চাঁদপুর, রোববার ৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর শহরে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২। তিনিই কিতাবীদের মধ্যে যাহারা কাফির তাহাদিগকে প্রথম সমবেতভাবে তাহাদের আবাসভূমি হইতে বিতাড়িত করিয়াছিলেন। তোমরা কল্পনাও কর নাই যে, উহারা নির্বাসিত হইবে এবং উহারা মনে করিয়াছিল উহাদের দুর্গগুলি উহাদিগকে রক্ষা করিবে আল্লাহ হইতে; কিন্তু আল্লাহর শাস্তি এমন এক দিক হইতে আসিল যাহা ছিল উহাদের ধারণাতীত এবং উহাদের অন্তরে তাহা ত্রাসের সঞ্চার করিল। উহারা ধ্বংস করিয়া ফেলিল নিজেদের বাড়ি-ঘর নিজেদের হাতে এবং মুমিনদের হাতেও; অতএব হে চক্ষুষ্মান ব্যক্তিগণ! তোমরা উপদেশ গ্রহণ কর।


 


 


ভালোবাসা মানুষকে শিল্পী করতে পারে কিন্তু প্রাচুর্য বাধার সৃষ্টি করে।


-ওয়াশিংটন অলস্টন।


 


 


কৃপণতা একটি ধ্বংসকারী স্বভাব, ইহা মানুষকে দুনিয়া এবং আখেরাতের উভয় লোকে ক্ষতিগ্রস্ত করে।


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরের শ্রীরায়েরচরে সাড়ে ৬ টন গম নিয়ে ট্রাকসহ আটক ২
স্টাফ রিপোর্টার
০৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তরে সাড়ে ৬ টন অবৈধ গম নিয়ে কুমিল্লা যাওয়ার পথে শ্রীরায়েরচর ব্রীজ এলাকা থেকে একটি ট্রাক আটক করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ড্রাইভার ফয়সাল ও হেলপার কামরুলসহ ট্রাকটি আটক করে। ট্রাকের নম্বর ঢাকা মেট্রো-ড ১১-৪২৪৪।



আটককৃত ড্রাইভার ফয়সালের সাথ কথা হলে সে জানায়, আমরা কুমিল্লা থেকে আসছি এবং মালগুলো নিয়া কুমিল্লাতেই যাচ্ছিলাম। শ্রীরায়ের চর ব্রীজের কাছ থেকে মতলব উত্তর থানা পুলিশ মালামালসহ ট্রাকটি আটক করে থানায় নিয়ে যায়। পরে অজ্ঞাত কারণে থানা থেকে মালামালসহ ট্রাকটি ছেড়ে দেয়া হয়।



ট্রাকটি কে ভাড়া করেছে জানতে চাইলে ড্রাইভার জানায়, ছেংগারচরের কাউন্সিলর মান্নান ভাই আমাদের ট্রাকটা ভাড়া করছে মতলব উত্তর থানা গোডাউন থেকে গম কুমিল্লায় নেয়ার জন্য। উপজেলা খাদ্য গোডাউন এলাকার কয়েকজনের সাথে কথা হলে তাদের প্রশ্ন : এই মালামালগুলো মতলব উত্তরের হলে মালামালগুলো কুমিল্লা যাচ্ছিল কেন?



স্থানীয় লোকজনের সাথে কথা হলে আরো জানা যায়, এই মান্নান কমিশনার গত ১০ বছর যাবৎ অবৈধভাবে খাদ্য গোডাউনের সাথে যোগসাজশে অবৈধভাবে টিআর, কাবিখাসহ বিভিন্ন সাহায্যের চাল ও গমের ব্যবসা করে আসছে। স্থানীয় মসজিদ, মাদ্রাসা, গোরস্থানসহ বিভিন্ন খাতে টিআরের চাল পেলে প্রভাব খাটিয়ে তাদেরকে যৎসামান্য টাকা দিয়ে বিদায় করে দিয়ে চাল, গমগুলো বাইরে বিক্রি করে দেয়।



এ ব্যাপারে মুঠোফোনে কথা হলে মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা ৬.৫ টন গমসহ শ্রীরায়েরচর ব্রীজ (দাউদকান্দি সংলগ্ন) এলাকা থেকে ড্রাইভার ও হেলপারসহ ট্রাকটি আটক করে থানায় নিয়ে আসি। পরে একজন ইউপি চেয়ারম্যানের ডিওর মাল দেখে তা ছেড়ে দেই।



 


আজকের পাঠকসংখ্যা
৭৭৩৬৫৫
পুরোন সংখ্যা