চাঁদপুর, রোববার ৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলব উত্তরের আমিরাবাদ এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মুল বেড়িবাঁধে মেঘনার আকস্মিক ভাঙ্গন শুরু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২। তিনিই কিতাবীদের মধ্যে যাহারা কাফির তাহাদিগকে প্রথম সমবেতভাবে তাহাদের আবাসভূমি হইতে বিতাড়িত করিয়াছিলেন। তোমরা কল্পনাও কর নাই যে, উহারা নির্বাসিত হইবে এবং উহারা মনে করিয়াছিল উহাদের দুর্গগুলি উহাদিগকে রক্ষা করিবে আল্লাহ হইতে; কিন্তু আল্লাহর শাস্তি এমন এক দিক হইতে আসিল যাহা ছিল উহাদের ধারণাতীত এবং উহাদের অন্তরে তাহা ত্রাসের সঞ্চার করিল। উহারা ধ্বংস করিয়া ফেলিল নিজেদের বাড়ি-ঘর নিজেদের হাতে এবং মুমিনদের হাতেও; অতএব হে চক্ষুষ্মান ব্যক্তিগণ! তোমরা উপদেশ গ্রহণ কর।


 


 


ভালোবাসা মানুষকে শিল্পী করতে পারে কিন্তু প্রাচুর্য বাধার সৃষ্টি করে।


-ওয়াশিংটন অলস্টন।


 


 


কৃপণতা একটি ধ্বংসকারী স্বভাব, ইহা মানুষকে দুনিয়া এবং আখেরাতের উভয় লোকে ক্ষতিগ্রস্ত করে।


 


 


ফটো গ্যালারি
১১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন
জিয়াউর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো
---------মেয়র নাছির উদ্দিন আহমেদ
স্টাফ রিপোর্টার
০৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর পৌর ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ৫ ডিসেম্বর দক্ষিণ গুণরাজদী আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসা মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের শুভ উদ্বোধন করেন পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। এ স্বাধীনতার সুফল আমরা এখন ভোগ করছি। স্বাধীনতা যারা চায় না সেই অপশক্তিকে কখনোই মাথাচারা দিয়ে উঠতে দেয়া যাবে না। জিয়াউর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ অনেক আগেই উন্নত রাষ্ট্রে পরিণত হতো। বঙ্গবন্ধু চেয়েছিলেন অসামপ্রদায়িক রাজনীতি এবং স্বাধীন সমৃদ্ধ দেশ। প্রতিটি নাগরিকের পাঁচটি মৌলিক চাহিদা অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান পূরণ করবে রাষ্ট্র। সে কারণেই অপশক্তিরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শতভাগ শিক্ষা কার্যক্রমে প্রতিটি শিক্ষার্থীর হাতে নতুন বই ও নগদ অর্থ দেয়া হবে। এর মূল অর্থ শতভাগ শিক্ষা। শতভাগ শিক্ষিত না হলে দেশ এগিয়ে যাবে না। সে কারণেই শেখ হাসিনা শিক্ষার প্রতি জোর দিয়েছেন।



ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল মাস্টারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সহ-সভাপতি ইঞ্জিঃ আব্দুর রব ভঁূইয়া, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান ভঁূইয়া, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাছের পাটওয়ারী বাচ্চু, সদস্য আবু তাহের পাটওয়ারী, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি নূরুল ইসলাম নূরু, সাংগঠনিক সম্পাদক সাবি্বর হোসেন মন্টু দেওয়ান, পৌর আওয়ামী লীগের সাবেক সদস্য তাফাজ্জল হোসেন তাফু পাটওয়ারী, জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভঁূইয়া, যুগ্ম আহ্বায়ক আবু পাটওয়ারী, মাহফুজুর রহমান টুটুল, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, সদর উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি মোঃ নাজমুল পাটওয়ারী, সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শিমুল হাসান সামনু ও যুবলীগ নেতা আরিফ পাটওয়ারী। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সচিব শাখাওয়াত হোসেন মানিক পাটওয়ারী ও শহর আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন বাবু পাটওয়ারী।



সম্মেলনে সভাপতি পদে প্রার্থী হয়েছেন ৩জন। এরা হলেন সাবেক সভাপতি আবুল মাস্টার, নূরুল ইসলাম ভঁূইয়া ও মিজানুর রহমান বেপারী। সাধারণ সম্পাদক পদে প্রার্থী ৪ জন এরা হলেন শাখাওয়াত হোসেন মানিক পাটওয়ারী, মামুন গাজী ও কালু গাজী। সভাপতি পদে সমঝোতা হয়নি। সাধারণ সম্পাদক পদে সমঝোতার মাধ্যমে শাখাওয়াত হোসেন মানিক পাটওয়ারীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১৬৫৬১১
পুরোন সংখ্যা