চাঁদপুর, শুক্রবার ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


 


 


আনন্দ এমন একটা ফল যা অনুন্নত দেশে দুষ্প্রাপ্য। -জন কেনড্রিক।


 


 


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে আর আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


 


ফরিদগঞ্জে ইএএলজি প্রকল্পের ষান্মাষিক পর্যালোচনা সভা
সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের মধ্যে সমন্বয় থাকলে কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকে
----------অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান
ফরিদগঞ্জ ব্যুরো
২২ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল বৃহস্পতিবার বিকেলে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ে কর্মরত বিভাগসমূহের সাথে উপজেলা পর্যায়ে ষান্মাষিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান তাঁর বক্তব্যে বলেন, বর্তমান সরকার রাষ্ট্রের উন্নয়নমূলক সকল কার্যক্রমে সমাজের সর্বস্তরের মানুষের সম্পৃক্ততা দেখতে চায়। একই সাথে উন্নয়ন কর্মকা-ের স্বচ্ছতা ও এর সাথে সম্পর্কিত জনগোষ্ঠীর জবাবদিহিতা নিশ্চিতের মধ্য দিয়ে একটি সুনির্দিষ্ট কাঠামো তৈরি করতে এ ধরনের সভা-সেমিনারের ব্যবস্থা করছে। সরকার ও দাতা দেশগুলো এ বিষয়গুলো নিশ্চিত করতে চায়।



তিনি আরো বলেন, সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের দাপ্তরিক কাজ সম্পর্কে সাধারণ জনগণের মধ্যে সুস্পষ্ট ধারণা থাকতে হবে। জননেত্রী শেখ হাসিনা যে কোনো কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতার বিষয়ে অত্যন্ত সতর্ক। তিনি রাষ্ট্রের জনগণের কাছে দেশের উন্নয়ন ও সরকারের কর্মকা- জবাবদিহিতার মধ্য দিয়ে রাষ্ট্রকে এগিয়ে নিচ্ছেন। একই সাথে আমরা যারা তৃণমূলের সেবক হিসেবে কাজ করছি আমাদেরও অবশ্যই জবাবদিহিতা থাকা উচিত। তাই বলছি, সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের মধ্যে সমন্বয় থাকলে যে কোনো কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকে।



উপজেলা নির্বাহী অফিসারের সভাপ্রধানে ও জেলা ইএএলজির জেলা সমন্বয়কারী নূরু উদ্দীন মামুনের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জ্যোতির্ময় ভৌমিক, কৃষি কর্মকর্তা আশিক মাহমুদ জামিল, সমাজসেবা কর্মকর্তা শাহাদাৎ হোসেন, ইউপি চেয়ারম্যান ইসকান্দার আলী, এইচএম হারুনুর রশীদ, মাওঃ শারাফাত, ফরিদগঞ্জ প্রেসক্লাব সভাপতি নূরুন্নবী নোমান প্রমুখ।



 



 


আজকের পাঠকসংখ্যা
১০১০৪৭০
পুরোন সংখ্যা