদেরকে ভালো পুরস্কার প্রদান করা হবে।



প্রধান শিক্ষক মোঃ গোফরান হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কর্নেল ড. শাহাদাত হোসেন সিকদার, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, আক্কাস আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুবিনা রহমান, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সফিকুল ইসলাম, একাডেমী ম্যানেজিং কমিটির সদস্য মোঃ শাহ আলম মলি্লক, উন্নয়ন কমিটির সদস্য সেলিম রেজা।



সহকারী শিক্ষক আবুল কাশেম মিয়াজীর পরিচালনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শিক্ষক মাওঃ এমরান হোসে। শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন শাহাদাত হোসেন, বদরুননেচ্ছা বিথী, সায়মা আহমেদ চৌধুরী, আবুল কাশেম, মরিয়ম বেগম, ফেরদৌসী সুলতানা, তানিয়া জেসমিন, ফরিদ আহমেদসহ অন্যান্যরা।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৬৮৮৩৯
পুরোন সংখ্যা