চাঁদপুর, বুধবার ২২ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৬, ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। আকাশমন্ডলী ও পৃথিবীতে যাহা কিছু আছে সমস্তই পবিত্রতা ও মহিমা ঘোষণা করে আল্লাহর, যিনি অধিপতি, মহাপবিত্র, পরাক্রমশালী, প্রজ্ঞাময়।


 


 


মনে প্রশান্তি থাকলেই বিশ্রাম সুখময় হয়। -রবার্ট ডাব্লিউ সারভিস।


 


 


রসূলুল্লাহ (দঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মণি।


 


ফটো গ্যালারি
হাইমচরের আমতলী বাজারে অগ্নিকাণ্ড, ক্ষতিগ্রস্ত স্কুল ও ৩ ব্যবসা প্রতিষ্ঠান
স্টাফ রিপোর্টার
২২ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের আমতলী বাজারে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানসহ এমজেএস বালিকা উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার টিনসেট ঘর আগুনে পুড়ে গেছে। আগুনে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হওয়ার সাথে সাথে ছাই হয়েছে তিনটি পরিবারের স্বপ্ন। একমাত্র উপার্জনের সম্বল হারিয়ে পথে বসেছে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীরা।



স্থানীয়রা জানান, মঙ্গলবার ভোর ৫টায় আমতলী বাজারের কাশেমের মুদি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় পার্শ্ববর্তী স্বপন কাজীর হোটেল, মান্নান লন্ড্রির দোকান এবং এমজেএস বালিকা উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার টিনসেট ঘর ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে হাইমচর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।



ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী কাসেম জানান, আমাকে স্থানীয়রা ভোর ৫টায় মোবাইলে কল দিয়ে বলে বাজারে আগুন লেগেছে। আমি তাৎক্ষণিক এসে দেখি আমার দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আমি এখন পরিবার-পরিজন নিয়ে কিভাবে সংসার চালাবো? আমি যে একেবারেই নিঃস্ব হয়ে গেলাম।



এমজেএস বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব সরদার জানান, এর পূর্বে একাধিকবার এ বিদ্যালয়সহ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করার জন্য একটি চক্র আগুনের সূত্রপাত ঘটিয়েছে। আমরা হাইমচর থানায় ইতিপূর্বে অভিযোগ করেছি। আমরা এর সুষ্ঠু তদন্ত চাই।



খবর পেয়ে অগি্নকা-স্থল পরিদর্শন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেজবাহউল আলম ভূঁইয়া, মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম মীর হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আহমেদ আলী মাস্টার, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এসএম আল মামুন সুমন সরদার প্রমুখ।



 



 



 



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১৯৬৭৭০
পুরোন সংখ্যা