চাঁদপুর, রোববার ৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২। তিনিই কিতাবীদের মধ্যে যাহারা কাফির তাহাদিগকে প্রথম সমবেতভাবে তাহাদের আবাসভূমি হইতে বিতাড়িত করিয়াছিলেন। তোমরা কল্পনাও কর নাই যে, উহারা নির্বাসিত হইবে এবং উহারা মনে করিয়াছিল উহাদের দুর্গগুলি উহাদিগকে রক্ষা করিবে আল্লাহ হইতে; কিন্তু আল্লাহর শাস্তি এমন এক দিক হইতে আসিল যাহা ছিল উহাদের ধারণাতীত এবং উহাদের অন্তরে তাহা ত্রাসের সঞ্চার করিল। উহারা ধ্বংস করিয়া ফেলিল নিজেদের বাড়ি-ঘর নিজেদের হাতে এবং মুমিনদের হাতেও; অতএব হে চক্ষুষ্মান ব্যক্তিগণ! তোমরা উপদেশ গ্রহণ কর।


 


 


ভালোবাসা মানুষকে শিল্পী করতে পারে কিন্তু প্রাচুর্য বাধার সৃষ্টি করে।


-ওয়াশিংটন অলস্টন।


 


 


কৃপণতা একটি ধ্বংসকারী স্বভাব, ইহা মানুষকে দুনিয়া এবং আখেরাতের উভয় লোকে ক্ষতিগ্রস্ত করে।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন
এই স্বৈরশাসক সরকারকে উৎখাত না করা পর্যন্ত দেশে গণতন্ত্র ফিরবে না : শেখ ফরিদ আহম্মেদ মানিক
উপজেলা বিএনপির সভাপতি ইউনুছ, সম্পাদক মজিব পৌর বিএনপির সভাপতি আমানত, সম্পাদক জাহাঙ্গীর
স্টাফ রিপোর্টার
০৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে উপজেলার শোল্লা আশেক আলী স্কুল এন্ড কলেজ মাঠে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।



সমাবেশে ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হিসেবে উপজেলা বিএনপির আহ্বায়ক শরীফ মোঃ ইউনুছ এবং সাধারণ সম্পাদক হিসেবে যুগ্ম-আহ্বায়ক মজিবুর রহমান দুলালকে নির্বাচিত করা হয় এবং পৌর উপজেলা বিএনপির সভাপতি হিসেবে পৌর বিএনপির আহ্বায়ক আমানত গাজী ও সিনিয়র যুগ্ম-আহ্বায়ক জাহাঙ্গীর হোসেনকে নির্বাচিত করা হয়।



প্রধান অতিথির বক্তব্যে শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। আগামী ১২ ডিসেম্বর মুক্তি না দিলে রাজপথে আন্দোলনের মাধ্যমে মুক্ত করা হবে। আপনাদের তৈরি থাকতে হবে আন্দোলনের জন্য। এই স্বৈরশাসক সরকারকে উৎখাত না করা পর্যন্ত দেশে গণতন্ত্র ফিরবে না। আমাদের আপোষহীন নেত্রী দেশে গণতন্ত্র ফিরিয়ে আনলেও বর্তমান সরকার স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করেছে।



তিনি বলেন, ফরিদগঞ্জের মাটি বিএনপির ঘাঁটি। কিন্তু এখানে কিছু সমস্যা রয়েছে। যারা এই উপজেলায় বিএনপিকে নিয়ে চক্রান্ত করে আগামী এক সপ্তাহের মধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে দলকে আরো শক্তিশালী করা হবে। উপজেলায় বিএনপির যে সকল অঙ্গ-সহযোগী সংগঠনের কমিটি গঠন করা হয়নি, সেগুলোর অতি সত্বর কমিটি গঠন করা হবে। তিনি নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা এখন থেকেই দল গোছানোর কাজ করবেন। নির্বাচিত ফরিদগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ২০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা বিএনপির নিকট হস্তান্তর করার নির্দেশ দেন তিনি।



ফরিদগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক শরীফ মোঃ ইউনুছের সভাপতিত্বে ও পৌর বিএনপির আহ্বায়ক আমানত গাজীর পরিচালনায় সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিএনপির কুমিল্লা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাক মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি নেতা কাজী রফিক, অ্যাডঃ আব্বাস উদ্দিন, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি বিশিষ্ট শিল্পপতি এমএ হান্নান, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সলিমুল্লাহ সেলিম, যুগ্ম আহ্বায়ক দেওয়ান শফিকুজ্জামান, মুনির চৌধুরী, সেলিমুস সালাম, ইমাম হোসেন, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, সাধারণ সম্পাদক নুরুল আমিন খান আকাশ ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহার।



সম্মেলনে আরো বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক সাধারণ সম্পাদক হযরত আলী বেপারী, জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক মোস্তফা, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল পাটোয়ারী, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মাহাবুবুর রহমান মফু, আব্দুল খালেক পাটোয়ারী, দেলোয়ার হোসেন সোহেল, সদস্য মফিজুল ইসলাম চৌধুরী প্রমুখ। সভায় ফরিদগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।



 


আজকের পাঠকসংখ্যা
৩০৫০৭
পুরোন সংখ্যা