চাঁদপুর, শনিবার ৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর শহরে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০১। আকাশমলী ও পৃথিবীতে যাহা কিছু আছে সমস্তই তাঁহার পবিত্রতা ও মহিমা ঘোষণা করে; তিনি পরাক্রমশালী, প্রজ্ঞাময়।


 


অতিরিক্ত উচ্চাশা যেখানে, অশান্তিও সেখানে। -রূপট ব্রুক।


 


 


পবিত্র হওয়াই ধর্মের অর্থ।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাবের ৪৫তম অভিষেক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
ডাঃ এমএ গফুরের মতো নিভৃতচারী সমাজসেবকদের নিয়ে আমরা গর্ব করি
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৭ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর রোটারী ক্লাবের যুব সংগঠন রোটার‌্যাক্ট ক্লাব অব চাঁদপুরের ৪৫তম অভিষেক ও এঙ্ রোটার‌্যাক্ট সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। গতকাল ৬ ডিসেম্বর দুপুর ১২টায় অভিষেক কমিটির চেয়ারম্যান রোঃ রেজাউল ইসলাম রকির সঞ্চালনায় এবং আইপিপি রোঃ তাহজিবুল ইসলাম সনি ক্লাবে নিয়মিত সাপ্তাহিক সভার প্রারম্ভ ঘোষণা করেন। সভার শুরুতে সকলে সমবেত কণ্ঠে জাতীয় সংগীতে অংশ নেন। প্রত্যয় পাঠ করেন রোঃ এনামুল হাসান। এরপর রোটারীর নিয়মানুযায়ী বিদায়ী সচিব রোঃ তৌফিক আরেফিন নবাগত সচিব রোঃ রাতিবুল ইসলাম তুষারের নিকট কলার হস্তান্তর করেন এবং বিদায় সভাপতি রোঃ তাহজিবুল ইসলাম নবাগত সভাপতির নিকট কলার হস্তান্তরের মাধ্যমে দায়িত্বভার হস্তান্তর করেন। দায়িত্ব হস্তান্তর ও গ্রহণের পর তারা নিজ নিজ অনভূতি ব্যক্ত করেন।



অনুষ্ঠানে প্রধান অতিথি ডাঃ দীপু মনি বলেন, চাঁদপুর রোটারী ক্লাবের ইতিহাস অনেক গৌরবের। প্রয়াত রোটাঃ ডাঃ নূরুর রহমান ও রোটাঃ ডাঃ এমএ গফুর থেকে অদ্যাবধি অনেক আলোকিত ব্যক্তি এ ক্লাবের নেতৃত্বে এসেছেন। আর সেই ক্লাবের যুব সংগঠন চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাব ৪৫ বছর অতিক্রম করেছে এটা অত্যন্ত গৌরবের বিষয়। রোটার‌্যাক্টরা নিজেদের তৈরি করার পাশাপাশি সমাজের নানা অনাচারকে দূর করবে। সমাজ থেকে জঙ্গিবাদ, মাদক, ইভিটিজিং ও বাল্যবিবাহের মতো খারাপ কাজগুলো দূর করবে_এটাই প্রত্যাশা করছি।



তিনি সদ্য প্রয়াত ডাঃ এমএ গফুর ও ডাঃ রুহুল আমিনের উপর স্মৃতিচারণ করেন। তিনি বলেন, ডাঃ এমএ গফুরের মতো নিভৃতচারী সমাজসেবকদের নিয়ে আমরা গর্ব করি। তাঁর ঢাকা থাকার মতো সকল সুযোগ-সুবিধা থাকা সত্ত্বেও মাটির টানে তিনি চাঁদপুর থেকেছেন। এ জেলার মানুষদের সেবায় আজীবন নিজেকে নিয়োজিত রেখেছেন। তাই এঁদের নিয়ে আমরা গর্ব করি।



সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র রোটাঃ নাছির উদ্দিন আহমেদ, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক রোটাঃ পিপি ডাঃ এসএম সহিদ উল্লাহ পিএইচএফ, অভিষেক কমিটির প্রধান উপদেষ্টা রোটাঃ কাজী শাহাদাত পিএইচএফ।



এছাড়াও বক্তব্য রাখেন চাঁদপুর রোটারী ক্লাবের সভাপতি রোটাঃ শেখ মঞ্জুরুল কাদের সোহেল, এঙ্ রোটার‌্যাক্টর রোটাঃ কাজী মিজানুর রহমান, রোটাঃ অ্যাডঃ সাইয়েদুল ইসলাম, রোটাঃ শাহেদুল হক মোর্শেদ আরএফএসএম, রোটাঃ খোরশেদ আলম পাটওয়ারী কাঞ্চন আরএফএসএম, রোটাঃ উজ্জ্বল হোসাইন আরএফএসএম, রোটার‌্যাক্ট কমিটির চেয়ারম্যান রোটাঃ নাজিমুল ইসলাম এমিল, রোটার‌্যাক্ট জেলা প্রতিনিধি রোঃ আব্দুল আহাদ প্রমুখ।



অনুষ্ঠানে রোটারী জেলা-৩২৮২-এর বিভিন্ন ক্লাবের প্রতিনিধি, সুধীজন, রোটারিয়ান, রোটারী লেটস, রোটারী স্পাউস, রোটার‌্যাক্টরসহ বিভিন্ন অতিথি উপস্থিত ছিলেন। সবশেষে সকলকে আপ্যায়নের পর অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।



 


আজকের পাঠকসংখ্যা
৭১৮৯১০
পুরোন সংখ্যা