চাঁদপুর, মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর শহরে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪। ইহা এইজন্য যে, উহারা আল্লাহ ও তাঁহার রাসূলের বিরুদ্ধাচরণ করিয়াছিল, এবং কেহ আল্লাহর বিরুদ্ধাচরণ করিলে আল্লাহ তো শাস্তিদানে কঠোর।


 


 


আকৃতি ভিন্ন ধরনের হলেও গৃহ গৃহই। -এন্ড্রি উল্যাং।


 


 


স্বদেশপ্রেম ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে বেগম রোকেয়া দিবসের আলোচনা
নারী নির্যাতন প্রতিরোধে নারীদেরকেই আরো সোচ্চার হতে হবে
--------------অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান
ফরিদগঞ্জ ব্যুরো
১০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে ফরিদগঞ্জে র‌্যালি ও আলেচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলা পরিষদ থেকে এ উপলক্ষে র‌্যালি বের হয়ে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় ইউএনও শিউলী হরির সভাপ্রধানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। তিনি বলেন, আমাদের সমাজ থেকে নারী নির্যাতন বন্ধ তথা প্রতিরোধ করতে হলে সকলের আগে নারীদের আরো বেশি সোচ্চার হতে হবে। কারণ নারীরা যদি নির্যাতনের ভয়ে পিছিয়ে পড়ে, তবে নির্যাতন বন্ধ করা কষ্টকর হয়ে পড়বে। আমাদের মনে রাখতে হবে, দেশের জনসংখ্যার অর্ধেক নারী। তারা কর্মক্ষেত্রে সফলভাবে এগিয়ে চলছে বলেই আমরা দ্রুত উন্নত দেশের সারিতে এগিয়ে চলেছি। তাই নারীদের এ অগ্রযাত্রাকে আরো গতিশীল করতে আসুন সকলে মিলে নারী নির্যাতন প্রতিরোধ করি।



বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী ও মহিলা অধিদপ্তরের কর্মকর্তা মাকসুদা আক্তার বক্তব্য রাখেন। আলোচনা শেষে উপজেলা পর্যায়ে ৪টি বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জনকারী জয়িতা যথাক্রমে শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী হাছিনা আক্তার, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নিলুফা বেগম, সমাজ উন্নয়নে সাফল্য অর্জনকারী রাবেয়া বেগম এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী ফাতেমা আক্তার পলিকে ক্রেস্ট সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেয়া হয়।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১৪৬৮৯২
পুরোন সংখ্যা