চাঁদপুর, মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলব উত্তরের আমিরাবাদ এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মুল বেড়িবাঁধে মেঘনার আকস্মিক ভাঙ্গন শুরু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪। ইহা এইজন্য যে, উহারা আল্লাহ ও তাঁহার রাসূলের বিরুদ্ধাচরণ করিয়াছিল, এবং কেহ আল্লাহর বিরুদ্ধাচরণ করিলে আল্লাহ তো শাস্তিদানে কঠোর।


 


 


আকৃতি ভিন্ন ধরনের হলেও গৃহ গৃহই। -এন্ড্রি উল্যাং।


 


 


স্বদেশপ্রেম ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে চরমোনাই নমুনায় ৩ দিনব্যাপী মাহফিল শুরু
স্টাফ রিপোর্টার
১০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ঐতিহ্যবাহী চরমোনাই মাহফিলের নমুনায় চাঁদপুরে ব্যাপক আয়োজনে শুরু হয়েছে ৩ দিনব্যাপী মাহফিল। ৯ ডিসেম্বর বাদ জোহর বয়ানের মাধ্যমে চাঁদপুর শহরের পুরাণবাজার পূর্ব শ্রীরামদী স্টার আল কায়েদ জুট মিল সংলগ্ন দক্ষিণ পার্শ্বস্থ বিশাল বালুর মাঠে এ মাহফিলের কার্যক্রম শুরু হয়। ১২ ডিসেম্বর বাদ ফজর আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে।



সোমবার বাদ জোহর হাজার হাজার মুসলি্লর অংশগ্রহণে শুরু হওয়া এ মাহফিলে উদ্বোধনী আম বয়ান পেশ করেন চরমোনাই পীর ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ ইসহাক মোঃ আবুল খায়ের। এই মাহফিলকে ঘিরে দেশের বিভিন্ন এলাকা থেকে ব্যাপক মুসলি্লর আগমন ঘটেছে। ইসলামী আন্দোলন ও মুজাহিদ কমিটি চাঁদপুর জেলা শাখার সার্বিক তত্ত্বাবধানে এবং স্থানীয়দের সহায়তায় সকলের নিরলস স্বেচ্ছাশ্রমে মাহফিল আয়োজন করা হয় বলে জানান ইসলামী আন্দোলনের জেলা সভাপতি ও মাহফিল বাস্তবায়ন কমিটির সদস্য সচিব শেখ জয়নাল আবেদীন এবং আহ্বায়ক মাওঃ জুবায়ের আহমেদ।



মাহফিলে প্রধান অতিথি হিসেবে বয়ান করবেন চরমোনাই পীর সাহেব মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন নায়েবে আমীর চরমোনাই মুফতি সৈয়দ ফয়জুল করীম। এছাড়াও দেশ বরেণ্য বহু আলেম মাহফিলে বয়ান পেশ করবেন। আখেরী মোনাজাতে সর্বস্তরের মানুষজনকে উপস্থিত থাকার জন্যে মাহফিল কমিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৪৯৩১৬
পুরোন সংখ্যা