চাঁদপুর, রোববার ৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী ভোর ৪টায় ঢাকায় কিডনী হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে --------রাজেউন)। || বাদ আসর চাঁদপুর সরকারি কলেজ মাঠে জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। || চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী ভোর ৪টায় ঢাকায় কিডনী হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে --------রাজেউন)।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২। তিনিই কিতাবীদের মধ্যে যাহারা কাফির তাহাদিগকে প্রথম সমবেতভাবে তাহাদের আবাসভূমি হইতে বিতাড়িত করিয়াছিলেন। তোমরা কল্পনাও কর নাই যে, উহারা নির্বাসিত হইবে এবং উহারা মনে করিয়াছিল উহাদের দুর্গগুলি উহাদিগকে রক্ষা করিবে আল্লাহ হইতে; কিন্তু আল্লাহর শাস্তি এমন এক দিক হইতে আসিল যাহা ছিল উহাদের ধারণাতীত এবং উহাদের অন্তরে তাহা ত্রাসের সঞ্চার করিল। উহারা ধ্বংস করিয়া ফেলিল নিজেদের বাড়ি-ঘর নিজেদের হাতে এবং মুমিনদের হাতেও; অতএব হে চক্ষুষ্মান ব্যক্তিগণ! তোমরা উপদেশ গ্রহণ কর।


 


 


ভালোবাসা মানুষকে শিল্পী করতে পারে কিন্তু প্রাচুর্য বাধার সৃষ্টি করে।


-ওয়াশিংটন অলস্টন।


 


 


কৃপণতা একটি ধ্বংসকারী স্বভাব, ইহা মানুষকে দুনিয়া এবং আখেরাতের উভয় লোকে ক্ষতিগ্রস্ত করে।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরগামী লঞ্চের সাথে অপর লঞ্চের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ২০
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের সীমান্তবর্তী এলাকা চরকিশোরগঞ্জে ধলেশ্বরী নদীর মোহনায় যাত্রীবাহী দুটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও কয়েকজন আহত হয়েছেন। নিহতের নাম হুমায়ূন বন্দুক্সী (৩৫)। পিতার নাম আব্দুল হাই বন্দুক্সী, বাড়ি শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নে। শুক্রবার দিবাগত রাত ১টা ৩৫মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে।



বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল হাকিম জানান, রাজধানীর সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী যাত্রীবাহী লঞ্চ বোগদাদিয়া-১৩-এর সঙ্গে শরীয়তপুর জেলার নড়িয়াঘাটা থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ মানিকচাঁদ-৪ এর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই হুমায়ুন নামে এক যাত্রী নিহত হন। তিনি মানিকচাঁদ-৪ লঞ্চে ছিলেন। এ দুর্ঘটনায় আহত হন আরও বেশ কয়েকজন। নিহত ও আহতদের রাজধানীর সদরঘাটের কাছে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়। মধ্য রাতে নদীতে ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে আমরা ধারণা করছি।



তবে দুর্ঘটনার কারণ সম্পর্কে নিশ্চিত হতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনাস্থলে এখনও তল্লাশি চলছে।



বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডবিস্নউটিএ) যুগ্ম পরিচালক (নৌ নিরাপত্তা) সাইফুল ইসলামকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।



নৌ-পুলিশের এই কর্মকর্তা জানান, সকাল ৮টায় এ ঘটনার খবর পেয়ে নারায়ণগঞ্জ নদীবন্দর বিআইডবিস্নউটিএ'র ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। পাশাপাশি নৌ-পুলিশের সদস্যরাও ঘটনাস্থলে উপস্থিত হন। তবে সুনির্দিষ্টভাবে কাউকে নিখোঁজ দাবি করে কেউ এখন পর্যন্ত আসেননি। বন্দর উপজেলার কলাগাছিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান জানান, রাত পৌনে ২টার দিকে দুই লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে কলাগাছিয়া পুলিশ ফাঁড়ির একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে। তবে সংঘর্ষের পর লঞ্চ দু'টি যার যার গন্তব্যে পৌঁছে গেছে।



তিনি জানান, এ দুর্ঘটনায় হুমায়ুন নামে এক যাত্রী নিহত হয়েছেন। তবে এখন পর্যন্ত কেউ নিখোঁজ রয়েছেন বলে কারও পক্ষ থেকে দাবি করা হয়নি। মধ্য রাতে নদীতে ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এদিকে ঘটনার পরপরই খবর পেয়ে নারায়ণগঞ্জ বিআইডবিস্নউটিএ, বাংলাদেশ নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরিরা ঘটনাস্থলে এসে যৌথভাবে নদীতে তল্লাশি শুরু করেন। ঘটনাস্থলে আসা বিআইডবিস্নউটিএ'র ডুবুরি দলের সদস্য মোহাম্মদ মাসুম বিল্লাহ জানান, প্রায় ১২০ ফুট গভীর নদীর তলদেশে তল্লাশি চালানো হচ্ছে। তবে নির্দিষ্ট স্থান না হওয়ার কারণে এবং নিখোঁজ কোনও ব্যক্তির স্বজনরা না আসায় আমরা নদীর বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে দেখছি কেউ নিখোঁজ আছেন কিনা।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৫৫৮৬৩
পুরোন সংখ্যা