চাঁদপুর, রোববার ৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলব উত্তরের আমিরাবাদ এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মুল বেড়িবাঁধে মেঘনার আকস্মিক ভাঙ্গন শুরু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২। তিনিই কিতাবীদের মধ্যে যাহারা কাফির তাহাদিগকে প্রথম সমবেতভাবে তাহাদের আবাসভূমি হইতে বিতাড়িত করিয়াছিলেন। তোমরা কল্পনাও কর নাই যে, উহারা নির্বাসিত হইবে এবং উহারা মনে করিয়াছিল উহাদের দুর্গগুলি উহাদিগকে রক্ষা করিবে আল্লাহ হইতে; কিন্তু আল্লাহর শাস্তি এমন এক দিক হইতে আসিল যাহা ছিল উহাদের ধারণাতীত এবং উহাদের অন্তরে তাহা ত্রাসের সঞ্চার করিল। উহারা ধ্বংস করিয়া ফেলিল নিজেদের বাড়ি-ঘর নিজেদের হাতে এবং মুমিনদের হাতেও; অতএব হে চক্ষুষ্মান ব্যক্তিগণ! তোমরা উপদেশ গ্রহণ কর।


 


 


ভালোবাসা মানুষকে শিল্পী করতে পারে কিন্তু প্রাচুর্য বাধার সৃষ্টি করে।


-ওয়াশিংটন অলস্টন।


 


 


কৃপণতা একটি ধ্বংসকারী স্বভাব, ইহা মানুষকে দুনিয়া এবং আখেরাতের উভয় লোকে ক্ষতিগ্রস্ত করে।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন
উপজেলা সভাপতি আজিজ সম্পাদক জাকির পাটওয়ারী সাংগঠনিক টিপু ও পৌর সভাপতি নাছির পাটওয়ারী সম্পাদক সেলিম রাঢ়ী
ফরিদগঞ্জ ব্যুরো
০৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ জাতীয়তাবাদী দল ফরিদগঞ্জ উপজেলা শাখা ও পৌর শাখার দ্বি-বার্ষিক সম্মেলন গতকাল শনিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সর্বসম্মতিক্রমে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমানকে সভাপতি, বিএনপি যুগ্ম আহ্বায়ক ও উপজেলা বিএনপি সাবেক যুগ্ম সম্পাদক মোঃ জাকির হোসেন পাটওয়ারীকে সাধারণ সম্পাদক এবং উপজেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক ও উপজেলা যুব দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টিপুকে সাংগঠনিক সম্পাদক করে উপজেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়। এ সময় উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি হিসেবে মজিবুর রহমান মজু, সহ-সভাপতি ভিপি জাকির ও যুগ্ম সম্পাদক হিসেবে ভিপি শাহআলম মুকুল, আবুল খায়ের রুবেল, সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে হুমায়ুন কবির কাজীর নাম ঘোষণা করা হয়। পৌর বিএনপি সভাপতি হিসেবে উপজেলা যুবদলের আহ্বায়ক নাছির পাটওয়ারী, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সেলিম মাহমুদ রাঢ়ীকে সাধারণ সম্পাদক এবং আলী আজগর লিটনকে পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। এছাড়া সিনিয়র সহ-সভাপতি হিসেবে বিল্লাল হোসেন কোম্পানী, সহ-সভাপতি হিসেবে শাহাবুদ্দিন বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে এ এমএম টুটল পাটওয়ারী, হারুন পাঠান, সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে পেয়ার আহমেদ তালুকদারের নাম ঘোষণা করা হয়।



এর আগে বিকেলে উপজেলার গৃদকালিন্দিয়া বাজারের বালুর মাঠে উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ভিপি জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আজিজুর রহমান। এ সময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি হিসেবে মজিবুর রহমান মজু, যুগ্ম আহ্বায়ক ভিপি জাকির হোসেন, ভিপি শাহআলম মুকুল, মাহফুজুর রহমান টিপু, পৌর বিএনপি সাবেক সহ-সভাপতি শাহাবুদ্দিন বাবুল, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন কোম্পানী, কৃষক দলের সভাপতি মাওঃ ইদ্রিছ আলী, উপজেলা যুবদলের আহ্বায়ক নাছির পাটওয়ারী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান, উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন পাটওয়ারী, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সেলিম মাহমুদ রাঢ়ী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হারুন পাঠান।



সম্মেলনে বক্তারা বলেন, আজ বিএনপির জন্যে দুঃসময়। একদিকে আমাদের প্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে জেলে রেখে কৌশলে মেরে ফেলার চক্রান্ত চলছে। আরেক দিকে বিএনপির সিনিয়র চেয়ারপার্সন তারেক রহমানকে একের এক মামলা দিয়ে তার দেশে ফেরার পথ রুদ্ধ করছে। আবার তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত বিএনপির লক্ষ লক্ষ নেতা-কর্মীদের মামলা হামলা করে জর্জরিত করে রেখেছে বর্তমান স্বৈরাচারী সরকার। এখন আমাদের একটাই লক্ষ্য, আমাদের প্রাণপ্রিয় নেত্রীকে বাঁচাতে হবে। তাকে জেল থেকে মুক্ত করার মাধ্যমেই তা সম্ভব। তাই আন্দোলন ছাড়া বিকল্প নেই। সকলেই প্রস্তুতি নিচ্ছে আন্দোলনের জন্য। শুধু ফরিদগঞ্জেই উল্টো চিত্র। প্রকৃত ত্যাগী ও জেল জুলুমের শিকার নেতা-কর্মীদের বাদ দিয়ে নামাকাওয়াস্তে আওয়ামী লীগের সাথে অাঁতাতকারীদের দিয়ে বিএনপি কমিটি গঠন করে বিএনপিকে ধ্বংস করার নীল নকশা চলছে। এসব আমরা হতে দেব না। তাই আমরা সাবেক এমপি লায়ন হারুনুর রশিদের আপসহীন আদর্শকে সামনে রেখে মাঠে নেমে ইউনিয়ন পর্যায়ে প্রকৃত নেতা-কর্মীদের মূল্যায়িত করে ইউনিয়ন কমিটি গঠন শেষে উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন করছি। আজকে হাজার নেতা-কর্মীর উপস্থিতি আমাদের প্রতি তাদের সমর্থন এবং আমরা যে সঠিক তা প্রমাণ করে।



সম্মেলনে আরো বক্তব্য রাখেন উপজেলা বিএনপি'র উপদেষ্টাম-লীর সদস্য হারুনুর রশিদ জামাল, সাবেক দপ্তর সম্পাদক আব্দুর রহমান, সাবেক প্রচার সম্পাদক সেলিম পাটওয়ারী, সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি'র সভাপতি হুমায়ুন কবির কাজি, সাবেক ইউপি সভাপতি ওয়ারেন্ট অফিসার আবিদ আলী, উপজেলা তাঁতী দলের সভাপতি জিএস মমিন গাজী, পৌর বিএনপি'র ছাত্র বিষয়ক সম্পাদক রাজু আহমেদ পাটওয়ারী, পৌর ছাত্রদলের আহ্বায়ক কামরুল ইসলাম পাটওয়ারী, উপজেলা শ্রমিক দলের সভাপতি আজিম খান, উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, ফারুক খান, পৌর যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক এমএ টুটুল পাটওয়ারী, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মামুনুর রশিদ, শিপন, ইউনিয়ন বিএনপি নেতা, আনোয়ার হোসেন পাটওয়ারী, হারুনুর রশিদ, দিদারুল আলম ভূঁইয়া, ইউছুফ পাটওয়ারী, কামাল পাটওয়ারী, খোরশেদ আলম, হেলাল উদ্দিন মুন্সী, মাইনুদ্দিন মাস্টার, জাকির হোসেন, শাহ আলম, রফিক, শফিক, মমিন বেপারী, লিটন, যুবদল নেতা আব্দুল জলিল, তারেক হোসেন, তারেক হোসেন মিস্টার, আবুল খায়ের মেম্বার, স্বেচ্ছাসেবক দলের আব্দুল কাদির, রিয়াদ হোসেন, নূরের রহমান, উপজেলা ও পৌর ছাত্রদলের শাওন পাঠান, শাহাদাৎ হোসেন, কাওছার আহমেদ, আলী হোসেন, সুজন আখন্দ প্রমুখ। সম্মেলনে মহিলা দলের বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন। আলোচনা শেষে উপস্থিত কাউন্সিলরদের প্রস্তাব ও সমর্থনে উপজেলা বিএনপি ও পৌর বিএনপি নতুন কমিটির নাম ঘোষণা করা হয়।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১৯৯২৯১
পুরোন সংখ্যা